মোটোকো; একটি সহজ উপলভ্য প্রোগ্রামিং ভাষা-১।

প্রোগ্রামারদের নতুন অভিজ্ঞতা দেওয়ার জন্য একটি বিশেষ প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ তৈরি করা হয়েছে যা মোটোকো নামে পরিচিত। এটি ইন্টারনেট কম্পিউটারের প্রোগ্রামিং মডেলটিকে সরাসরি সমর্থন করার জন্য ডিজাইন করা হয়েছে যাতে অ্যাপ্লিকেশনগুলি দক্ষতার সাথে তৈরি করা সহজতর হয় এবং আরও কিছু অস্বাভাবিক বৈশিষ্ট্যের সুবিধা গ্রহণ করতে পারে এই প্ল্যাটফর্মের।

একটি বিকেন্দ্রিত ক্লাউড কম্পিউটিং প্ল্যাটফর্ম যা একটি নির্বিঘ্ন সফ্টওয়্যার মহাবিশ্ব হিসাবে কল্পনা করা হয় যেখানে ব্যবহারকারীরা সরাসরি ইন্টারনেটে অ্যাপ্লিকেশন এবং পরিষেবাদি স্থাপন করতে পারে। এই দৃষ্টিভঙ্গিটি উপলব্ধি করার জন্য প্ল্যাটফর্মের সম্পাদন পরিবেশের লিঙ্গুয়া ফ্র্যাঙ্কা হিসাবে ওয়েবঅ্যাস্পেসব্লেসে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যাতে ডেভেলপাররা এটি যে কোনও ভাষায় ওয়েবঅ্যাস্পেস্পলিকে সংকলন করে প্রোগ্রাম করতে পারে।

বিরামবিহীন ব্যবহারকারিদেড অভিজ্ঞতা দেওয়ার জন্য মোটোকো নামে একটি বিশেষায়িত প্রোগ্রামিং ভাষা তৈরি করা হয় যা সরাসরি কম্পিউটার কম্পিউটারের প্রোগ্রামিং মডেলকে সরাসরি সমর্থন করার জন্য ডিজাইন করা হয়েছে যাতে অ্যাপ্লিকেশনগুলি দক্ষতার সাথে দক্ষতা তৈরি করা সহজতর হয় এবং কিছুটির সুবিধা গ্রহণ করা যায়। এটি এই প্ল্যাটফর্মটির আরও একটি অস্বাভাবিক বৈশিষ্ট্য।

এই প্রকল্পটির বিশেষত আমি আপনাদের সাথে শেয়ার করছি।

ওয়েবঅ্যাস্পাবেশন

প্রথমত, ওয়েবঅ্যাস্পেস্প brief a.k.a সম্পর্কে সংক্ষিপ্তভাবে কথা বলতে হবে। আপনি যেমন অবগত হতে পারেন, ওয়াম্ম এমন একটি নতুন নিম্ন-স্তরের কোড ফর্ম্যাট যা লক্ষ্য বহনযোগ্য, নিরাপদ এবং দক্ষ হতে পারে। এটির প্রাথমিক ব্যবহারের ঘটনাটি ওয়েব ছিল তবে নামটি আসলে একটি ভুল নাম: যখন ডাব্লু ৩ সি ওয়ার্কিং গ্রুপে ওয়েসমকে ডিজাইন করা হয়েছে, তখন সাবধানতার সাথে এটি একটি মুক্ত মান এবং সর্বজনীন প্ল্যাটফর্ম হিসাবে করা হয়েছে। এটি কোনও নির্দিষ্ট প্রোগ্রামিং ভাষা, দৃষ্টান্ত, কম্পিউটিং পরিবেশ বা প্ল্যাটফর্মকে লক্ষ্য করে নয় এবং এটাতে নিশ্চিত করা হয়েছে যে এটি কোনওভাবে ওয়েবে আবদ্ধ নয়। সুতরাং এটি একেবারেই কোনও দুর্ঘটনা নয় যে ওয়াস্ম অন্যান্য অনেক পরিবেশে যেমন ক্লাউড কম্পিউটিং, এজ এজেন্টিং, মোবাইল, এমবেডেড সিস্টেম, আইওটি এবং ব্লকচেইনগুলিতে গ্রহণ করতে দেখছেন।

<

অনেকগুলি নকশা বিবেচনা ছিল যা ওয়ামে চলে গেছে। কিছু সুস্পষ্ট এবং কিছু বরং সূক্ষ্ম। ওয়াসমের প্রযুক্তিগত লক্ষ্যগুলি, নকশার পছন্দগুলি, আনুষ্ঠানিক শব্দার্থক এবং বাস্তবায়ন কৌশলগুলির সম্পর্কে একটি বিস্তৃত আলোচনা। একটি বৈজ্ঞানিক নিবন্ধে সন্ধান করতে পারি যা এসিএমের যোগাযোগগুলিতে প্রকাশ করা হয়।

Related Posts