ল্যাপটপে কিভাবে ব্যবহার করবেন এন্ড্রয়েড এপ্স?দেখে নিন।

অনেক সময় বিভিন্ন দরকারে আপনাকে ল্যাপটপে অ্যান্ড্রয়েড অ্যাপস এবং অ্যান্ড্রয়েড সকল সুযোগ সুবিধা নেওয়ার প্রয়োজন পড়ে। যেমন ধরুন, আপনি ল্যাপটপে একটি গেমস খেলতে চান।যেটি কিনা অ্যান্ড্রয়েডে খেলা সম্ভব। যেমনঃ ফ্রী ফায়ার, ক্লাশ অফ ক্লানস ইত্যাদি। এসব গেম আপনারে চাইলে  ল্যাপটপে খেলতে পারবেন। কিন্তু কিভাবে সম্ভব? কেননা এসব অ্যাপস তো আমরা জানি যে অ্যান্ড্রয়েডে খেলা সম্ভব।অর্থাৎ কম্পিউটারে নয়। কিন্তু এমন একটি সুযোগ আছে যার মাধ্যমে আপনাদের সকল অ্যান্ড্রয়েড অ্যাপস এবং যত সকল সুবিধা আছে তা আপনারা ল্যাপটপেও ব্যবহার করতে পারবেন। এর জন্য আপনাকে কি করতে হবে আমি আপনাকে সম্পূর্ণ বিবরনের সাথে বলছি। 

ল্যাপটপে বিভিন্ন ধরনের এন্ড্র‍্যেড অ্যাপস ইনস্টল এর জন্য আপনাকে বিশেষ একটি এপ্লিকেশন ইন্সটল করতে হবে। এই অ্যাপ্লিকেশনটি হলো একটি এন্ড্রয়েড ভার্সন অথবা ইমুলেটর। আপনারা চাইলে যেকোনো ধরনের অ্যান্ড্রয়েড সিস্টেম আপনারা ল্যাপটপেও পারবেন অর্থাৎ আপনাকে শুধুমাত্র একটি অ্যাপ্লিকেশনের মত করে ইমুলেটর এপ্লিকেশনটি ইন্সটল করতে হবে। এবং সেই এপ্লিকেশনটি  যখন উপেন করবেন তখন এর ভিতরে গুগল প্লে স্টোর থেকে শুরু করে গুগল প্লে সার্ভিস সকল কিছুই থাকবে। আপনি সেখান থেকে গুগল প্লে স্টোর এর মাধ্যমে যে কোনো অ্যাপ্লিকেশন ইনস্টল করে খুব সুন্দর ভাবে সেখানে চালাতে পারবেন। যেকোনো ধরনের অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন। এরমধ্যে আমি আপনাকে ভালো ভালো কতগুলি ইমুলেটর অ্যাপ্লিকেশনের নাম বলব যেগুলো সম্পূর্ণ ফ্রিতে আপনারা চাইলে ডাউনলোড করে নিতে পারবেন সরাসরি ইন্টারনেট থেকে। ভালো এবং একটি বিশ্বস্ত সাইট থেকে ডাউনলোড করবেন কেননা এখনকার সময়ে কিভাবে আপনাকে স্ক্যাম অথবা ম্যালিসিয়াস এপ্লিকেশন দিয়ে দিবে আপনি তা বুঝতে পারবে না। কাজেই বিশ্বস্ত সাইট থেকে ডাউনলোড করার চেষ্টা করবেন। কত গুলো বেস্ট ইমুলেটর অ্যাপ্লিকেশনের মধ্যে আছেঃ

১/ARChon

২/Bliss OS

৩/Bluestacks

৪/GameLoop

৫/Genymotion

আপনারা চাইলে এই সকল অ্যাপ্লিকেশনের মধ্যে যেকোনো একটি এপ্লিকেশন ইন্সটল করলে পারবেন অথবা ডাউনলোড করতে পারবেন। তবে এর মধ্যে বেশির ভাগ বাংলাদেশ ইউজাররা ব্লু স্টেক এবং গেম লুপ ব্যবহার করে থাকে। এর মধ্যে আপনি চাইলে ব্লুস্টেক ইন্সটল করে ব্যবহার করতে পারেন। এটি ফ্রিতে আপনার ইন্সটল করতে পারবেন।32 bit Windows এর জন্য ব্লুস্টেক ডাউনলোড করতে এখানে ক্লিক করেন। ইন্সটল করে নেওয়ার পরে আপনাকে এর মধ্যে ঢুকতে হবে।

অবশ্যই পড়বেনঃ

১/এড দেখে ধুমচে আয় করুন।পেমেন্ট বিকাশে।

২/প্লে স্টোরে এপ ইন্সটল রিওয়ার্ড নিন মাসে ৩-৫ ডলার ক্রেডিট। ১০০% প্রুফসহ   একদম ফ্রীতে।  

অ্যাপ্লিকেশন এর মাঝে আপনারা গুগল প্লে সার্ভিস এবং গুগল প্লে স্টোর পেয়ে যাবেন। গুগল প্লে স্টোরে ক্লিক করার মাধ্যমে আপনার যে সকল অ্যাপ গুলো প্রয়োজন সেগুলো ইন্সটল করতে পারবেন। অথবা আরও একটি সিস্টেম আছে সেটা হলো আপনি চাইলে সরাসরি মোবাইল থেকে ল্যাপটপে শেয়ার ইট এর মাধ্যমে যে সকল কিছুর প্রয়োজন সেগুলো দিয়ে দিতে পারেন। ল্যাপটপে এরপর আপনার অ্যাপ্লিকেশনের ঢুকে অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারবেন। এটা আপনারা দেখলেই বুঝবেন যে আপনার বুঝতে পারবেন কিভাবে ল্যাপটপে চাইলে অ্যান্ড্রয়েড সকল সুযোগ-সুবিধা নিতে পারেন। অথবা অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন।

Related Posts

9 Comments

মন্তব্য করুন