মোবাইল দিয়ে অনলাইনে টাকা ইনকামের উপায়

মোবাইল ফোন দিয়ে কি টাকা ইনকাম করা সম্ভব? মোবাইল দিয়ে অনলাইনে টাকা ইনকামের উপায় – আপনার মনে যদি এই প্রশ্ন থেকে থাকে তবে আমি বলব হ্যা আসলেই সম্ভব।এর জন্য আপনাকে কিছু উপায় জানতে হবে।আর তার জন্য প্রয়োজন হবে আপনাকে আপনার একটি স্মার্টফোন এবং উপযুক্ত নেটওয়ার্ক কানেকশন । আরও পড়ুন: Upwork এ কাজ করার নিয়ম, Upwork এ কাজ করে কোটিপতি হওয়া যায়?

১.ইউটিউব ভিডিও বানিয়ে
২.মোবাইল ব্লগিং করে।
৩.ফ্রিল্যানসিং করে
৪.ইকমার্স
৫.ফেসবুক পেজ ক্রিয়েট করে
৬.এড দেখে
৭. নিজের লেখা ওয়েবসাইটে পাবলিশ করে
৮. গুগল এডসেন্সের মাধ্যমে অ্যাড দেখিয়ে

১.ইউটিউব থেকে ইনকাম: ইউটিউব থেকে ইনকাম এর কথা আমরা বর্তমানে কমবেশি সবাই জানি। একটা ইউটিউব চ্যানেল খুলে ,কিছু ভিডিও আপলোড করতে হবে।

১০০০ সাবস্ক্রাইব ও ৪০০০ ওয়াচ টাইম হলে গুগোল এডসেন্সে এপ্লাই করে নিজের চ্যানেলে অ্যাড শো করে টাকা ইনকাম করা সম্ভব। আর বর্তমানে ইউটিউব থেকে টাকা ইনকাম করাটা খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। শুধু এড দেখিয়ে নয়, বিভিন্ন কোম্পানির স্পন্সর হয়ে, বিজনেস প্রমোশন করেও ইউটিউব থেকে টাকা ইনকাম করা সম্ভব।

২. মোবাইলে একটি ওয়েবসাইট বা ব্লগ সাইট খুলে প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করা সম্ভব। ব্লগিং মূলত একটি ওয়েবসাইট যেখানে বিভিন্ন বিষয় সম্পর্কে লেখালেখি করা হয়। অ্যাড দেখানোর মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন আর যত বেশি অ্যাড মানুষ দেখবে আপনারbইনকাম তত বেশি বৃদ্ধি পাবে।

৩. ফ্রিল্যান্সিং করে মোবাইল দিয়ে টাকা ইনকাম।
কিছু ছোট ছোট ফ্রিল্যান্সিং কাজ আছে যেটা আপনি মোবাইল দিয়ে করতে পারেন। যেমন কনটেন্ট রাইটিং বা অ্যাপ্লিকেশন রাইটিং, প্রফরিডিং, কপিরাইটিং।

৪. বর্তমানে ই-কমার্স একটি জনপ্রিয় ব্যবসা। অফলাইনে ব্যবসা করার পাশাপাশি অনলাইনে ব্যবসা টা বেশ জনপ্রিয় হয়ে গেছে।  আপনি ফেসবুকে একটা পেজ খুলে অথবা একটি ওয়েবসাইট খুলে বিভিন্ন প্রোডাক্ট বিক্রি করে আপনি সেখান থেকে টাকা ইনকাম করতে পারবেন। আরও পড়ুন: বাংলা আর্টিকেল লিখে রোজগার করার উপায় সম্পর্কে জানুন

৫. ইউটিউব ভিডিও থেকে ইনকাম করার কথা আমরা মোটামুটি সবাই জানি।এর পাশাপাশি বর্তমানে ফেসবুক পেজে নিজের ভিডিও আপলোড করে ইনকাম করাটা বেশ জনপ্রিয়। বিভিন্ন রকম বিষয়ের উপর ভিডিও বানানো অথবা লাইভ ভিডিও শেয়ার করে ইনকাম করা যায়। কিন্তু ফেসবুক পেজ মনিটাইজেশন পেতে কিছু শর্ত পূরণ করতে হবে।

ফেসবুক পেজের ফলোয়ারের সংখ্যা ১০ হাজার হতে হবে এবং ২ মাসে ৩০ হাজার ভিউ থাকতে হবে।প্রতিটি ভিডিও ডিউরেশন হবে তিন মিনিটের বেশি। প্রতিটা ভিডিও ১ মিনিট ধরেদেখতে হবে। আরও পড়ুন: মাইনিং করে গুড ডলার সাইট থেকে বিটকয়েন ইনকাম

৬. মোবাইল থেকে এড দেখে ইনকাম করা এটি বেশ পরিচিত। তবে এখান থেকে ইনকাম টা খুবই কম হয়ে থাকে। ওয়েবসাইটে কিছু এড দেখায় সেই অ্যাডগুলো দেখে পয়েন্ট জমা হয় এবং নির্দিষ্ট পয়েন্ট শেষে বিকাশ বা রকেট এর টাকা উইথড্র দেয়া যায়।

৭. ব্লগ সাইট থেকে ইনকাম করার পাশাপাশি,অন্যের ব্লগ সাইটে নিজের লেখা সেল করেও ইনকাম করা সম্ভব। সাধারণত ১০০০ ওয়ার্ড  মধ্যে একটা লেখতে হয়।এরকম একটা লেখার জন্য ৫০ টাকা থেকে শুরু করে ২০০ টাকা পর্যন্ত পাওয়া যায়। একটি সাইট হচ্ছে গ্রাথর।

৮. গুগল এডসেন্স এর মাধ্যমে ইনকাম করা সম্ভব,এটা আমরা অনেকেই জানি। বিভিন্ন বিজ্ঞাপনী সংস্থা গুগল এডসেন্সের মাধ্যমে এড শো করে এবং সেই অ্যাড ক্লিক করার মাধ্যমে টাকা ইনকাম করা সম্ভব। যত বেশি অ্যাড ভিউ হবে ততো বেশি ইনকাম। আরও পড়ুন: বিদেশী সাইটে কাজ করে আয় করা কি সহজ?

Related Posts

10 Comments

মন্তব্য করুন