রিয়ালে যাচ্ছে পিএসজি সুপারস্টার এম্বাপ্পে

রোনালদো যাওয়ার পর দীর্ঘদিন ছন্দপতনে রয়েছে রিয়াল মাদ্রিদ। এর মধ্যে অন্যতম একটি কারণ হচ্ছে। রোনালদো যেভাবে রিয়ালকে গোলবন্যায় ভাসিয়েছিলেন মৌসুমের পর মৌসুম জুড়ে এবার তার অনুপস্থিতিতে গোলখড়ায় যাচ্ছে ইতিহাসের অন্যতম সেরা ক্লাবটি।
রোনালদো যাওয়ার পর একের পর এক সাইনিং এর পরও রোনালদোর অনুপস্থিতির গোলখড়া কিছুতেই কমছে না।এছাড়াও জিদান বিদায় নেয়ার পর আবার ম্যানেজমেন্ট এর সিদ্বান্তে জিদান ব্যাক করলেও আগের সেই ছন্দ ফিরছে না রিয়ালে।
গত কয়েক সাইনিংও বলতে গেলে রিয়ালের জন্য কোন ভাল মৌসুম এনে দিতে পারেনি।এর মধ্যে ভিনিসিয়াস,রদ্রিগো,হ্যাজার্ড,রেইনিয়ার অন্যতম। এদের মধ্যে হ্যাজার্ড ছাড়া বাকি সবাই অভিজ্ঞতার দিক থেকে পিছিয়ে থাকায় তারা রোনালদোর জায়গা পূরণে যথাপযুক্ত ভূমিকা রাখতে পারেনি অন্যদিকে হ্যাজার্ড রিয়ালের মোটামুটি বিগ সাইনিং ধরা হলেও একের পর এক ইঞ্জুরি হ্যাজার্ডের ভাগ্যকে সহায় দেয় নি।তাই আবারো রিয়াল তার পুরোনো টার্গেট এর পেছনে মড়িয়া হয়ে লাগছে।লাগারই কথা টার্গেট যে ফ্রেঞ্চ স্টার কিলিয়ান এম্বাপ্পে।
এই লিটল ম্যাজিশিয়ান এর পেছনে অনেক আগে থেকেই রিয়াল।রোনালদো থাকাকালীন সময় থেকেই এর পেছনে রয়েছে রিয়াল মাদ্রিদ।
গত কয়েক মৌসুমে এর পেছনে লেগে ছিলো রিয়াল।মাঝে একবার ম্যান ইউ থেকে পল পগবা কে আনার কথা থাকলেও পগবার জায়গায় রিয়ালের একাডেমী প্লেয়ার ফেডে ভালভার্দের বর্তমান পারফরমেন্সে পগবার কথা বাদ দেয় রিয়াল। গত মৌসুমে নেইমার কে আনার কথা থাকলেও এখন সেই লক্ষ্য পড়ে গিয়েছে এম্বাপ্পের দিকে।
বেঞ্জেমার আর এক সিজন চুক্তি রয়েছে ক্লাব এর সাথে তাই রিয়ালেরও বেঞ্জেমার পরিবর্তন দরকার। এজন্যই উঠে পড়ে লেগেছে রিয়াল এই তরুণ স্ট্রাইকার এর পেছনে।অন্যদিকে এম্বাপ্পের আইডল রোনালদো এবং তার স্বপ্ন রিয়ালে খেলা তাই সেও অনেকটা অগ্রসর হচ্ছে রিয়ালের দিকে।অন্যদিকে শোনা যাচ্ছে এইবছরই তার পিএসজির সাথে চুক্তি শেষ এবং সে চুক্তি সে নবায়ন করেনি। সাথে তার পরিবারও তার সিদ্ধান্তের সাথে একমত।অন্যদিকে পিএসজির মালিকের সাথে রিয়ালের মালিকের ঘনিষ্টতা থাকায় আশা করাই যাচ্ছে যে এই ট্রান্সফার আগাচ্ছে।

Related Posts

16 Comments

মন্তব্য করুন