মোবাইলের স্কিন ভিডিও রেকর্ড করার উপায়।

আসসালামু আলাইকুম!!
বন্ধুরা কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর অশেষ রহমতে ভালোই আছেন।আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি।বহুদিন পর আপনাদের সাথে আজ একটি নতুন আর্টিকেল নিয়ে হাজির হলাম।আশা করি আপনাদের উপকারে আসবে।তো আর কথা না বাড়িয়ে এবার মূল টপিকে আসা যাক।


আজকের বিশেষ টপিক টি হলো কি ভাবে মোবাইলের চলমান স্কিনের ভিডিও রেকর্ড করা যায়।আমাদের হাতের স্মার্ট ফোনটি ব্যবহার করতে গিয়ে অনেক সময় স্কিন ভিডিও রেকর্ড করাটা অপরিহার্য হয়ে পড়ে।যেমন করুন, আপনি অনলাইনে বিভিন্ন লাইভ কনফারেন্স করেন অথবা কোন বিষয় শেখার জন্য অনলাইন ক্লাসে যোগদান করলেন। এক-দু’ঘন্টার ক্লাস।ক্লাসে তো নানান তথ্য দেওয়া হয়।তো আপনি কি সেই সকল তথ্য গুলো তাত্ক্ষণিক ভাবে খাতায় লিখে নিতে পারবেন?


হয়তো বেশ পারবেন তবুও দু’একটা গুরুত্বপূর্ণ তথ্য বেরিয়ে যাবেই। তাহলে এমতাবস্থায় যদি আপনি আপনার লাইভ অনলাইন ক্লাসটাকে স্কিন ভিডিও রেকর্ড করার মাধ্যমে সেভ করে নেন তাহলে তো অনেকটা সূলভ হয় তাই না?হ্যাঁ তাই….


আপনি আপনার প্রয়োজন মতো উক্ত ক্লাসটা পূণরায় দেখে নিতে পারবেন যতোবার প্রয়োজন ততোবারই। তাহলে চলুন এবার জেনে নেওয়া যাক কি ভাবে আপনি আপনার ডিভাইসের চলমান স্কিনের ভিডিও রেকর্ড করবেন।


মোবাইলের স্কিন ভিডিও রেকর্ড করার জন্য বর্তমানে অনেক এপ্স রয়েছে।এর মধ্যে একটি সাড়া জাগানো এপ্স হলো Mobizen App.
এই এপ্সের মাধ্যমে আপনি খুব সহজেই আপনি আপনার ডিভাইসের চলমান স্কিন ভিডিও রেকর্ড করে নিতে পারবেন।এই এপ্সটির ব্যবহার করাও একদম সহজ।


প্রথমে প্লেস্টোর থেকে এপ্সটি ডাউনলোড করে ইন্সটল করে নিবেন।ইন্সটল হয়ে গেলে এপ্সটিতে প্রবেশ করবেন।এপ্সটিতে প্রবেশ করলেই লোড নিবে তো লোড ১০০% হয়ে গেলে পরবর্তী ধাপ।কাজ হলো শুধু স্কিনে টাচ করা। অবশেষে আপনার ফোনটি একটি ঝাঁকি দিবে নিবে।তো আপনার কাজ শেষ। উপরে দেখবেন এপ্সটির লগু দেখাচ্ছে।

তো আপনার যখন রেকর্ড করার প্রয়োজন হবে তখন শুধু উপরের পর্দাটা টেনে ভিডিও রেকর্ড এ ক্লিক করে দিবেন। ক্লিক করা মাত্রই সেকেন্ড কাউন্ট হতে থাকবে । তো আপনার কাজ শেষ।এখন আপনি আপনার ডিভাইসে যা করবেন সব ভিডিও রেকর্ড হয়ে থাকবে। এভাবে আপনি আপনার ডিভাইসের চলমান স্কিন ভিডিও রেকর্ড করে নিতে পারবেন।

তো আজ আর নয়।আমার এ লেখা যদি কারোর উপকারে আসে তাহলেই আমি আর শ্রম টুকু সার্থক হবে।
আল্লাহ হাফেজ!!!

Related Posts

8 Comments

মন্তব্য করুন