যেভাবে ফেসবুকের ফলোয়ার অপশান-টি চালু করবেন।

আশা করি আপনারা সবাই ভালো আছেন।  বর্তমান সময়ে আমরা সবাই সোশ্যাল মিডিয়া-তে  এক্টিভ থাকি বিশেষ করে ফেসবুকে । আর এই ফেসবুক-কে ব্যবহার করতে  হলে অবশ্যই ব্যবহারকারীর একটি ফেসবুক একাউন্ট থাকতে হবে। আর ফেসবুকে একাউন্ট এখন সবাই কম-বেশী লোক তৈরি করতে পারে। আজকে আমাদের এই পোষ্টের মূল টপিক হচ্ছেঃ কিভাবে ফেসবুকে ফলোয়ার  অপশন-টি চালু করবেন।

আমরা সবাই অন্যদের প্রফাইলে গিয়ে সেই প্রফাইলের ব্যক্তির ফলোয়ার দেখতে পারি, কিন্তু আমরা নিজেদের প্রফাইলে গিয়ে কোন ধরনের  ফলোয়ার দেখতে পারি না । ( ফলোয়ার অপশন টি চালু না করার জন্য আপনি আপনার ফলোয়ার দেখতে পান না )  আজকের এই পোষ্টের মাধ্যমে আমরা আপনাকে জানিয়ে দেব যা কিভাবে আপনি আপনার ফেসবুকের ফলোয়ার এই অপশন-টি চালু করবেন।

ফেসবুকের ফলোয়ার অপশন-টি চালু করতে হলে আপনার অবশ্যয়ই ১৮ বছর বা তার উপরের বয়স হতে হবে। ১৮  বছরের নিচে হলে বেসিকালি অপশান-টি চালু  হয় না । তাই আপনার যদি এখনো ১৮ বছর বা তার বেশী বয়স  না হয় তাহলে কিছুদিন অপেক্ষা করুন্‌ যখন আপনার ১৮ বছর বয়স হয়ে যাবে তখন আপনার ফলোয়ার অপশান টি চালু হয়ে যাবে।

কিভাবে ফেসবুকের ফলোয়ার এই  অপশান-টি  চালু করবেন?

ফেবুকের ফলোয়ার অপশান টি চালু করতে হলে আপনার মোবাইলের ফেসবুক অ্যাপে অথবা আপনার ডেস্কটপ ওপেন করে ফেসবুকে গিয়ে “সেটিংস” অপশানে  যাবেন। যাওয়ার পর আপনি একটু খুজে দেখবেন যে  “পাবলিক পোষ্ট” কোথায় আছে।  “পাবলিক পোষ্ট” অপশান টি খুজে বের করে  সেই অপশানে ক্লিক করবেন । ক্লিক করার পর অনেক গুলো অপশান আছে যেটি “ ফ্রেন্ডলি” করা রয়েছে আপনি এই সব গুলা “পাবলিক” করে দিবেন। ব্যস আপনার কাজ শেষ।  এবার আপনি কিছুক্ষন অপেক্ষা করবেন। (অথবা ব্রাউজার রিলোড দিবেন) এবার আপনার প্রফাইলে যাবেন দেখবেন আপনার ফেসবুকের ফলোয়ার অপশান টি চালু হয়ে গেছে। আপনি এবার দেখতে পাবেন আপনাকে কে কে ফলো করেছে।  আশা করি আপনি এই সিম্পল কাজ টি  করতে পেরেছেন।

আপনার কে বা  কারা ফলো করে সব কিছু দেখতে পারবেন ফলো  অপশান টি চালু করার পর থেকে ।

আর যাদের  এখনো ফলোয়ার চালু হয় নি অথবা যাদের এখনো ১৮ বছর সম্পন্ন হয়নি তারা একটি ট্রিকস খাটাতে   পারেন। আর সেই ট্রিক্স টি হচ্ছে আপনি ফেসবুক একাউন্ট তৈরি করবেন  তখন  যখন আপনার  জন্ম তারিখ এবং জন্ম সাল  দিতে বলবে তখন আপনি ২০০০ সাল বা ১৯৯৮ সাল দিয়ে দিবেন তাহলে আপনি খুব সহজেই আপনার প্রফাইলের ফলোয়ার অপশান টি চালু করতে পারবেন ।  আর এভাবেই  আপনি আপনার ফেসবুকের ফলো অপশান ট অন করতে পারবেন।

ধন্যবাদ এই পোষ্ট-টি পড়ার জন্য।

Related Posts