যতটুকু ইচ্ছা শুধু ততটুকুই এমবি শেয়ার করুন

আসসালামুওয়ালাইকুম বন্ধুরা কেমন আছেন আপনারা? আশা করছি ভালো আছেন।আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো নতুন একটি এন্ড্রোয়েড টিপস আশা করি আপনাদের ভালো লাগবে।
বন্ধুরা অনেক সময় আপনি আপনার ফোনের ডাটা বা এমবি আপনার বন্ধুদের সাথে হটস্পটের মাধ্যমে শেয়ার করে থাকেন কিন্তু অনেক সময় এমন হয় যে আপনার এমবি আপনার থেলে বেশি যার সাথে আপনি শেয়ার করছে সেই ইউজ করে ফেলে।এতে করে পরে আপনার প্রয়োজনে আপনি এমবি ইউজ করতে পারেন না।আবার ভদ্রতার খাতিরে কিছু বলতেও পারেন না। আপনাদের এই সমস্যার সমাধান হিসেবেই আমার আজকের এই লেখা।যাতে করে আপনার এমবি কতটুকু বাইরে যাচ্ছে সে হিসেব আপনার ফোন নিজেই রাখতে পারে এবং সে অনুযায়ী ফোনের ডাটা শেয়ার করা বন্ধ করে দিতে পারে।
বন্ধুরা আজ আমি শেয়ার করব কিভাবে আপনি আপনার ইচ্ছামত এমবি শেয়ার করতে পারবেন হটস্পট এর মাধ্যমে। ডাটা লিমিট সেট করার মাধ্যমে। প্রথমে আপনাকে যা করতে হবে সেটিংস অপশনে চলে যেতে হবে মোবাইলের এরপর সেটিংস এ সার্চ বার থাকে সেখানে ক্লিক করতে হবে, তারপরে সেখানে লিখতে হবে ডাটা ইউজেস। আর যদি আপনারা চান তাহলে সেটিং এর পেজ কল করে স্ক্রল করে নিচে নেমে দেখতে পারবেন ডাটা ইউজেস বলে একটি অপশন সেখানে ক্লিক করুন। এরপর আপনি রেস্ট্রিকশন ডাটা লিমিট বলেএকটি অপশন দেখতে পারবেন।
সেখানে আপনি আপনার পছন্দ মতন ডাটা লিমিট সেট করে দিন যতটা ডাটা আপনি শেয়ার করতে চান। ব্যস হয়ে গেল এটা করে কি হবে আপনি যখন কারো সাথে আপনার মোবাইলের ডাটা শেয়ার করতে চাইবেন তখন তার আগে আপনি আপনার মোবাইলের ডাটা রেস্ট্রিকশন লিমিট সেট করে নিবেন, এটা করে আপনি আপনার ইচ্ছা মত যতটুকু ইচ্ছা ততটুকু ডাটা শেয়ার করতে পারবেন আপনার মোবাইল ডাটা লিমিট অতিক্রম করবে না এবং লিমিটের ডেডলাইন এ পৌঁছে গেলে আপনার মোবাইল অটোমেটিক্যালি ডেটা শেয়ার করা বন্ধ করে দেবে। হোক তা ৫ এমবি বা ১০ এমবি বা ১০০ এমবি।যতটুকু লিমিট আপনি সেট করে রাখবেন শুধু মাত্র ততটুকু এমবিই খরচ করতে পারবে অন্যরা।
এই ছিল আপনাদের আজকের টিপস। আপনাদের ভাল লেগেছে আশা করি।
ধন্যবাদ বন্ধুরা

Related Posts

18 Comments

মন্তব্য করুন