মোবাইলের ব্যাটারি দীর্ঘদিন ভালো রাখার উপায়

মোবাইলের ব্যাটারি দীর্ঘদিন ভালো রাখার উপায়।

মোবাইল আমাদের খুব প্রয়োজনীয় জিনিস।মোবাইল ছাড়া আমরা এক মুহুর্ত যেনো থাকতে পারি না।মোবাইল হলো আমাদের গুরুত্বপূর্ণ যোগাযোগ মাধ্যম। তাই মোবাইল যাতে দীর্ঘদিন ভালো থাকে সেটার দিকে খেয়াল রাখা জরুরি।আর মোবাইলের প্রধান জিনিস হলো ব্যাটারি।ব্যাটারি যতদিন ভালো থাকবে আমাদের মোবাইলও ততদিন ভালো থাকবে।

আজ আলোচনা করবো কিভাবে ব্যাটারি দীর্ঘদিন ভালো রাখার যায়।

১।ফোন ১০০% চার্জ না হওয়া পর্যন্ত মোবাইল চার্জ থেকে খোলা যাবে না। আমরা অনেকেই ৮০% বা ৫০% চার্জ হয়ে গেলেই মোবাইল চার্জ থেকে খুলে নেই।এটা আমাদের ব্যাটারির জন্য খুব খারাপ।এতে ব্যাটারি খুব তাড়াতাড়ি নষ্ট হয়ে যায়।

২।মোবাইল যতক্ষণ না চার্জ শেষ হওয়ার সিগনাল দিচ্ছে ততক্ষন পর্যন্ত মোবাইল চার্জে দেয়া যাবে না।১৫% বা ২০% চার্জ নেমে আসলে তখন চার্জে দিতে হবে।

৩।ফোন কখনও চার্জে দিয়ে ডাটা অন করবেন নাহ।এতে মোবাইলে অনেক চাপ সৃষ্টি হয়।আর ব্যাটারি গরম হয়ে যায়।তখন মোবাইল একটা এটম বোমা তৈরি হয়।এতে ব্যাটারি ব্লাস্ট করে দুর্ঘটনা ঘটতে পারে।

৪।মোবাইল চার্জে রেখে ওয়া-ফাই অন করে রাখতে পারেন।এতে সমস্যা নেই।

৫।মোবাইল কখনও পাওয়ার ব্যাংকে চার্জ দিবেন না।কারণ পাওয়ার ব্যাংক নিজেই চার্জে চলে।তাই পাওয়ার ব্যাংক ব্যাটারির প্রয়োজনীয় চার্জ সাপ্লাই করতে পারে না।এতে ব্যাটারি খুব তাড়াতাড়ি নষ্ট হয়ে যায়।

৬।সবসময় চেষ্টা করবেন মোবাইল মেইন কারেন্টের লাইন থেকে চার্জে দেয়ার।এতে ব্যাটারি তার প্রয়োজনীয় চার্জ খুব সহজে পায়।আর তখন ব্যাটারিও ভালো থাকে।

এই ছিলো আজকের টিপস।আশা করছি আপনাদের কাজে লাগবে।আপনারা এই নিয়ম মেনে মোবাইল চার্জ করলে ব্যাটারিও দীর্ঘদিন ভালো থাকবে আর আপনার ফোনও ভালো থাকবে।এতে আপনার কিছুদিন পর পর ব্যাটারি কেনার খরচও বেচে যাবে।

ধন্যবাদ আপনাদের আমার পোষ্ট পড়ার জন্য এবং আমার পাশে থাকার জন্য।

ধন্যবাদ

Related Posts