যারা অনলাইনে ইনকাম করতে চান। তারা সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন। কারণ আজকে আমি আপনাদের অনলাইনে ইনকাম করার ৫ টি উপায় সম্পর্কে জানাবো।

আসসালামু আলাইকুম দর্শক কেমন আছেন। আশা করি ভালো আছেন। বর্তমান করোনা পরিস্থিতিতে অনেকেই চাকরি হারিয়ে ঘরে বসে আছেন। অনেক হয়তো কাজ খুঁজছেন কোনো কাজ পাচ্ছেন না। তারা আজকের এই আর্টিকেলটি ভালোভাবে পড়ুন। কারণ আজকে আমি আপনাদের ২০২১ সালে অনলাইনে অর্থ উপার্জনের সেরা ৫ টি উপায় সম্পর্কে জানাব। ২০২১ সালে অনলাইনে অর্থ উপার্জনের মাধ্যমে যারা নিজের ক্যারিয়ার গড়তে চান।

১. অনলাইনে  আর্টিকেল লেখার মাধ্যমে ইনকাম

আপনাদের মধ্যে হয়তো এমন অনেকেই আছেন যারা লিখতে ভালোবাসেন এবং খুব ভালো আর্টিকেল লিখতে পারেন। তাদের জন্য অনলাইনে ইনকামের খুবই সহজ মাধ্যম রয়েছে। সেটি হল আর্টিকেল লিখে ইনকাম। এমন অনেক এমন অনেক ওয়েবসাইট রয়েছে যেগুলো তাদের হয়ে লেখার জন্য টাকা প্রদান করে। এই ওয়েবসাইটগুলোতে আপনি বিভিন্ন বিষয় লিখতে পারবেন। কিন্তু এগুলোতে লেখার জন্য আপনাকে এই ওয়েবসাইটগুলোর নিয়ম নীতি মেনে নিত হবে। এমনই একটি ওয়েবসাইটের নাম হলো : grathor.com

২. ইউটিউব এর মাধ্যমে ইনকাম

বর্তমান বিশ্বের খুবই জনপ্রিয় একটি ভিডিও শেয়ারিং প্লাটফর্ম হলো ইউটিউব। ইউটিউব সম্পর্কে জানেনা এমন মানুষ খুবই কম। ইউটিউব এর মাধ্যমে আমরা বিভিন্ন ধরনের ভিডিও দেখতে পাই। তবে আপনি কি জানেন তারা এই ভিডিওগুলো তৈরি করে। তারা এগুলোর মাধ্যমে টাকা আয় করে। ইউটিউবে টাকা আয় করা কঠিন না। কিন্তু এর জন্য আপনার প্রয়োজন কঠোর পরিশ্রম ও ধৈর্য। ইউটিউবে টাকা ইনকামের জন্য প্রথমে আপনাকে একটি ইউটিউব চ্যানেল তৈরি করতে হবে। এরপর সেখানে আপনাকে নিয়মিত ভিডিও আপলোড করতে হবে। এখানে আপনি যেকোনো ভিডিও আপলোড করতে পারবেন। কিন্তু ভিডিও কোয়ালিটি ভালো হতে হবে। ইউটিউবে সাধারণত ইনকাম করা হয় মনিটাইজেশনের মাধ্যমে। আপনার ভিডিওটিতে বিভিন্ন ধরনের অ্যাড দেখানো হবে যার মাধ্যমে আপনার টাকা আয় হবে। তবে ভিডিওতে মনিটাইজেশন অন করতে হলে আপনাকে ইউটিউবের কয়েকটি শর্ত পূরণ করতে হবে। সেগুলো হলো :

১. ৩৬৫ দিনে ৪০০০ ঘন্টা ওয়াচ টাইম পূরণ করতে হবে।

২. ১০০০ সাবস্ক্রাইবার পেতে হবে।

৩. চ্যানেলে চ্যানেলে কোনো কপিরাইট স্ট্রাইক থাকা যাবে না। অর্থাৎ অন্য কারো ভিডিও কপি করা যাবে না।

৩. অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে ইনকাম

বর্তমান বিশ্বে অনলাইনে অর্থ উপার্জনের খুবই জনপ্রিয় একটি মাধ্যম হলো অ্যাফিলিয়েট মার্কেটিং। খুব সহজ উপায়ে, অল্প সময়ে অর্থ উপার্জনের সেরা মাধ্যম হতে পারে এই অ্যাফিলিয়েট মার্কেটিং। অ্যাফিলিয়েট মার্কেটিং হল অনলাইনে বিভিন্ন ধরনের পণ্য বিক্রি করা। এর  মাধ্যমে আপনাদের নিজেদের কোনো পণ্য বিক্রি করতে হবে না। অ্যাফিলিয়েট মার্কেটিং আপনাদের সুযোগ করে দেয় বিভিন্ন বড় বড় কোম্পানির পণ্য অনলাইনে বিক্রি করে দিয়ে তাদের কাছ থেকে কমিশন নেওয়ার। এই ধরনের বিভিন্ন বড় বড় কোম্পানি রয়েছে যেখানে আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারবেন। আপনি আপনার সোশ্যাল মিডিয়া একাউন্ট গুলোতে এই কোম্পানিগুলোর পণ্যের লিংক গুলি শেয়ার করতে পারেন। এই ট্রাকিং লিংক গুলির মাধ্যমে বোঝা যায় যে আপনি কোম্পানি গুলোর কাছে তাদের পণ্য বিক্রির জন্য ক্রেতা পাঠাচ্ছেন। এর ফলে তাদের পণ্য বিক্রি হলে সেখান থেকে আপনাকে কিছু শতাংশ কমিশন দেওয়া হবে। আপনি আপনার সোশ্যাল মিডিয়া একাউন্ট গুলো,যেমন: ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম, ব্লগ সাইটে যত বেশি লিংক শেয়ার করবেন আপনার টাকা ইনকামের সুযোগও তত বেশি হবে।

হয়তো আপনারা অনেকেই জানেন ফ্রিল্যান্সিং কি এবং এর মাধ্যমে কিভাবে টাকা ইনকাম করা যায়। বর্তমানে ফ্রিল্যান্সিং টাকা ইনকামের জন্য খুবই জনপ্রিয়। এর মাধ্যমে অনেকেই খুব সহজেই মাসে ১০০ থেকে 500 ডলার পর্যন্ত ইনকাম করছে। এর ফলে অনেকেই ফ্রিল্যান্সিং এর মাধ্যমে তাদের ক্যারিয়ার করছে। বিভিন্ন ধরনের ফ্রিল্যান্সিং ওয়েবসাইট রয়েছে। যেমন : ফাইবার (Fiber), আপওয়ার্ক (Upwork), ফ্রিল্যান্সার ডটকম ইত্যাদি (Freelancer.com)। এই ওয়েবসাইটগুলোতে বিভিন্ন ধরনের কাজ রয়েছে। এই কাজগুলো করার মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন। বিভিন্ন কোম্পানি এখান থেকে ফ্রিল্যান্সারদের দিয়ে কাজ করিয়ে নেয় বিনিময় টাকা প্রদান করে। এখানে ছোট-বড় অনেক ধরনের কাজ রয়েছে। যেই কাজ যত বড় সেই কাজের জন্য তত বেশি টাকা প্রদান করা হয়।

৫. অনলাইন সার্ভের মাধ্যমে ইনকাম

অনলাইনে ইনকাম করার একটি সহজ মাধ্যম হলো অনলাইন সার্ভে পূরণ করা। এমন অনেক ওয়েবসাইট রয়েছে যেগুলোতে অনলাইন সার্ভে করা যায়। গুগলে সার্চ করলে এমন অনেক ওয়েবসাইট পাওয়া যায়। এই ওয়েবসাইট গুলো আপনাকে বিভিন্ন ধরনের প্রশ্ন করবে যেগুলোর উত্তর আপনাকে দিতে হবে। তারা মূলত আপনাদের মতামত নেওয়ার জন্য এই ধরনের সার্ভে করায় এবং তার বিনিময়ে টাকা প্রদান করে। এই সারব গুলো পূরণ করা খুব কঠিন না। শুধু একটু ভেবেচিন্তে উত্তর দিতে হয়। যেই সার্ভে করতে যত বেশী সময় লাগে তার জন্য তত বেশি টাকা প্রদান করা হয়।

আর্টিকেলটি কেমন লাগলো কমেন্টে জানাবেন।

Related Posts

14 Comments

  1. Bling Apps Bitcoin থেকে প্রতিদিন হাজার টাকা আয় করুন। ১০০% ট্রাস্টেড এবং ১০০% পেমেন্ট করে। বিস্তরিত জানতে এই লিংকে ক্লিক করুন-https://www.juifullbangla.xyz/2021/09/bling-apps-bitcoin.html

মন্তব্য করুন