মোবাইল ফোনের চার্জ দীর্ঘক্ষণ ধরে রাখার কার্যকারী কয়েকটি টিপস

আসসালামু আলাইকুম, সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন, সুস্থ আছেন। আজকে আমি আপনাদেরকে মোবাইল ফোনের চার্জ দীর্ঘকাল ধরে রাখার সাধারন কয়েকটি টিপস শেয়ার করব, যেগুলো অনুসরণ করার মাধ্যমে আপনি আপনার মোবাইলে চার্জ দীর্ঘসময় ধরে রাখতে পারবেন।

আজকাল আমরা প্রায় সবাই স্মার্টফোন ব্যবহার করি। আর আমাদের অনেকেরই প্রায় একটি সমস্যায় পড়তে হয় সেটা হচ্ছে মোবাইল ফোনের চার্জ বেশিক্ষণ থাকেনা। আজকে আমি আপনাদের কয়েকটি টিপস দিব। যেগুলো আপনাদের মোবাইলে চার্জ ধরে রাখতে সহায়তা করবে। আর যদি আপনার মোবাইলে ব্যাটারি ভালো না থাকে ।তাহলে আমার মনে হয় নতুন ব্যাটারি ব্যবহার করাই ভালো হবে।

তো আর কথা না বাড়িয়ে শুরু করা যাক –

১/ব্রাইটনেস কমিয়ে রাখা- মোবাইলের ব্রাইটনেস বেশি থাকলে চার্জ দ্রুত শেষ হয়ে যায়। তাই যথাসম্ভব মোবাইলে ব্রাইটনেস কমিয়ে রাখুন।

২/ এয়ারপ্লেন মোড- এয়ারপ্লেন মোড ব্যবহার করে মোবাইলের চার্জ সঞ্চয় করা যায়। কারন এয়ারপ্লেন মোড অন করার জন্য মোবাইলটি সম্পূর্ণ নেটওয়ার্ক বিহীন হয়ে যায়।

৩/প্রয়োজন ছাড়া মোবাইল ডাটা বা ওয়াইফাই অন না করা- আমরা অনেকেই অনেক সময় প্রয়োজন ছাড়া মোবাইলে ওয়াইফাই কিংবা ডাটা অপশনটি চালু করে রাখি। যার ফলে মোবাইলে চার্জ দ্রুত শেষ হয়ে যায়। তাই এটি অপ্রয়োজনে ডাটা বন্ধ রাখতে হবে।

<

৪/ দরকার না হলে নোটিফিকেশন বন্ধ রাখা- নোটিফিকেশন বন্ধ করে রাখার মাধ্যমে ও চার্জ সঞ্চয় করা যায়। কারণ নোটিফিকেশন অন রাখলে একটু পর পর মোবাইলটি সার্ভার থেকে স্বয়ংক্রিয়ভাবে তথ্য সংগ্রহ করে যার ফলে মোবাইলের চার্জ কমে যায়।

পাওয়ার সেভার অপশনঅন করে রাখা- আজকাল প্রায় সব মোবাইলে এই অপশনটি থাকে। এই অপশনটি অপ্রয়োজনে চার্জ খরচ হওয়া থেকে বাঁচায়। এর ফলে চার্জ কম খরচ হয়।

লাইভ ওয়ালপেপার এর পরিবর্তে নর্মাল ওয়ালপেপার ব্যবহার করা-
আমরা অনেকেই মোবাইলে সৌন্দর্যের জন্য লাইভ ওয়ালপেপার সেট করি, যা মোবাইলের চার্জ দ্রুত শেষ হওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।তাই আমরা যথাসম্ভব নরমাল ওয়ালপেপার ব্যবহার করব।

আজকে আমি আপনাদেরকে যে কয়টি টিপস শেয়ার করলাম আশা করি এই টিপসগুলো অনুসরণ করার মাধ্যমে আপনি আপনার মোবাইলের চার্জ দীর্ঘসময়ের সংরক্ষণ করতে পারবেন।

পোস্টটি ভাল লাগলে অন্যদের মাঝে শেয়ার করবেন তাদেরও জানার সুযোগ করে দিবেন।

আজকে এই পর্যন্তই।

আবার হাজির হব অন্য কোন টিপস নিয়ে সে পর্যন্ত ভালো থাকুন, সুস্থ থাকুন।

সবাইকে ধন্যবাদ।

Related Posts