মোবাইল থেকে কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করার কয়েকটি ওয়েবসাইট

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন টপিক নিয়ে হাজির হয়েছি। তো আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি মোবাইল থেকে কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করার কয়েকটি সাইট। তো আর দেরি না করে চলুন শুরু করা যাক।

কোনো একটি ডিভাইস যেমন মোবাইল, কম্পিউটার ইত্যাদি চালাতে সফটওয়্যার আবশ্যক। আমাদের মোবাইল বা পিসিতে যত যা কিছুই আছে তা প্রায় সবই সফটওয়্যার। আজকের পোস্টে আমি মোবাইল থেকে কম্পিউটার সফটওয়ার ডাউনলোড করার ১০টি সাইট সম্পর্কে বলব। এখানে আমি মূলত যে সাইটগুলো অনেক জনপ্রিয়, নিরাপদ ও সহজে ব্যবহারযোগ্য সেগুলো সম্পর্কে কথা বলব।

১০. FilePuma : আমাদের তালিকার দশম স্থানে রয়েছে ফাইলপুমা। ফাইলপুমার ইন্টারফেসটা খুবই সাধারণ। এটি মূলত একটি ইজি টু ইউস সাইট হিসেবে তৈরি করার চেষ্টা করা হয়েছে। এখানে আপনি খুব সহজেই আপনার পছন্দের বা প্রয়োজনের সফটওয়্যারটি সার্চ করে ডাউনলোড করতে পারেন কিংবা ক্যাটাগরি থেক্র নিজের পছন্দ মতো ডাউনলোড করে নিতে পারেন। ফাইলপুমাকে অনেকেই ব্যাকডেটেড ওয়েবসাইট হিসেবে বিবেচনা করে। এটির ডাউনলোড পেইজে সফটওয়্যারের কিছু
স্ক্রিনশট ব্যতীত ওরকম কিছুই নেই।

৯. Microsoft Store : আমাদের তালিকার নবম স্থানে রয়েছে মাইক্রোসফট স্টোর। এটিও অনেক ভালো একটি ওয়েবসাইট। এটিকে উইন্ডোজের ডিফল্ট সফটওয়্যার ডাউনলোডের সাইট বলা যায়। এখানে আপনি অনেক সফটওয়্যার পাবেন। বর্তমানের এটির আগের চেয়ে অনেক উন্নয়ন আনা হয়েছে। যদিও এখনো তাদের স্টোরের বেশিরভাহ সফটওয়্যারই বেশি একটা কাজের না।

৮. Snapfiles : আমাদের তালিকার অষ্টম স্থানে রয়েছে স্ন্যাপফাইলস। এটি একটি ফ্রি সফটওয়্যার ডাউনলোড করার ওয়েবসাইট।এটি অন্য সাধারণ ডাউনলোড ওয়েবসাইটের মতোই শুধু পার্থক্য হচ্ছে এটি ওগুলোর চেয়ে বেশি কাস্টমাইজড। এখানে সব ক্যাটাগরিগুলো খুব সুন্দরভাবে সাজানো। এখানে একটি স্পেশাল পেইজ দেখতে পারবেন যেটি হচ্ছে “Freeware Pick”। যেখানে আপনি কিছু সফটওয়্যার দেখতে পারবেন যেগুলো হয়তো আপনি আগে দেখেননি। তাছাড়াও “Random Pick” নামে আরেকটি পেইজ দেখতে পারবেন। আপনি যদি নতুন একটি সফটওয়্যার ব্যবহার করতে চান বা ট্রাই করে দেখতে চান তাহলে আমি বলব এটি বেস্ট। তাছাড়াও এখানে প্রতিটি সফটওয়্যারের ডাউনলোড পেইজে ব্যবহারকারীদের রিভিউ দেখতে পারবেন।

৭. FileHouse : আমাদের তালিকার সপ্তম স্থানে রয়েছে ফাইলহাউস৷ এই সাইটে অন্যান্য সাইটের মতো অনেক সফটওয়্যার নেই। এখানে সফটওয়্যারের সংখ্যা বেশি নয় কিন্তু যা আছে তার প্রায় সবই গুরুত্বপূর্ণ এবং কোয়ালিটি সম্পন্ন। প্রতিটি প্রোডাক্টেই কতিপয় স্ক্রিনশট রয়েছে যাতে আপনি ভালোভাবে সফটওয়্যারটি ব্যভার করতে পারেন। এখানে ক্যাটগরির সংখ্যা খুবই সীমিত। তো এখান থেকে খুব সহজেই আপনি বিশ্বস্ত সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন যেহেতু আমি আগেই বলেছি এখানের প্রায় সব সফটওয়্যারই ভালো ও উপকারী।

<

৬. Download Crew : আমাদের তালিকার ষষ্ঠ স্থানে রয়েছে ডাউনলোড ক্রু। এই ওয়েবসাইটটির সবচেয়ে ভালো ও ইউনিক ব্যাপার হচ্ছে আপনি প্রতিটি প্রোডাক্টের ছোটখাটো একটি ডেসক্রিপশন পাবেন যেমন সফটওয়্যারটি কি, কিভাবে কাজ করে, ভালো দিকগুলো, খারাপ দিকগুলো কি ইত্যাদি। এখানে একটি “Featured Dowload” এর অপশন রয়েছে যেখানে সব ভালো ও কার্যকরী সফটওয়্যারের একটি লিস্ট পাবেন। আপনি যদি আগে কখনো সফটওয়্যার ডাউনলোড না করে থাকেন তাহলে এই ক্যাটাগরিটি কাজে লাগবে।

৫. FileHippo : আমাদের তালিকার পঞ্চম স্থানে রয়েছে ফাইলহিপ্পো। এটি একটি অত্যন্ত বিখ্যাত সফটওয়্যার ডাউনলোডের ওয়েবসাইট/ স্টোর। এখানে আপনি প্রায় কয়েক লাখের মতো সফটওয়্যার পাবেন ডাউনলোড করার জন্য। এখানে অনেক ক্যাটাগরি রয়েছে এবং সব সফটওয়্যারগুলো ক্যাটাগরিতে ভালো করে সাজানো। এই ওয়েবসাইটে আপমি যখন কোনো সফটওয়্যার ডাউনলোড করতে যাবেন তখন তার আগে আপনাকে তারা অন্য একটি আ্যপ ডাউনলোড করতে বলবে। কিন্তু আপনি চাইলেই সেই আ্যডটি কেটে দিতে পারেন। তারা আপনাকে কোনো আ্যপ ডাউনলোড করতে জোর বা চাপ দেয় না। তাছাড়া তারা একটি সফটওয়্যারের পুরাতন ভার্সনও রাখে। যা ডাউনলোড করা আমার মতে নিরাপদ নয়। আমি আপনাকে পুরাতন ভার্সনগুলো ইগনোর করে নতুন ভার্সন ডাউনলোড করতে সাজেস্ট করব।

৪. MajorGeeks : আমাদের তালিকার চতুর্থ স্থানে রয়েছে মেজরগিকস। এটি দেখে আপনার খুবই পুরাতন ব্যাকডেটেড ১৯০০ সালের একটি সাইটের মতো মনে হতে পারে কিন্তু সফটওয়্যার ডাউনলোডের সবচেয়ে জনপ্রিয় ও ট্রাস্টেড সাইটগুলোর মধ্যে একটি। আপনি যদি নতুন হয়ে থাকেন তাহলে আপনি
“Top Freeware Picks” ব্যবহার করে দেখতে পারবেন। তাছাড়া আপনি সার্চ করেও আপনার পছন্দ মতো সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন।

৩. Ninite : আমাদের তালিকার তৃতীয় স্থানে রয়েছে নিনিটা। এটি একটি অত্যন্ত জনপ্রিয় ডাউনলোডিং সাইট। এই সাইটটি ব্যবহার করা খুবই সহজ। এখানে তারা আপনার সামনে কিছু বিখ্যাত প্রোগ্রামের লিস্ট দিবে এবং সেখান থেকে আপনি সিলেক্ট করে নিবেন আপনি কোনটি কোনটি ডাউনলোড করবেন। তারপর ডাউনলোড বাটনে ক্লিক করলে সব ফাইলগুলো একসাথে ডাউনলোড হয়ে যাবে। তাছাড়া এ ওয়েবসাইটটি প্রাইভেসি ও সিকিউরিটির বিষয়ে বেশ কঠিন। এখানে আপনি বেশি একটা সফটওয়্যার ডাউনলোড করার জন্য পাবেন না। কিন্তু এখানে সবচেয়ে বিখ্যাত যেমন ক্রোম, জুম ইত্যাদি ডাউনলোড করতে পারবেন।

২. SoftPedia : এটি বিশ্বের সবচেয়ে বড় ডাউনলোডের সাইটগুলোর মধ্যে অন্যতম। এখন পর্যন্ত এখান থেকে ৩ বিলিয়ন বা ৩০০ কোটি ডাউনলোড ডেলিভার করা হয়েছে। এখানের সফটওয়্যারগুলো নিয়মিত আপডেট করা হয় যাতে আপনি ক্লিন ও ম্যালওয়্যার মুক্ত সফটওয়্যার ডাউনলোড করতে পারেন। এটির ইন্টারফেসটি খুবই ইজি টু ইউস এবং সিম্পল। উইন্ডোজ এর পাশাপাশি আপনি এখানে ম্যাক, এন্ড্রয়েড, লিনাক্সেরও সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন।

১. কাংখিত সফটওয়্যারের অফিসিয়াল সাইট : আমি বলব এটি সবচেয়ে বিশ্বস্ত ভালো উপায়। অন্য কোনো স্টোর বা ডাউনলোড করার সাইটের থেকে অফিসিয়াল সাইট থেকে ডাউনলোড করা অনেক নিরাপদ। এক্ষেত্রে আপনি প্রায় নিশ্চিত হতে পারেন যে আ্যপে কোনো প্রকার ম্যালওয়্যার নেই। আপনি যদি কাংখিত সফটওয়্যারের অফিসিয়াল ওয়েবসাইট না জেনে থাকেন তাহলে আপনি জাস্ট গুগল করে নিতে পারেন।

তো এই ছিল আমার মোবাইল থেকে কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করার কয়েকটি সাইট। এছাড়াও আরো অনেক ভালো ভালো সাইট রয়েছে সফটওয়্যার ডাউনলোড করার। আর এই পোস্টটি সম্পূর্ণভাবে আমার মতামতের উপর ভিত্তি করে তৈরি তাই অন্য কারো সাথে তা না মেলাটাই স্বাভাবিক। আর প্রতিটি সাইটের প্রথমে নামটি ইংরেজিতে লিখেছি বোঝার সুবিধার্থে।

তো আজকের জন্য এতটুকুই। পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। আবার কয়েকদিন পর আপনাদের সামনে নতুন কোনো টপিক নিয়ে হাজির হব। ততদিন পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন সেই কামনায় আজকের জন্য বিদায় জানাচ্ছি। গ্রাথোরের সঙ্গেই থাকুন।

Related Posts

19 Comments

  1. ব্রাউজিং করে এবং ads দেখে ইনকাম করতে পারবেন, পেমেন্ট পাবেন বিকাশ, নগদ রকেট সহ,

    জানতে লিংকে প্রবেশ করে পড়ে নিন

    https://blog.jit.com.bd/surfe-be-extensio-4853

মন্তব্য করুন