যেই ৫ টি উপায়ে করোনা ভাইরাস থেকে মুক্তি পাবেন।

আশা করি সবাই ভালো আছেন।বর্তমানে সময়ে সবথেকে আলোচিত সংবাদটি হলো করোনা ভাইরাস।মাএ ৪-৫ মাসের মধ্যেই পুরো বিশ্বের সাধারণ জীবনযাপন বদলে দিয়ে এই ভাইরাস।অন্যান্য দেশগুলোর মতো বাংলাদেশেও এর আক্রান্তের এবং মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে।

করোনা ভাইরাসে আক্রান্তের দিক দিয়ে বাংলাদেশ এখন রয়েছে ২১ নাম্বার স্থানে।এতদিন তো আবার সবকিছু লকডাউন ছিল।তাই মানুষ ঘরের ভিতর ছিল।ফলে মানুষ আক্রান্তের সম্ভাবনা কম ছিল।কিন্তু বর্তমানে মধ্যবিত্ত এবং নিম্নমধ্যবিত্তদের আয়ের কথা চিন্তা করে লকডাউন উঠিয়ে নেওয়া হয়েছে।

তাই এখন আক্রান্তের সম্ভাবনা আরো বেশি।কারণ মানুষ এখন মানুষের সংস্পর্শে আসছে।কাজের জন্য প্রতিদিন বাইরের বের হচ্ছে।কিন্তু আমি আজকে আপনাদেরকে ৫ টি টিপ্স দেবো যেগুলো মানলে এখন করোনা ভাইরাস থেকে আপনি বাচতে পারবেন।আর আক্রান্ত হয়ে থাকলেও তার টিওস দেওয়া হবে আজকের এই লেখাতে।তো চলুন দেখে নেওয়া যাক এমনি ৫ টি টিপ্সঃ

১.প্রতিদিন বাইরে বের হওয়ার আগে মাস্ক এবং হেন্ডগ্লাভস পরে বের হবেন।

করোনা ভাইরাস সাধারণ নাক মুখ দয়ে ভিতরে ঢুকে।আর আপনি যদি প্রতিদিন মাস্ক পরে বের হোন তাহলে করোনা ভাইরাস আপনার নাক মুখ দিয়ে ঢুকতে পারবে না।

২.হেন্ড স্যানিটাইজার ব্যবহার করতে হবে বা সাবান দিয়ে কম্পক্ষে ২০ সেকেন্ড হাত ধুতে হবে।

আপনার হাতের মধ্যে যদি ভাইরাস থেকে থাকে তাহলে আপনি নাক মুখ স্পর্শ করলে তার মাধ্যমে আপনার শরীরে প্রবেশ করবে ভাইরাস।তাই ২০ সেকেন্ড হাত ধোয়ার মাধ্যমে এই ভাইরাস আপনাকে সংক্রমিত করতে পারবে না।

৩.লোক সমাগম এরিয়ে চলুন।

রাস্তাঘাটে অনেক জনগণের মধ্যে আপনি বুঝতে পারবেন না যে কার শরীরে ভাইরাস রয়েছে।তার ফলে সহজে আপনার শরীরেও আক্রমণ হতে পারে।কিন্তু যদি আপনি লোক সমাগম এরিয়ে চলেন তাহলে তাদের শরীর থেকে ভাইরাস আপনার শরীরে সংক্রমিত করতে পারবে না।

৪.আর আপনি যদি মনে করেন যে আপনি ভাইরাসে আক্রান্ত হয়েছেন তাহলে পরিবার থেকে দূরে থাকুন ডাক্তারের পরামর্শ গ্রহণ করুন।

গলা ব্যাথা,জ্বর এই গুলোর মাধ্যমে বুঝা যায় যে ভাইরাসে আপনি আক্রান্ত কিনা।যদি আপনি এই রোগগুলোর মধ্যে ভুগেন তাহলে ভয় না পেয়ে ডাক্তারের পরামর্শ গ্রহণ করুন।

৫.আর আপনি ভাইরাসে আক্রান্ত হয়ে গেলে তরল জাতীয় খাবার বেশি পান করুন।

আপনি ডাবের পানি পান করুন।এর ফলে ভাইরাস মরে যাওয়ার সম্ভাবনা বেশি থাকে।তাছাড়া প্রয়োজন মতো পানি গ্রহণ করুন।

এই ৫ টি উপায়ে আপনি ভাইরাসের সংক্রমণ থেকে বাচতে পারবেন।আর যদি ভাইরাস থাকে তাহলে ও মুক্তি পেতে পারবেন।ভালো থাকবেন সবাই,ধন্যবাদ।

Related Posts