মোবাইল দিয়ে টাকা কামানোর মিথ্যা প্রচারণা ও সঠিক দক্ষতার সাহায্যে টাকা ইনকামের উপায়

বর্তমান আধুনিক যুগে প্রায় সকলের হাতে হাতে অত্যাধুনিক মোবাইল ফোন রয়েছে। বিশেষ করে তরুণদের সংখ্যা সবচেয়ে বেশি। তারা মোবাইলের পিছনে সবচেয়ে বেশি সময় বেয় করে। তাই এই সংখ্যাগরিষ্ঠতাকে কাজে লাগিয়ে কিছু প্রতারক ইউটুবে ভিডিও দেয় কিভাবে মোবাইল দিয়ে টাকা কামানো যায় তার সহজ উপায়।

তারা মূলত কিছু অ্যাপ প্রোমোট করে ঐই কোম্পানির কাছ থেকে টাকা নেয়। আর এদিকে সকলকে বলে মোবাইল দিয়ে কাজ করতে। প্রতি ক্লিকে একটি করে এড ওপেন হয়। আর এই এড থেকেই মূলত ইনকামটা জেনারেট হয়। কিন্তু এই ভাবে টাকা কামানো অনেক কঠিন। কারণ একটি এড ভিউ করলে অ্যাপ আমাদের খুবই সিমিত পরিমান টাকা দেয়।

কিন্তু এটাতো মূল সমস্যা নয়। মূল সমস্যা তো টাকা উত্তোলনের সময়। অবুজ মানুষেরা ৫০/১০০ টাকার জন্য ১০/১৫ ঘন্টা কাজ করে টাকাটা ইনকাম করলো সেই টাকা সবসময় তারা দেয় না। কিছু সময় আটকে রাখে বলে,“কাজের ত্রæটি হওয়ার কারণে পেমেন্ট আটকে দেওয়া হয়েছে।” এই ভাবে তারা মানুষের সাথে প্রতারণা করে। ইন্টারনেকে এমন হাজার হাজার প্রতারক রয়েছে। তাদের বুঝিয়ে আসলে কোনো লাভ নেই। আমরাই যদি সচেতন না হই, অন্যকে দোষ দিয়ে তো কোনো লাভ নেই। তাই সর্বপ্রথম আমাদের নিজেদের পরিবর্তন করতে হবে।

টাকা আসলেই এমন একটি জিনিস, যা কেনা চায় উপার্জন করতে। কিন্তু মোবাইল দিয়ে ফিল্যাংসিক করা আসলেই অসাধ্য সাধনের মতো একটি বিষয়। সমুদ্রের সাতার কাটার মতো একটি বিষয়। কিন্তু মোবাইল দিয়ে টাকা ইনকাম না করে একটি কম্পিউটার বা ল্যাপটপ কিনে নিলে হয় সাধ্য মতো, বর্তমানে অনেক পুরাতন কম্পিউটার বা ল্যাপটপ কিনতে পাওয়া যায় অল্প টাকায়। একটি কম্পিউটার কিনে আগে কাজ শিখতে হবে।

১। Blog রাইটিং বা আরটিকেল রাইটিং: বর্তমানে এই মাধ্যমটি টাকা ইনকামের একটি অন্যত্তম মাধ্যম। সত্যনির্ভর ও নিজের Blog লিখলে এইটি দিয়ে টাকা কামানো সম্ভব। কিন্তু এটির জন্য অনেক ধৈয্যের প্রয়োজন। প্রথম দিন থেকেই টাকা আসা শুরু করে না। আছতে আছতে আসে। যত লিখতে থাকবেন, ততই আপনার দক্ষতা বাড়বে। মাসে ৩০০০০ টাকা পর্যন্ত কামানো সম্ভব।

২। গ্রাফিক্স ডিজাইন: ইন্টারনেটে বহুল কথিত টাকা কামানোর অন্যত্তম মাধ্যম হিসাবে রাজত্য করছে এই গ্রাফিক্স ডিজাইন। গ্রাফিক্স ডিজাইন শিক্ষার জন্য একটি কাম্পিউটার প্রয়োজন। ৫/৬ মাস ভালো করে সময় দিয়ে এই বিষয়ে মোটামোটা একটি ভালো ধারণা নেওয়া সম্ভব।

<

* গ্রাফিক্স ডিজাইনের বিভিন্ন দিকে রয়েছে:  লোগো ডিজাইন, টি-সার্ট ডিজাইন, ভিসা কার্ড, ভিজিটিং কার্ড , ব্যনার ইত্যাদি।
একজন ভালো গ্রাফিক্স ডিজাইনার হতে পারলে মাসে ৪০০০০/৫০০০০ টাকা খুব সহজেই ইনকাম করা যায়। কিন্তু এটি প্রথম দিন থেকে হয় না। অনেক কিছু শিখতে ও এর পিছনে অনেক সময় ব্যয় করতে হয়। তার পর টাকা পাওয়া যায়।

৩। পোগ্রামিং: বর্তমান টেকনোলোজির যুগে সব কিছুই এক ধাপ এগিয়ে গেছে। বর্তমানে আমাদের হাত দিয়েও কাজ করতে হয় না, মুখে বলে দিলেই তা সঠিক ভাবে করে দেয় এআই । পোগ্রামিং বা কোডিং বিষয়টি একটি জটিল বিষয় হলেও এটি ইচ্ছা শক্তি বেশি থাকলে শেখা সম্ভব। পোগ্রামিংয়ের হলো কম্পিউটারের ভাষা। যার সাহায্যে আমরা কম্পিউটারের সাথে কথা বলি বা নির্দেশনা দেই। মানুষের ভাষার মতোই পোগ্রামিংয়ের ও অনেক ভাষা রয়েছে।

* পাইথন/জাবা/সি/সি প্লাস/ সি সার্প/ সাজাস্ক্রিপ্ট ইত্যাদি। পোগ্রামিং ভাষা শেখার মাধ্যমেও মাসে প্রায় ৫০০০০/৬০০০০ টাকা ইনকাম করা যায়। কিন্তু তার জন্য পায় ৪০০০ ঘন্টা অনুশীলনের প্রয়োজন একজন ভালো কোডার হিসাবে নিজেকে তৈরি করতে হলে।

তাই ইন্টারনেট থেকে ঘরে বসে টাকা ইনকাম করা এতো সহজ নয়। মোবাইল দিয়ে কাজ করে সময় নষ্ট না করে নিজেকে কোনো বিষয়ে পারদর্শি করে তোলাই বুদ্ধিমানের কাজ যা ভবিষ্যৎ কে সন্দুর ভাবে কাজে লাগাতে সাহায্যে করবে। উপরের কাজ গুলো ছাড়াও আরো এমন অনেক কাজই আছে যেগুলো আয়তো করার মাধ্যেমে টাকা কামানো সম্ভব।

Related Posts

9 Comments

  1. আমার উপলদ্ধিটাই প্রকাশ করেছন। ধন্যবাদ লেখক কে। আপনি যাই করেন না কেন, টাকা ইনকাম এত সহজ নয় যত সহজে ইনকাম করা যায় বলে অনেক ইউ টিউবার বলে থাকেন। আর মোবাইল দিয়ে তো নয়ই। ধন্যবাদ।

মন্তব্য করুন