যোগ্যতা অনুযায়ী চাকরি সবার জন্য। গুগল এর নতুন অ্যাপ থেকে পছন্দের জব।

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

যোগ্যতা অনুযায়ী চারকি সবার জন্য। গুগল এর নতুন অ্যাপ থেকে পছন্দের জব।

বর্তমান বিশ্বে বেকারত্ব হচ্ছে সবচেয়ে বড় একটা সমস্যা। শুধু বাংলাদেশ নয় গোটা বিশ্বে চাকরি জগতে চলছে মহা প্রতিযোগিতা। বর্তমান সময়ে ভালো চাকরি পাওয়া অনেকটা কষ্টসাধ্য হয়ে যাচ্ছে। তো আমরা কিভাবে এই সমস্যা থেকে কিছুটা হলেও প্রতিকার পেতে পারি এই নিয়ে আজকে আমি আপনাদের সাথে আলোচনা করব। আজকে আমি আপনাদের একটা অ্যাপ শেয়ার করব। যে এখান থেকে হয়তো আপনি আপনার পছন্দের চাকরিটা খুঁজে পেতে পারেন আপনার পছন্দের জায়গা অনুযায়ী।

Applink: https://link.grathor.com/jp

আমি আপনাদের উপরে যেই ডাউনলোড লিঙ্ক টা দিয়েছি সেটাতে কর্ম অ্যাপস এর প্লে স্টোরে ডাউনলোড লিংক। অনেক ক্ষেত্রে দেখা যায় যে প্লে স্টোর থেকে আপনারা অ্যাপস ডাউনলোড করতে পারে না। তারা যদি প্লে স্টোর থেকে অ্যাপস ডাউনলোড না করতে পারেন তাহলে এখানে ক্লিক কর। আপনারা গুগল থেকে এই অ্যাপসটা ডাউনলোড করে নেবেন।

এখন আমি এপস সম্পর্কে আপনাদের বিস্তারিত বলছি। এটা হচ্ছে বাংলাদেশ ভারত এবং ইন্দোনেশিয়া দেশকে নিয়ে। অ্যাপসটা মূলত তৈরি করেছে গুগল এর অফিসিয়াল অ্যাপস। প্রথমে আপনাদের এখানে অ্যাপসটা ওপেন করবেন। ওপেন করার পর আপনি একটা অ্যাকাউন্ট তৈরি করে নেবেন। আপনার জিমেইল দিয়ে ফোন নাম্বার দিয়ে একাউন্ট করবেন।

অ্যাকাউন্ট তৈরি করার পর এখানে আপনার পছন্দের জায়গা সিলেক্ট করবেন। সিলেক্ট করলে আপনার সেই জায়গায় যতগুলো জব আছে সেইগুলো আপনার হোমপেজে দেখাবে। পরবর্তীতে আপনার পছন্দের তিনটা ক্যাটাগরি সিলেক্ট করতে পারবেন। তিনটা ক্যাটাগরি সিলেক্ট করলে আপনার সেই ক্যাটাগরি অনুযায়ী আপনার জব গুলো দেখাবে। অর্থাৎ আপনার পছন্দের জায়গায় পছন্দের কাজগুলো দেখতে পাবেন।

অ্যাপস ওপেন করার পর সবার প্রথম আপনাকে যে কাজটা করতে হবে সেটা যে আপনাকে প্রোফাইলটা পূরণ করতে হবে। প্রোফাইলটা পূরণ করার জন্য আপনি উপরে আপনার একাউন্ট এ ক্লিক করবেন। একাউন্ট এ ক্লিক করার পর আপনার যদি কোন সিভি তৈরি করা থাকে আপনি সেখানে আপলোড করতে পারেন। অথবা আপনি এই অ্যাপসের মাধ্যমে ম্যানুয়ালি আপনি একটা সিভি তৈরি করতে পারেন।

আপনার প্রোফাইল যদি কমপ্লিট না থাকে তাহলে অনেক ক্ষেত্রে আপনাকে কোম্পানিগুলো জব প্রোভাইড করবে না। তাই অবশ্যই আপনারা আপনাদের প্রোফাইল টা পূরণ করে রাখবেন। এক্ষেত্রে আপনাকে জব পেতে সুবিধা হবে। অনেক জব আছে যেগুলোতে রুলস থাকে যে আপনাকে অবশ্যই প্রোফাইলটা পূরণ করতে হবে। না হলে আপনারা এপ্লাই করতে পারবেন না।

সর্বশেষ আমি আপনাদের যে বিষয়টি শেয়ার করবে সেটা হচ্ছে যে এই অ্যাপস কতটা বিশ্বাসযোগ্য। অথবা আপনাদের এখান থেকে ধোকা খাওয়ার সম্ভাবনা কত আমি যদি বলি যে এখানে আপনারা ধোকা খাবেন না। আসলে এটা গুগোল এর অফিসিয়াল অ্যাপস অবশ্যই বিশ্বাসযোগ্য।

একটা বিষয় হচ্ছে এখানে কোম্পানি গুলো এড করে সাবমিট করার জন্য। তারা অবশ্যই ভেরিফাই করে তারপরে এড করে। এখান থেকে আপনাদের ধোকা সম্ভাবনা নেই বল্লেই চলে। তারপরও আপনারা সব ডিটেলস দেখে নিতে পারেন। ভালো থাকবেন আল্লাহ হাফেজ।

Related Posts

20 Comments

মন্তব্য করুন