মোবাইল দিয়ে অনলাইন আয়ের ৫ টি সহজ উপায়।

আশা করি সবাই ভালো আছেন।আমরা অনেকেই প্রশ্ন করে থাকি মোবাইল দিয়ে কি ফ্রিল্যান্সিং করা যায়?এটা অবশ্যই সম্ভব না।কারন ফ্রিল্যান্সিং করার জন্য অবশ্যই একটু ভালোমানের ল্যাপটপ বা ডেক্সটপ দরকার।তবে মোবাইল দিয়ে আপনি ফ্রিল্যান্সিং না করতে পারলে ও অন্যান্য উপায়ে ইনকাম করতে পারবেন।আর এই ইনকামটা এত বেশি হবে না।এবং লাইফটাইম হবে কিনা তা কেও গ্যারান্টি দিতে পারবে না।তাই মোবাইল দিয়ে ইনকাম করতে পারেন এমন ৫ টি উপায় আমি আজকে আপনাদেরকে বলবো।যার একটা উপায়েই গেলেও আপনি ইনকাম করতে পারবেন।তো চলুন জেনে নেওয়া যাক সেই ৫ টি উপায় যার মাধ্যমে আপনি মোবাইল দিয়েই ইনকাম করতে পারবেন।

১.আর্টিকেল লিখে ইনকাম করতে পারবেন।আপনি বাংলায় আর্টিকেল লিখতে পারবেন।এর জন্য আপনার একটা মোবাইল হলেই যথেষ্ট।যেমন;গ্রাথর একটা লেখালেখি করার সাইট।এখানে আমরা লেখালেখি করার জন্য কিছু টাকা ইনকাম করতে পারছি।তাছারাও বাংলাদেশে আরও অমেক লেখালেখি সাইট আছে যেগুলোর মাধ্যমে আপনি ইনকাম শুরু করে দিতে পারেন।

২.পিটিসি সাইট থেকে ইনকাম করতে পারবেন।অনেকেই বলেন পিটিসি সাইট হলো লাইফটাইম ইনকাম করার জন্য বেস্ট।কারন পিটিসি সাইটগুলো অনেক আগে শুরু করেছে কিন্তু এখনো প্রতিদিন পেমেন্ট দিয়ে যাচ্ছে।এখানে আপনার ধৈর্যো যদি থাকে তাহলে ৬,৭ মাস পর প্রতিটি পিটিসি সাইট থেকে মাসে ১৫-৩০  হাজার প্রযন্ত ইনকাম করতে পারবেন।জনপ্রিয় পিটিসি  সাইটগুলোর মধ্যে রয়েছে ক্লিকসেন্স,নিউবাক্স,ওজো।

৩.ভিডিও দেখে ও ইনকাম করতে পারবেন।এরকম অনেক সাইট আছে যেগুলো ভিডিও দেখার বিনিময়ে টাকা দিয়ে থাকে।সেইসব সাইটগুলোর মধ্যে বেশিরভাগই ফেক।মানে পেমেন্ট ঠিক মতো করে না।কিন্তু অনেক সাইট আছে যেগুলো পেমেন্ট করে সেগুলো আপনি ইউটিউবে খোজাখুজি করে বের করতে পারেন।

৪.ইনভেস্ট করে ও ইনকাম করতে পারেন।জনপ্রিয় ইনভেস্টমেন্ট সাইটের নাম হচ্ছে ইউকে টাক্স। এখানে  আপনি ইনভেস্ট করে ১০০% টাকা পাবেন।আপনারা অনেক বেনিফিট পাবেন যদি এইসাইটাতে কাজ করেন।

৫.লিংক ক্লিক করে ও ইনকাম করতে পারেন।অনেক সাইট আছে যেখানে আপনি লিংক শর্ট করতে পারবেন।এবং সেই লিংক আপনি ফেসবুকে বা সামাজিক সাইটগুলোতে শেয়ার করবেন।এবং ১০০০ জন যদি লিংকটা ক্লিক করে তাহলে আপনি ১ থেকে ৫ ডলার প্রযন্ত পেতে পারেন।

এই ৫ টি উপায়ে আপনি মোবাইল থেকে ইনকাম করতে পারেন।তবে এগুলো লাইফটাইম নাও হতে পারে।লাইফটাইম করার জন্য আপনি ফ্রিল্যান্সিং করতে পারেন।ভালো থাকবেন সবাই,ধন্যবাদ।

 

 

Related Posts

4 Comments

মন্তব্য করুন