মোবাইল থেকে যেভাবে ফ্রিতে ব্লগ ওয়েবসাইট খুলে আয় করবেন

আসসালামু আলাইকুম, আজকে আমি আলোচনা করবো কিভাবে মোবাইল থেকে ফ্রিতে ব্লগ ওয়েবসাইট খুলবেন এবং ব্লগ ওয়েবসাইটে ব্লগ লিখে আয় করবেন। তাই সম্পূর্ণ প্রক্রিয়াটি জানতে লেখাটি শেষ পর্যন্ত পড়ুন।

আমরা অনেকেই অনলাইন থেকে আয় করতে চাই কিন্তু এর প্রক্রিয়া অনেকেরই জানা নেই। আপনি চাইলে এই প্রক্রিয়া জেনে আয় করতে পারবেন কিন্তু এর জন্য আপনাকে ধৈর্য্য ধরতে হবে। যাদের কম্পিউটার নেই কিন্তু মোবাইল আছে তারাও চাইলে খুব সহজে মোবাইল থেকে ইন্টারনেট ব্যবহার করে আয় করতে পারবেন। আর আমরা জানি অনলাইন থেকে আয় করার অন্যতম দুইটি মাধ্যম এর একটি হচ্ছে ইউটিউব আর অপরটি হচ্ছে ব্লগ। আপনি ব্লগে কাজ করে প্রতিদিন অনেক ইনকাম করতে পারবেন।
এখন ব্লগ ওয়েবসাইট ফ্রীতে কিভাবে আপনার মোবাইল থেকে তৈরি করবেন? তাহলে চলুন শুরু করা যাক,

প্রথমে আপনি আপনার মোবাইল এর ডাটা অন করে গুগল ক্রোম এ্যাপসে চলে যান, গুগল ক্রোমের ডেস্কটপ মুড অন করে নিন। না নিলেও সমস্যা নেই; তবে ডেস্কটপ মুড অন করে নিলে ভালো হয়। কারো গুগল ক্রোম এ্যাপস না থাকলে অন্য কোনো ব্রাউজার দিয়ে ডুকবেন। গুগল ক্রোম বা অন্য ব্রাউজারে ডুকার পর নিউ ট্যাব করে নিবেন এবং নিউ ট্যাবের স্ক্রিনে ব্লগার অপশন দেখবেন সেটায় ক্লিক করে ডুকে যাবেন। যদি নিউ ট্যাবের স্ক্রিনে ব্লগার অপশনটি না দেখেন তাহলে স্ক্রিনের উপরের ডান কোনায় থাকা বর্গাকৃতির অপশনটিতে ডুকলে পাবেন অথবা www.blogger.com এই এড্রেসে ডুকে যাবেন।

প্রথমেই আপনারা জিমেইল একাউন্ট থেকে লগইন করে নিবেন। আপনার ব্লগ ওয়েবসাইট খোলার জন্য একটি জিমেইল একাউন্ট অবশ্যই লাগবে। যাদের জিমেইল একাউন্ট নেই তারা পূর্বেই জিমেইল একাউন্ট খুলে নিবেন। ব্লগারে ডুকার পর ইংরেজিতে লেখা আসবে ক্রিয়েট ইউর ব্লগ; সেখানে ক্লিক করবেন
এরপরে একটি নতুন পেইজ আসবে। সেখানে ব্লগার প্রোফাইল অপশন থাকবে, অপশনের নিচে থাকা বক্সে আপনার নাম দিবেন; চাইলে অন্য কোনো নামও দিতে পারবেন। পরবর্তীতে আপনার ইচ্ছেমতো আপনার প্রোফাইল সেটিংস করে নিবেন। এরপরে ক্রিয়েট নিউ ব্লগ অপশন আসবে।

উপরোক্ত অপশনে ডুকার পর টাইটেল লেখার একটা বক্স দেখা যাব । সেখানে আপনার ব্লগের নাম দিবেন। অর্থাৎ আপনি যে বিষয়ে ব্লগ ওয়েবসাইটটি খুলতে চাচ্ছেন সেই রিলেটেড কোনো নাম দিতে পারেন। টাইটেল বক্সের নিচে এড্রেস বক্স থাকবে সেখানে একটা আনকমন এড্রেস দিবেন। আপনার ব্লগের টাইটেল নাম যেটা দিছেন, সেটার সাথে কিছু সংখ্যা যোগ করে এড্রেস নাম দিতে পারেন। যে এড্রেসটা দিবেন সেটা পূর্বে কারো থেকে থাকলে সেটা লেখা আসবে। তাহলে আবার এড্রেস পরিবর্তন করে দিবেন। আপনার এই এড্রেস এর লিংক এর মাধ্যমেই ভিজিটররা আপনার ব্লগ ওয়েবসাইটে ডুকবে।

এড্রেস দেওয়া হয়ে গেলে এর নিচে থিম অপশন দেখতে পাবেন এবং সেখানে অনেক থিম দেখতে পারবেন। সেখান থেকে আপনার ইচ্ছেমতো একটা থিম সিলেক্ট করবেন। আপনার সিলেক্ট করা থিম আপনার ব্লগের ডিসপ্লেতে দেখাবে। থিম সিলেক্ট করা হয়ে গেলে ঐ পেইজের একবারে নিচে ডান কোনায় ক্রিয়েট ব্লগ অপশন দেখবেন। সেখানে ক্লিক করলে আপনার ব্লগ ওয়েবসাইট তৈরি হয়ে যাবে। এরপর লেআউট অপশনে ডুকে আপনার ইচ্ছেমতো আপনার ব্লগের ডিজাইন করতে পারবেন।

আয় করার জন্য আপনার একটি গুগল এ্যডসেন্স একাউন্ট লাগবে। ব্লগের আরনিংস অপশনে ডুকলে ক্রিয়েট গুগল এ্যাডসেন্স অপশন দেখতে পাবেন সেখানে ডুকে এই একাউন্ট এর জন্য আবেদন করবেন। গুগল এ্যাডসেন্স সম্পর্কে বিস্তারিত আমি অন্য একটি আর্টিকেলে আপনাদের জনাবো। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আর এই আর্টিকেল সম্পর্কে কোনো কিছু না বুঝলে কমেন্ট করবেন। ধন্যবাদ।

Related Posts

10 Comments

  1. নতুন সাইট ভালো ইনকাম ঘুরে আসার আমন্ত্রন রইলো রেজিস্টার করলেই পাবেন ২৩০ টাকা বোনাস ৩০০ টাকা হলে পেমেন্ট নিতে পারবেন । লিংক এ গিয়ে দেখে আসুন ভালো লাগলে করবেন । ধন্যবাদ
    https://blog.jit.com.bd/earning-site-3778

মন্তব্য করুন