রিয়েলমি নারযো ফোন রিভিউ। মাএ ১৫০ ইউরো। ভালো নাকি খারাপ??

২০২০ সালের ১১ই মে রিয়েলমি  তাদের একটা স্মার্টফোন ভারতে পাবলিশ করেছে। সেই ফোনের সব কিছুই জানা গেছে এবং আগামী ১৮ই মে তে এটি ভারতের বাজারে বের করা হবে, তো নিচে এর বিস্তারিত সব কিছু বলা আছে।

ডিসপ্লে
নারজো 10 তে ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে ৬.৫ ইঞ্চির একটি “আইপিএস ডিসপ্লে”। ডিসিপ্লেতে থাকছে “ওয়াটার ড্রপনস” ক্যামেরা। ডিসপ্লেতে ৭২০ পি তে যেকোন ভিডিও দেখা যাবে। এর ডিসপ্লেকে রক্ষা করছে “গোরিলা গ্লাস 3” এবং এই ডিসপ্লের রিফ্রেস রেড এখনো জানা যায় নি।

বডি
এর সামনে গ্লাস দেওয়া হয়েছে কিন্তু পিছনে দেওয়া আছে প্লাস্টিক যা পলিকারবোনেট ডিজাইন দেওয়া হয়েছে। আর প্লাস্টিকের ফ্রেম হওয়ায় ব্যক কাভার ব্যবহার করতে হবে।

স্নেসর
এখানে প্রায়োজনীয় সব ধরনেরই স্নেসর আছে। সব চেয়ে বড় ব্যাপার হচ্ছে এখানে 3.5 এমএম অডিও জ্যাক আছে। তাছাড়াও এখানে চার্জিং পোট হিসাবে থাকছে “টাইপ-সি”। এতে ফিংগার প্রিন্ট আছে যা পিছে দেওয়া থাকবে।

প্রসেসর
নারজোতে ব্যবহার করা হয়েছে “হিলিও জী 80″। যা একটি ১২ নেনোমিটারের প্রসেসর। এখানে মোট ৮টি কোর আছে।
১ম কোরের স্পিড হচ্ছে ২.০ গিগাহার্জ যা “কোরটেক্স -এ৭৫” এর উপর বেস করে চলবে।
পরের ৬টি কোরের স্পিড হচ্ছে ১.৮গিগাহার্জ যা “কোরটেক্স -এ৭৫” উপর বেস করে চলবে।
এই প্রসেসরের জিপিউ হিসেবে থাকছে “মালি-জী৫২ এমসি 2″। তাছাড়াও এখানে থাকছে ” এনড্রয়েড 10″ এর সাপোর্ট এবং সাথে “রিয়েলমি উআই” তো রয়েছে।

ব্যাটারি
এখানে ব্যাটারি থাকছে ৫০০০ এমএইচ ব্যাটারি যা দিয়ে সারা দিন ও রাত আরামেই চালানো যাবে। তাবে রাত শেষে মনে হয় সামান্য একটু চার্জ দিতে হবে। এখানে ১০ ওয়াড্রের চার্জার ব্যবহার করা হয়েছে যা দিয়ে এটি চার্জ করতে ২:৩০-২:৪৫ মিনিট লাগতে পারে বা তারও বেশিও লাগতে পারে।

<

র‍্যাম
এখানে মেমোরি কার্ড ব্যবহারের সুযোগ আছে এবং ইন্টারনাল মেমোরি হিসেবে পেয়ে যাচ্ছেন ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রোম।

ক্যামেরা
এখানে ক্যামেরা হিসেবে পেয়ে যাচ্ছেন কোয়াড্র রিয়ার ক্যামেরা। যার মেইন ক্যামেরা 48 মেগাপিক্সেল এবং এফফারচার হচ্ছে 1.8 । আর এখানে ৮ মেগাপিক্সেল একটা আল্ট্রাওয়াড্র ক্যামেরা আছে যার এফফারচার হচ্ছে 2.3 । এখানে আরও পাচ্ছেন ২ মেগাপিক্সেলের
ম্যাকরো লেন্স যার এফফারচার হচ্ছে 2.4। তাছাড়াও পাচ্ছেন একটি ২ মেগাপিক্সেলের ক্যামেরা,তবে কি ধরনের ক্যামেরা তা বলা হয় নি ।

ফ্রন্ট ক্যামেরা
ফ্রন্ট ক্যামেরাতে পাচ্ছেন ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা যার এফফারচার হচ্ছে 2.0 । এটি দিয়ে আপনি “এইচডি” মুডে ভিডিও রেকর্ড করতে পারবেন।

দাম
এর দাম ধরা হয়েছে ১৫০ ইউরো। যা খুবি কম টাকা।
ধন্যবাদ।

Related Posts

8 Comments

মন্তব্য করুন