যেকোনো বইয়ের pdf file সম্পুর্ন ফ্রীতে ডাউনলোড বা পড়ার ওয়েবসাইটগুলো সম্পর্কে জানুন

আপনি অবশ্যই নোবেল বা উপন্যাস পড়তে পছন্দ করেন ? বই কেনার ঝামেলার কারনে হয়তো পড়া হচ্ছে না । আপনার এই সমস্যা সমাধান করতেই আমার এই আর্টিকেল লিখা । আশা করি আপনার কাজে আসবে ।বই হল জ্ঞান ধারণের মূল ধারক।একজন জ্ঞানী মানুষ ক বই ছাড়া বাঁচতে পারে না। তার মন নতুন নতুন  বই পড়ে তার থেকে জ্ঞান সাধন করে  শান্তি ও সুখ খুঁজে পায়।

PDF File এর মাধমে ইন্টারনেটে ঘরে বসেই আপনার পছন্দের বা প্রয়োজনীয় বইটি  পড়তে পারবেন কোনোরকম ঝামেলা আর খরছ ছাড়াই। ইন্টারনেটে এমন অনেক ওয়েব সাইট রয়েছে  যার মাধ্যমে আপনি আপনার বই পড়ার সখ পূরন করতে পারবেন।  আপনি যদি পড়তে পছন্দ করেন তাহলে এখানে  সেরা 7টি বই Pdf files ডাউনলোডের ওয়েব সাইট সম্পর্কে  আপনাকে জানাবো যা আপনাকে অনেক সাহায্য করতে পারে। আসুন রিচিত হই সেসব ওয়েব সাইটের সাথে ——– 

1)Porugeducation pdf book  

এই সাইটটিতে বাংলা ৫০০টি বেস্ট সেলার বই পাবেন। ইংরেজি শিখার জন্য বেস্ট কিছু বই আছে এখানে । নোবেল এবং উপন্যাসও রয়েছে । আপনি চাইলে উঁকি দিয়ে আসতে পারেন এই ওয়েব সাইটে।  

 2)manybooks.net 

এই ওয়েব সাইটে ৫০,০০০ এরও বেশী বইয়ের pdf files পাবেন । তবে এই সাইটে সব ইংরেজি ভাষার বইয়ের pdf files রয়েছে । যারা ইংরেজি বই পড়তে ভালোবাসেন তাদের জন্য জোস্ একটা ফ্রী ওয়েব সাইট এটি। পারসোনালি ইংরেজি বই প্রেমীদের রিকোমান্ড করবো আমি ।   

3)bdebooks.com 

 এই সাইটে ফ্রীতে এবং কাগজের  বই কিনে দুইভাবেই পড়া যায় । মোটামোটা অনেক রকমের বই পাবেন এই ওয়েব সাইটে । 

4)Ebanglalibrary 

 এই ওয়েব সাইটে pdf file হিসেবে বই পাওয়া যায় না। গল্প বা যেকোনো বই বাংলায় টাইপিং হিসাবে পাওয়া যায় । এটি পুরোটা ফ্রী বইয়ের সাইট । যেখানে বিভিন্ন ধরনের উপন্যাস বা গল্পের বই পাবেন। এখানে ইডোকেশন বই নেই।   

5)Go Bangla Books

এই সাইটটি  পিডিএফ-এ বাংলা বই,ফ্রী ম্যাগাজিন এবং বাংলা অনুবাদ করে বই ডাউনলোড করার সুবিধা নিয়ে গঠিত। এই সাইটটি কপিরাইট আইনকেও করাভাবে নিশ্চয়তা করে  এবং পাঠকদের প্রয়োজনীয়তা পূরণ করে থাকে সাচ্ছন্দ্যের সাথে । 

6)Amar boi 

  বাংলা বইয়ের সংগ্রহ নিয়ে একটি ব্লগ বা ওয়েব সাইট। এই সাইট থেকে, আপনি বই পড়তে, ডাউনলোড করতে এবং বন্ধুদের সাথে  শেয়ার করতে পারেন।কোনোরকম কপিরাইট আইন নেই এই ব্লগে । 

7)Ebooks bd  

বিনামূল্যে বাংলা Pdf files দিচ্ছে এই ব্লগ বা ওয়েব সাইট । এটি বাংলাদেশে একটি ভালো এবং পপুলার  বই ডাউনলোড ওয়েবসাইট। এটি বইয়ের Pdf File  ডাউনলোডের সেরা ওয়েবসাইট এবং আপনি এই ওয়েব সাইটে বাংলা সাহিত্যের স্বাদ পাবেন।

Related Posts

31 Comments

মন্তব্য করুন