রিংআইডি এর মাধ্যমে এ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করুন

আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আজকে আমি আলোচনা করবো কিভাবে রিংআইডি এর মাধ্যমে এ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করবেন। তাই সম্পূর্ণ প্রক্রিয়াটি জানতে এই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন।

রিংআইডি একটি জনপ্রিয় এ্যাপস। অনেকেই হয়তো এই এ্যাপসটি ব্যবহার করেন, আবার অনেকেই হয়তো করেন না। আজকে আমি যে বিষয় নিয়ে আলোচনা করবো সেটা আপনাদের উভয়েরই জানা দরকার। আমরা অনেকেই এ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে জানি অথবা নাম শুনেছি। এ্যাফিলিয়েট মার্কেটিং হচ্ছে আপনি কোনো কোম্পানির পন্য বিক্রি করে দিবেন। বিনিময়ে আপনাকে কমিশন দেয়া হবে। এটা পন্যের লিংক শেয়ারের মাধ্যমে হয়। অর্থাৎ আপনি একটা পন্যের লিঙ্ক কোনো সোশাল মিডিয়াতে শেয়ার করলেন ; কেউ যদি আপনার ঐ লিংকে ডুকে ঐ পন্যটি ক্রয় করে তাহলে আপনি কমিশন পাবেন।

রিংআইডি এ্যাপস এর আপডেট ভার্সনে এ্যাফিলিয়েট মার্কেটিং সিস্টেমটি চালু করেছে। পুরাতন ভার্সনের এ্যাপসে আপনি এই সিস্টেমটি পাবেন না। যারা রিংআইডি এর পুরাতন ভার্সন এ্যাপস ব্যবহার করছেন, তারা আপনাদের রিংআইডি এ্যাপসটি আপডেট করে নিলে এই এ্যাফিলিয়েট মার্কেটিং অপশনটি পাবেন। এছাড়াও আয় করার আরও কয়েকটা নতুন অপশন পাবেন রিংআইডি এ্যাপস এর আপডেট ভার্সনটিতে। যেমনঃ সাজেসটেড এ্যাপস ডাউনলোড করে আয় করা, লাইভে গিয়ে আয় করা।
ভিডিও আপলোড করে আয় করার সিস্টেমটি শীঘ্রই চালু হবে। আর বিজ্ঞাপন দেখে আয় এবং রেফার করে আয় করার সিস্টেমটি আগে থেকেই ছিলো।

যারা রিংআইডি এর মাধ্যমে এ্যাফিলিয়েট মার্কেটিং এবং উপরে বর্ণিত প্রক্রিয়াসমুহের মাধ্যমে আয় করতে চান, তারা পুরাতন ব্যবহারকারী হয়ে থাকলে আপনাদের রিংআইডি এ্যাপসটি আপডেট করে নিবেন। আর যারা রিংআইডি ব্যবহার করেন না কিন্তু ব্যবহার করতে চান তাদের প্রথমে রিংআইডি একাউন্ট খুলতে হবে। এর জন্য প্রথমে আপনাকে প্লে স্টোরে ডুকে রিংআইডি এ্যাপসটি ইনস্টল করতে হবে। প্লে স্টোরে ডুকে রিংআইডি লিখে সার্চ দিলেই এই এ্যাপসটি চলে আসবে। এ্যাপসটি আসার পর ইনস্টল করে নিবেন। ইনস্টল করে ওপেন করার পর নতুন একাউন্ট খোলার জন্য আপনাকে আপনার মোবাইল নাম্বার দিতে হবে।

মোবাইল নাম্বার ভেরিফিকেশন করা হবে। যে নাম্বারটি দিবেন সেই নাম্বারে এসএমএসে ভেরিফিকেশন কোড যাবে; ঐ কোডটি ভেরিফিকেশন অপশনে বসিয়ে দিবেন। ভেরিফিকেশন হওয়ার পর নাম, তারপরে পাসওয়ার্ড দিবেন। এর পরে আপনাকে অভিনন্দন জানিয়ে আপনার রিংআইডি নাম্বার জানিয়ে দিবে। এই রিংআইডি নাম্বারটি দিয়ে আপনি পরবর্তীতে আপনার একাউন্টে ডুকতে পারবেন। এর পরে আপনাকে একটা রেফার কোড দিতে হবে। বোনাস পাওয়ার জন্য রেফার কোড দেওয়াটা জরুরি। রেফার কোড অপশনে 26309747 এটা বসিয়ে দিবেন। এই রেফার কোডটি এখান থেকে কপি করে নিন। এটা আমার রেফার কোড।

রেফার কোড দেয়া হলে গেলে আপনার রেজিস্ট্রেশন এর কাজ শেষ। নতুন একাউন্ট খোলার জন্য আপনি ৫০ টাকা ও ২ রিংবিট বোনাস পাবেন। এরপরে আপনি উপরে বর্ণিত প্রক্রিয়াগুলোর মাধ্যমে আয় করা শুরু করবেন। আপনার আয় তিনটি মাধ্যমে আপনার একাউন্টে যোগ হবে। সেগুলো হলো- কয়েন, রিংবিট এবং টাকা। ২০০ টাকা হলেই ক্যাশআউট করতে পারবেন। কয়েন এবং রিংবিট বিভিন্ন কাজে লাগে। রিংআইডিতে কাজ শুরু করার পর এগুলোর ব্যবহার খুব সহজে বুঝতে পারবেন। এছাড়া আপনারা চাইলে কয়েন এবং রিংবিট বিক্রিও করতে পারবেন।

সুতরাং ঘরে বসে সময় নষ্ট না করে রিংআইডি এর মাধ্যমে এ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করা শুরু করতে পারেন খুব সহজেই। আজ এই পর্যন্ত; সবাই ভালো থাকবেন। ধন্যবাদ।

Related Posts

8 Comments

মন্তব্য করুন