যেকোনো ছবি Jpg থেকে পৃথিবীর যেকোনো ফরমেটে পরিবর্তন করুন মাএ কয়েক সেকেন্ডে

হেলো বন্ধুরা আসা করি ভালো আছেন।আল্লাহর রহমতে আমিও ভাল আছি।তো আজকে আপনাদের মাঝে নিয়ে এলাম এমন একটি টিপস যা দিয়ে আপনি অতি সহজে আপনার ছবিকে Jpg থেকে অন্য যেকোনো ফরমেটে পরিণত করতে পারবেন।তো কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের এই পোস্টটি।

বর্তমান যুগ প্রযুক্তির যুগ।আর এই প্রযুক্তির যুগ এ কি না অসম্ভব।এই প্রযুক্তির যুগে বহুল ব্যাবহৃত প্রযুক্তি হলো মোবাইল ফোন আর এই মোবাইল ফোনকে আরো আকর্ষণীয় করে তোলেছে নানা ধরনের এ্যাপ ও ওয়েবসাইট।তো আজকে আমরা যে ওয়েবসাইটের কথা বলবো তার নাম হলো ZamZar।এই ZamZar ওয়েবসাইটে রয়েছে পৃথিবীর ৫ টির বেশি ফরমেট।তাই আপনি চাইলেই আপনার ছবির জন্য যে ফরমেট টি প্রয়োজন তা এই ZamZar ওয়েবসাইটে পেয়ে যাবেন।তো আমি আজকে ZamZar ওয়েবসাইটের মাধ্যমে কীভাবে একটি ছবিকে Jpg থেকে অন্য ফরমেটে পরিবর্তন করবেন তা দেখিয়ে দেবো।তো কীভাবে কী করবেন তার জন্য নিচের টিপসটি ফলো করুনঃ


১.প্রথমে আপনি আপনার মোবাইলের যে কোনো বাউজ্রারে গিয়ে ZamZar লিখে সার্চ করবেন।তারপর ওয়েবসাইটে প্রবেশ করবেন।


২.এখন Add File এ ক্লিক করে আপনার যে ছবিটির ফরমেট পরিবর্তন করতে চান ঐ ছবিটি সিলেক্ট করবেন।


৩.যেই ফরমেট প্রয়োজন ঐ ফরমেট সিলেক্ট করবেন আমি Png ফরমেটি সিলেক্ট করলাম।


৪.দেখুন ইমেজটি Convert হয়ে গেছে এখন ছবিটি ডাউনলোড করে নিন আর ছবির ডিটেইলস এ গিয়ে দেখুন ফাইল ফরমেট টি png হয়ে গেছে মানে পরিবর্তন হয়ে গেছে।

৫.আপনাদের সুবিধার জন্য আমি প্রমাণসহ দেখাচ্ছি যে আসলে ছবির ফরমেট পরিবর্তন হয়েছে কিনা দেখুন প্রথমটা Jpg ফরমেটে ছিল আর তারপর Convert করায় Png ফরমেট হয়েছে।

আশা করছি টিউটোরিয়ালটি আপনাদের ভালো লেগেছে ভালো লাগলে অবশ্যই কমেন্ট করবেন কোথা কোন ভুল থাকলে মার্জিত ভাষায় ধরিয়ে দিবেন এবং অবশ্যই আপনাদের বন্ধু-বান্ধব এবং ফ্রেন্ড সার্কেলের মধ্যে শেয়ার করবেন যাতে তারা উপকৃত হতে পারে। আজকের মত এখানেই বিদায় ভাল থাকবেন সুস্থ থাকবেন খোদা হাফেয ইনশাল্লাহ পরবর্তীতে আবারও দেখা হচ্ছে।আর সবসময় গ্রথোরের সাথে থাকবেন।

Related Posts