রাইটিং করে টাকা আয় করুন। মোবাইল দিয়েও করতে পারবেন।

আসসালামুয়ালাইকুম বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর অশেষ রহমতে আপনারা সবাই অনেক অনেক অনেক ভালো আছেন।

বন্ধুরা আপনারা কি লেখালেখি করতে ভালোবাসেন। যদি লিখতে ভালোবাসেন তাহলে আজকের পোষ্ট টি আপনার জন্য। কারণ আজকের এই পোষ্ট টি পড়ার মাধ্যমে আপনি শুধুমাত্র রাইটিং বা লেখালেখি করে প্রচুর টাকা আপনি ঘরে বসে আয় করতে পারবেন।

তো বন্ধুরা আর দেরি না করে আজকের পোষ্ট টি লেখা শুরু যাক।

আজকে আমাদের বিষয় হচ্ছেঃ কিভাবে রাইটিং বা লেখালেখি করে কিভাবে টাকা আয় করা যায়।

বন্ধুরা বর্তমানে আমরা সবাই লকডাউনে আছি। আর এই লক ডাউনে আমরা চাইলে ঘরে বসে অনলাইনের শুধুমাত্র লেখালেখি করে ভালো পরিমাণ টাকা আয় করতে পারবেন।

এখন আপনাদের মনে অনেক প্রশ্ন আসতে পারে কিভাবে অনলাইনের শুধুমাত্র রাইটিং করার মাধ্যমে টাকা উপার্জন করা সম্ভব।

কিভাবে আপনি রাইটিং করতে পারেন?
আপনি সাধারণত আপনার মোবাইল অথবা কম্পিউটারে রাইটিং করতে পারে। আপনার হাতের লেখার গতি যত বেশি হবে তত বেশি আপনি ভালো ভালো কাজ করতে পারবেন।
আর আপনি যত কাজ করবেন তত আপনার আয় বেশি হবে। আপনার আয় বেশি হলে টাকা বেশি হবে।

কোথায় গেলে আপনারা রাইটিং বা লেখালেখির কাজ খুজে পাওয়া যাবে?
আপনি যদি কোন অফিসিয়াল ভাবে কাজ করেন তাহলে বিভিন্ন প্রতিষ্ঠান এ কাজ পাবেন। আর যদি আপনি অনলাইনে কাজ খোজেন তাহলে বিভিন্ন মারকেটপ্লেস যেমন ফ্রিলান্সার,আপওয়ার্ক, ফাইভার,অডেএক্স, ওয়ান বাই থ্রি, আই রাইটার ইত্যাদি মার্কেট প্লেস থেকে আপনি কাজ খুজে পাবেন। আপনি আপনার যোগ্যতা দেখাবেন তারপর আপনাকে এসব জায়গা থেকে কাজ দিবে। আর আপনি এসব ওয়েবসাইট শুধু মাত্র রাইটিং করে
টাকা উপার্জন করতে পারবেন।
আপনি সে টাকা আপনার নিকটস্থ ব্যাংকের মাধ্যমে উত্তোলন করে হায়ে টাকা নিতে পারবেন।

আপনি যদি বাংলাদেশি ওয়েবসাইটে শুধু বাংলা লিখে টাকা আয় করতে চান তাহলে আমি কয়েক টি বাংলাদেশের সাইট সাজেস্ট করতে পারি সে গুলো হলো। আমাদের সবার প্রিয় গ্রাথর.কম তাছাড়া ও আমাদের দেশে অনেক সাইট আছে যেখান থেকে বাংলা লেখার মাধ্যমে টাকা উপার্জন করা যায় সাইট গুলো হলো ইনকাম টিউন্স, বাংলাহাব, মানিব্যাক, এসো টাকা আয় করি, তাছাড়া ও অনেক জনপ্রিয় বাংলাদেশি বিশস্ত ওয়েবসাইট র‍্য়েছে যেখানে টাকা আয় করা যায়।

এই ছিল কিভাবে রাইটিং করে টাকা আয় করা যায় তার কিছু বিস্তারিত। আশা করি এই পোষ্ট টি আপনাদের সবার কাছে অনেক ভালো লেগেছে যদি ভালো লেগেই থাকে তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।

আপনাদের সবাইকে অনেক ধন্যবাদ,,, এই পোষ্ট টি পড়ার জন্য।

Related Posts

42 Comments

মন্তব্য করুন