লাইফ টাইম ইনকাম। পার্টঃ২

জীবনের জন্যই প্রয়োজন জীবিকার। নশ্বর এই পৃথিবীতে টিকে থাকার জন্য মানুষের টাকার প্রয়োজন হয়। আর এই টাকার মাধ্যমেই নির্ধারিত হয় মানুষের মধ্যে ছোট-বড়, উচু-নীচু, সম্মান-অসম্মান এবং এরকম আরো অনেক কিছু। তাই বলা যায় জীবন পরিচালনার ক্ষেত্রে বা সমাজে মাথা উচু করে চলতে টাকার গুরুত্ব অপরিসীম। আর এই টাকা রোজগার করাকেই আমরা বলি ইনকাম করা।
ইনকামের প্রকারভেদঃ সারা পৃথিবীতে আমরা যে যেই ইনকামই করি না কেন তা প্রধানত ২টি ভাগে বিভক্ত।
১. এ্যাকটিভ ইনকাম এবং
২. প্যাসিভ ইনকাম।
ব্যাখ্যাঃ
১. এ্যাক্টিভ ইনকামঃ মনে করুন আপনি একটি অফিসে চাকুরী করেন। সেখানে আপনি মাসিক ভিত্তিতে বেতন পান। কিন্তু আপনি যতদিন ডিউটি করবেন ততদিন বেতন পাবেন। আপনি যদি অবসরে যান বা কোন কারণে চাকুরীচ্যুত হন তাহলে বেতন বন্ধ। অথবা ধরুন আপনি একজন ডাক্তার। চেম্বারে রোগীর চিকিৎসা করেন। যতদিন রোগী দেখবেন ভিজিট পাবেন। রোগী দেখা বন্ধ, ভিজিটও বন্ধ হয়ে যাবে। এ রকম যত ইনকাম আছে এর সবগুলোই হল এ্যকটিভ ইনকাম। অর্থাৎ আপনি যতদিন কাজে এ্যাকটিভ আছেন, ইনকাম আছে। আপনি বিশ্রামে গেছেন আপনার ইনকামও বিশ্রামে যাবে বা বন্ধ হয়ে যাবে।
২. প্যাসিভ ইনকামঃ প্যাসিভ ইনকাম হল ঐ ইনকাম যে ইনকামের জন্য আপনাকে এ্যাকটিভ থাকতে হবে না। একবার আপনি একটি কাজ করে রাখবেন লাইফ টাইম ইনকাম আসতে থাকবে বা সুফল ভোগ করতে থাকবেন। এটাকে আপনি রয়েলিটিও বলতে পারেন। মনে করুন, আপনি একটি বই লিখেছেন। ঐ বইটি প্রেসে যতদিন যতবার ছাপা হবে আপনার নামে রয়েলিটি বা ইনকাম আসতে থাকবে। অথবা ধরুন, আপনি কিছু টাকা খরচ করে একটি বহুতল ভবন নির্মান করেছেন। ব্যাস, আপনার কাজ শেষ। এখন আপনি শুধু খাবেন ,ঘুরবেন আর ঘুমাবেন। মাসে মাসে আপনার বাসা ভাড়া আসতে থাকবে। আপনি কাজ করলেন একবার আর ইনকাম আসতে থাকবে লাইফ টাইম। এটাই হল প্যাসিভ ইনকাম। তবে এ কাজে আপনাকে একটি বড় ইনভেস্ট করতে হয়েছে। যেটা করার সুযোগ সবার থাকে না। তাই তাদের জন্য এমনকি সকলের জন্য আমাদের ‘অপরচুনিটি মার্কেটিং প্রাইভেট লিমিটেড বা ওএম বাজার’ এবং মাইক্যাশ এর নতুন প্রজেক্ট ‘ক্যাশলেস বাংলাদেশ’।
এখন আমরা দেখব এ্যাকটিভ ও প্যাসিভ ইনকামের তুলনামূলক পার্থক্য।
বা ফরমাল জব এবং ওএম বাজার+মাইক্যাশের তুলনামূলক পার্থক্যঃ
১. জব বা চাকুরীর ইনকাম নির্দিষ্ট পক্ষান্তরে ক্যাশলেস প্রজেক্ট থেকে থাকছে অনেক বেশী ইনকামের সুযোগ।
২. জব বা চাকুরীতে রিস্ক বা ঝুকি আছে কিন্তু আমাদের এই প্রজেক্টে কোন ঝুকি নেই।
৩. জবে মানি ফ্রিডম থাকে না কিন্তু ওএম বাজারে মানি ফ্রিডম আছে।
৪. জবে টাইম ফ্রিডম থাকে না কিন্তু ওএম বাজারে টাইম ফ্রিডম আছে।
৫. চাকুরীতে বসের নির্দেশে কাজ করতে হয়, ও এম বাজারে কারো নির্দেশণা মানতে হয় না।
৬. স্টপ জব স্টপ ইনকাম বাট ওএম বাজারে ইনকাম বন্ধতো হয়ই না বরং যতদিন অতিবাহিত হতে থাকবে ইনকাম বাড়তে থাকবে।
অতএব সিদ্ধান্ত আপনার, সময় এখনই।
নীচের নম্বরে যোগাযোগ করুন অথবা ভিজিট করুন www.ombazar.com
আর রেফারেন্স নম্বর দিন ০১৯১২৮৫৫৫৮৫

Related Posts