মোবাইল অতিরিক্ত গরম হলে যা করবেন . নিয়ে নিন সমাধান

দিন যত যাচ্ছে মোবাইল কোম্পানি এর সংখ্যা দিনদিন ততই বাড়ছে এবং মোবাইল গুলো আগের থেকে অনেক বেশি সমস্যা দেখা দিচ্ছে মোবাইল ফোনে অনেক ধরনের সমস্যা বর্তমান সময়ে কিন্তু আমি আজকে আপনাদের সামনে একটি গুরুত্বপূর্ণ সমস্যা নিয়ে কথা বলব ।

দিন দিন মোবাইলের আবিষ্কার এর সংখ্যা বেড়ে যাচ্ছে এবং সবথেকে কমন একটি প্রবলেম দেখা দিচ্ছে সেটি হচ্ছে মোবাইল অতিরিক্ত পরিমাণে গরম হয়ে যায় । ইন্টারনেট কানেকশন দিলে অতিরিক্ত গরম হয়ে যায় এবং যদি ইন্টারনেট কানেকশন না দেন তাতেও অনেকটাই গরম হয়ে যায় । জানেন কি এর সমস্যা থেকে কিভাবে সমাধান পেতে পারবেন ।

মোবাইল ফোন অতিরিক্ত গরম হলে যা করবেনঃ

বেশিরভাগ অ্যান্ড্রয়েড ফোন গুলা এখন অতিরিক্ত পরিমাণে গরম হয়। তাই , এই গরম থেকে বাঁচার জন্য নিচে আপনাদের জন্য কিছু নিয়মাবলী বলে দিচ্ছি যদি । আপনি এগুলো পালন করতে পারেন তাহলে আশা করা যায় । যে আপনি অনেকটাই লাভবান হবেন ।

মোবাইল ফোন থেকে অপ্রয়োজনীয় সফটওয়্যার গুলো ডিলিট করে দিন । যেগুলো খুব প্রয়োজনীয় সফটওয়্যার সেগুলো বাদে যেগুলো আপনি ব্যবহার করেন না , কিন্তু কোন এক সময় ইন্সটল করেছিলেন সেই সফটওয়্যার গুলো ডিলিট করে দেন । এই কথাটি বলার এটাই কারণ ,। যে অনেক অ্যান্ড্রয়েড ব্যবহারকারী রয়েছে যারা নিজেরাই জানেনা । যে তাদের এন্ড্রয়েড ফোনে কতগুলো সফটওয়্যার ইন্সটল করা রয়েছে এবং তারা কতগুলো সফটওয়্যার ব্যবহার করে ।

যদি আপনি আপনার মোবাইল থেকে অপ্রয়োজনীয় সফটওয়্যার গুলো আনইন্সটল করে থাকেন তাহলে আপনি এখন আপনার মোবাইলে থাকা যে সমস্ত সফটওয়্যার আপডেট এসেছে সেগুলো আপডেট করে নিন । কারণ – সফটওয়্যার আপডেট না করলে প্রতিনিয়ত সফটওয়্যার গুলো আপডেট এর জন্য লোড নিতে থাকে , যার কারণে মোবাইলের চার্জ যেমন ফুরিয়ে যায় তেমন মোবাইল গরম হয়ে যায় । তাই সফটওয়্যার আপডেট করে রাখুন ।

মোবাইলে এমন কভার সেট করুন যেগুলো গরম শুষে নেইয় । কারণ বাইরের আবহাওয়া গরম থাকার কারণে বেশিরভাগ সময় মোবাইল গরম হয়ে যায় তাই ভালো মানের একটি কভার আপনার মোবাইলে সেট করে দিন ।

এন্টিভাইরাস ইন্সটল করুন । কিছু কিছু সময় মোবাইল ফোনে ভাইরাস ঢুকে যায় এবং ম্যালওয়ার ঢুকে যায় যার কারণে মোবাইল অনেকটাই গরম হয়ে যায় তাই , এন্টিভাইরাস ইন্সটল করুন ।

মোবাইলের রেম এবং স্টুরেজ সব সময় খালি রাখার চেষ্টা করুন অনেক সময় দেখা যায় যে অনেক মোবাইল ব্যবহারকারী মোবাইল এ প্রচুর জায়গা থাকার কারণে আলাদা করে কোন মেমোরি কার্ড লাগায় না যার কারণে তারা সমস্ত কিছু তাদের মোবাইল এর ইন্টার্নাল স্তরেজ অপশনে রেখে থাকে এটিও মোবাইল গরম হওয়ার এবং চার্জ অতিরিক্ত পরিমাণে শুষে নেয়ার কারণ হতে পারে ।

Related Posts

11 Comments

মন্তব্য করুন