রূপচর্চায় স্নো এবং ক্লোড ক্রিম

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন ? সবাই ভালো আছেন তো ? আশা করি আপনারা যে যেই অবস্থানে আছেন সুস্থ দেহে সুস্থ মনে বেশ ভালো আছেন । আমিও বেশ ভালো আছি । আপনারা যে যেই অবস্থানে আছেন সে সেই অবস্থানে থেকে সর্বদা সুস্থ দেহে সুস্থ মনে বেশ ভালো থাকুন এ প্রত্যাশাই করি সব সময় । আজকে আমি টিপস এন্ড ট্রিকস সংক্রান্ত নতুন একটি আর্টিকেল নিয়ে আবার আপনাদের সামনে হাজির হয়েছি।

আশা করছি grathor.com এর সুপ্রিয় পাঠক পাঠিকাগণ যারা নিয়মিত পোষ্ট পড়ে থাকে তাদের কিছুটা হলেও এই আর্টিকেলটি পড়ে নিজেদের উপকারে আসবে।

শীত যেমন এসেছে, তার সাথে রুক্ষতা। তাই বর্তমান বাজারে যদি আপনি দেখেন, তাহলে দেখবেন শীতের অনেক প্রসাধনী। তবে যদি বলা হয়, কোনটি আপনার জন্য সবচেয়ে বেস্ট হবে, তাহলে আপনি কিন্তু এটা বলতে পারবেন না। কেননা বাজারে এত বেশি প্রসাধনী পাওয়া যায় যে, এটা ছেড়ে কোনটা নিব এমনই বিব্রতকর অবস্থা। তবে যদিও বর্তমান বাজারে শীতের জন্য অনেক উন্নতমানের সব প্রসাধনী পাওয়া যায়, তবু আমি আজ দুটি প্রসাধনীর কথা বলব যা এই শীতে আপনার জন্য বেষ্ট হবে। তাহলে চলুন জেনে নেয়া যাক, শীতের রূপচর্চায় স্নো এবং ক্লোড ক্রিম কেমন হবে—

শীতের রূপচর্চায় স্নো এবং ক্লোড ক্রিম

 

স্নো

স্নো এই শীতে আপনার মুখের ত্বকের যত্নের ক্ষেত্রে এবং সৌন্দর্য্য বৃদ্ধির জন্য অন্যতম একটি প্রসাধনী সামগ্রী। এটি মূলত একটি প্রলেপন জাতীয় আর্দ্র ক্রিম। এটি যদি আপনি আপনার মুখের ত্বকের ওপর ঘষেন তাহলে এটি আপনার ত্বককে উজ্জ্বল করবে এবং পাশাপাশি ত্বকের উপর আর্দ্র আঠালো প্রলেপ সৃষ্টি করবে। যার ফলে আপনার ত্বক সর্বক্ষণ আর্দ্র অনুভূত হবে। তবে যদি আপনার ত্বক তৈলাক্ত হয়ে থাকে, তাহলে আমি বলছি এটি আপনার জন্য অত্যন্ত উপযোগী একটি ক্রিম যা আপনার ত্বকের সুক্ষ ছিদ্রগুলো রক্ষা করবে।

তবে স্নো সাধারণত এমনভাবে তৈরি করা হয় যেন এটি ত্বকের উপরিভাগে মেখে দেওয়ার পর খুব দ্রুত ও সহজেই ত্বকের চারিদিকে ছড়িয়ে পড়তে পারে। যার কারণে এটি ত্বককে নরম ও মোলায়েম করে তোলে। আর তাই এটি ক্লোড ক্রিমের চেয়েও অনেক বেশি কোমলীয়।

ক্লোড ক্রিম

অন্যদিকে ক্লোড ক্রিম শীতে ব্যবহৃত আরেকটি প্রসাধনী সামগ্রী। এটিও ত্বককে অতিরিক্ত শুষ্কতার হাত থেকে রক্ষা করে। পাশাপাশি ত্বকের কোমলতা বৃদ্ধি করে। এটি মূলত শীতকালে শরীর হতে অতিরিক্ত তাপ নিঃসরণে বাধা প্রদান করে। যার ফলে অতিরিক্ত ঠান্ডার হাত থেকে আপনা শরীর সুরক্ষিত হয়।
তাছাড়া এটি শুষ্ক ও তৈলাক্ত উভয় ত্বকের জন্য উপযোগী একটি ক্রিম যা ত্বকের সূক্ষ ছির্দ্রগুলো রক্ষা করে।

তো আজকে এ পর্যন্তই। আর্টিকেলটি ভালো লাগলে কমেন্ট ও শেয়ার করুন। সামনে নতুন এক টপিক নিয়ে যেন আবার আপনাদের সামনে ফিরে আসতে পারি তার জন্য দোয়া রাখবেন।

সাথে থাকার জন্য সকলকে ধন্যবাদ। ভালো থাকবেন।

Related Posts

1 Comment

মন্তব্য করুন