শরীর সুস্থ রাখার কিছু উপায়।

আশা করি সবাই ভালো আছো।আমরা তো সবাই সুসাস্থ্যবান বেক্তি হতে চাই।কারন একজন সুসাস্থ্যবান বেক্তি আর দশটা ছেলের থেকে একটু আলাদা হয়ে থাকে এবং দেখতেও আর্কষনীয় হয়ে থাকে।আমি আজ তোমাদেরকে বলবো কিভাবে নিজের শরীরকে সুস্থ রাখতে হয়।নিচে ৫ টি প্যারার মাধ্যমে জানা যাকঃঃ

১.প্রতিদিন ৬-৮ ঘন্টা ঘুমাতে হবে।কারন ঘুমালে আপনার শরীরের সতেজ এবং কাজ করার এনার্জি আশে তাই বলে আবার বেশি ঘুমানোও যাবে না।এর ফলে আপনি ভালোভাবে কাজ করতে পারবেন না।তাই নিয়মিত ৬-৮ ঘন্টা ঘুমাতে চেষ্টা করবেন।

২.বিশুদ্ধ পানি পান করবেন।এবং ১০ গ্লাস পানি পান করবেন।পানি যদি বিশুদ্ধ পান না করেন তাহলে এর ফলে অনেক রুগ হয় যা সাথেসাথে হয় না তপবে কয়েকমাস পর এক বিরাট রুগে আপনি পরবেন। আর বেশি পানি পান করবেন কারন পানির অভাবে অনেক মানুষের কিডনিও নষ্ট হয়ে যায়।

৩.খাবারের দিকে নজর দিন।আপনি যা খাবার খাবেন তা ভালোভাবে রান্না করে অথবা ধুয়ে খাবেন যার ফলে আপনার অনেক রুগ থেকে রক্ষা পাবেন।আর মনে রাখবেন মুখরোচক খাবার যে আপনার শরীরের জন্যও ভালো তা একেবারে ভুল।

৪.সকাল সকাল ঘুম থেকে উঠবেন এতে আপনার শরীরের অনেক উপকার হবে।যার ফলে আপনি কাজ করার মনোভাব বজায় থাকবে।তাই সকালবেলা ৬ টা বাজে ঘুম থেকে উঠতে চেষ্টা করবেন।

৫.পরিশ্রম করবেন নাহলে আপনার শরীরে আলসামি দেখা দিবে।আর অলস বেক্তি সফল হতে পারেন না বল্লেই চলে।তাই পরিশ্রমি হবেন।যত পরিশ্রম করবেন তত আপনার শরীর ভালো থাকবে।

এই ৫ টি উপায় পালন করলে কয়েকমাসের ভিতরে ভালো সাস্থের অধিকারি হতে পারবেন।আর বর্তমানে করোনা ভাইরাস থেকে নিজেকে রক্ষা করা অনেক বড় চেলেঞ্জ।এই সময় নিজেকে নিজে রক্ষা করতে হবে।আমাদের নিজ নিজ দায়িত্ব ভালো থাকতে হবে তার ফলে অবশ্যই বাসায় থাকতে হবে।সাবান দিয়ে হাত ধুতে হবে।    তাই এইসময় বলবো,

ঘরে থাকবেন,সুস্থ থাকবেন।।।

 

 

 

Related Posts

22 Comments

মন্তব্য করুন