লেখালেখি করে উপার্জন করার, সবথেকে ভালো ওয়েবসাইট-( গ্রাথর.কম)

আসলামুআলাইকুম। আশা করি সবাই ভাল আছেন। লেখালেখি করে উপার্জন করা যায় কথাটা মিথ্যা নয়। ঘরে বসেই যে কেউ চাইলে, নিজের প্রতিভা, মেধা দিয়ে ,নিজের ইচ্ছামতো যেকোনো কিছু লেখালেখি করে একটি মানসম্মত আয় করতে পারে। তবে লেখালেখি করার সময় অবশ্যই মাথায় রাখতে হবে যে কোন খারাপ বা অসামাজিক বিষয় নিয়ে লেখালেখি করা যাবে না।

হ্যাঁ, আমি সেই ওয়েবসাইটের কথাই বলছি, যেটা লেখালেখি করার জন্য অন্যতম ভালো একটি ওয়েবসাইট। আমার দেখা সেরা ওয়েবসাইট। হ্যাঁ সেটা অন্য কোন ওয়েবসাইট না সেটা হলো আমাদের প্রিয় GRATHOR.com । এই ওয়েবসাইটের মাধ্যমে অনেক তরুণ সমাজ তাদের মেধার বিকাশ করতে পারবে। তাদের ভেতরে থাকা লেখালেখির সুপ্ত প্রতিভা এখানে প্রকাশ করতে পারবে। পড়াশোনার পাশাপাশি লেখালেখি করার মাধ্যমে আয় করার অন্যতম একটি ওয়েবসাইট হল এটি। এখানে যে শুধু লেখালেখি করা যায় এমন টাও না। এখানে অন্যদের লেখা পরেও অনেকে অর্জন করা যায় এবং অন্যদের লেখা পরেও আয় করা যায়, অন্যদের লেখায় কমেন্ট করেও আয় করা যায়।

পোস্ট পড়ে এবং শেয়ার করে ইনকাম এর নিয়ম:

পোস্ট পড়লে প্রতি পোস্টে 0.02 টাকা করে পাবেন আর পোস্টের লেখকরা পাবেন 0.01 টাকা করে। নিজের লেখা পোস্ট কোন বড় গ্রুপে শেয়ার করলে শেয়ারিং বোনাস পাবেন দ্বিগুণ এবং সাথে পাবেন পোস্ট ভিউ বোনাস । শেয়ার মানে ভিউ আর ভিউ মানে বোনাস। তাই চেষ্টা করবেন ভালো মানের পোস্ট লিখার। প্রতি রেফারেল অ্যাড করতে পারলেও বোনাস দিয়ে থাকে। এছাড়াও প্রতিদিন অন্যদের পোস্টে কমেন্ট করে আয় করা সম্ভব। প্রতি পোস্টে কমেন্ট করলে ০.১০ টাকা দিয়ে থাকে। সুতরাং ৫০টা কমেন্ট করে ইনস্ট্যান্ট ৫ টাকা আয় করা সম্ভব।

টাকা উইড্রো করার নিয়ম:

আরো বেশি সুযোগ-সুবিধা পেতে আপনার ফ্রী একাউন্টটি  প্রিমিয়াম একাউন্ট এ পরিণত করতে পারেন।ফ্রি মেম্বাররা 1000 টাকা এবং প্রিমিয়াম মেম্বাররা 600 টাকা হলে উইথড্র নিতে পারবেন। উইথড্রো দেওয়ার সময় বিকাশ নাম্বার সঠিক ভাবে দিতে হবে  তা না হলে পরবর্তীতে এডমিন কে দোষারোপ করা যাবে না। ভুলেও কখনো টাকা ছাড়া উইথড্র দিবেন না।

নিজের লেখা পোস্ট করে ইনকাম:

প্রতি পোস্টে ফ্রী মেম্বারদের জন্য ৮-৫০ টাকা এবং প্রেমিয়াম মেম্বারদের জন্য ১০-১০০টাকা পর্যন্ত দেয়া হয়। প্রতি পোস্টে ১০০০ বার ভিউ হলে বোনাস পাবেন এবং ১০০০০ বার ভিউ হলে দশবার বোনাস পাবেন।

যেভাবে লেখা পোস্ট করবেন:

পোষ্টটি অবশ্যই প্যারা প্যারা দিয়ে লিখতে হবে। সর্বনিম্ন ৩৫০ শব্দের হতে হবে ।পোষ্টের সাথে মিল রেখে শিরোনাম দিতে হবে। পোষ্টের বর্ণনার সাথে মিল রেখে ছবি সিলেক্ট করতে হবে। পোস্ট করার আগে অবশ্যই ট্যাগ দিতে হবে এবং সঠিক ক্যাটাগরি সিলেক্ট করতে হবে।

যে কারণে পোস্টটি ডিলিট করা হতে পারে:

পোস্টটি প্যারা প্যারা দিয়ে না লিখলে, 350 শব্দের কম হলে পোষ্টটি আপলোড করা হবে না, এপ্রুভ করা হলো তার থেকে কোন বোনাস পাওয়া যাবে না। তবে সেই ছোট পোস্ট থেকে যদি 1000 বার ভিউ পাওয়া যায় তবে সেই পোস্ট থেকে বোনাস পাওয়া যাবে।পোস্টের শিরোনামে ৪ শব্দের কম শব্দ দিয়ে সাবমিট করলে। অর্থাৎ শিরোনামের সর্বনিম্ন চারটি শব্দ ব্যবহার করতে হবে।

পোষ্টের ছবি সিলেক্ট করার ক্ষেত্রে অবশ্যই লক্ষ্য রাখতে হবে তে গুগোল বা বিভিন্ন ওয়েবসাইট থেকে সরাসরি ছবি ডাউনলোড করে সাবমিট করা যাবেনা একটু হলেও এডিট করে তারপরে সাবমিট করতে হবে।

পোস্ট সাবমিট করার আগে অবশ্যই ট্যাগ দিতে হবে। ট্যাগ না দিলে পোস্টটি সাবমিট করলেও অ্যাপ্রুভ করা হবে না। ট্যাগ এর ক্ষেত্রে পড়ালেখার সাথে মিল রেখে দুই থেকে তিনটি শব্দ দিয়ে লিখতে হবে।

পোস্টটি সাবমিট করার আগে অবশ্যই কোন ক্যাটাগরিতে পোষ্টটি লিখেছেন সেটা সঠিকভাবে সিলেক্ট করতে হবে না হলে পোস্টটি অ্যাপ্রুভ হবে না।

এই সকল নিয়মগুলো মেনে এই ওয়েবসাইটে পোস্ট করলে তা অবশ্যই অ্যাপ্রুভ করা হবে। হবে অনেক সময় অ্যাপ্রুভ হতে একটু সময় নাই অর্থাৎ পেন্ডিং দেখায়। এতে চিন্তা করার কিছু নেই, স্টি সকল নিয়ম মেনে লেখা হলে তা অবশ্যই অ্যাপ্রুভ করা হবে।

বোনাস:

প্রতি মাসে একজন করে সেরা লেখক নির্বাচিত হবে, সে কারণে সে বোনাস পাবে। আবার ৫০০ টি আর্টিকেল লিখলে সে গোল্ডেন বোনাস পাবে। নিজের লেখা আর্টিকেল অন্য গ্রুপের শেয়ার করার মাধ্যমে সর্বোচ্চ ১০০০ টাকা বোনাস পাবেন।

পরিশেষে বলা যায় ,আমার দেখা লেখালেখি করে আয় করার সর্বোত্তম ওয়েবসাইট হল এটি। যারা ভাবেন এত কম টাকার কাজ করবেন না বা করতে মন চায় না, তাদের উদ্দেশ্যে বলছি এটা কে আপনারা শুধু ইনকামের ওয়েবসাইট ভেবেন না ।এটাকে আপনাদের নিজেদের মধ্যে থাকা সুপ্ত প্রতিভার প্রকাশ করার প্ল্যাটফর্ম ভাবেন। দেখবেন দিন শেষে আপনি ইনকাম করতে পারছেন এবং আপনার মধ্যে থাকা ট্যালেন্ট বিকাশিত হচ্ছে।

ভাল লাগলে কমেন্ট করে জানাবেন। আল্লাহ হাফেজ।

Related Posts

19 Comments

মন্তব্য করুন