শর্ট লিংক কাকে বলে।শর্ট লিংক করে কিভাবে ইনকাম করবো।কোথায় করবেন।

আজকে আপনাদের সামনে নিয়ে এলাম মোবাইল দিয়ে ইনকাম করার সহজ উপায় শর্ট লিংক।সহজ বললে ভুল হবে, বলা যায় এই কাজটি অতি সহজ।আমার মতে, মোবাইলে ইনকাম করার জন্য এর চেয়ে সহজ কাজ আর হতেই পারে না। এই কাজটি করে আপনি মাসে যত ইচ্ছা ইনকাম করতে পারবেন। আপনি যত কাজ করবেন আপনার ইনকাম ততই বৃদ্ধি পাবে

লিংক শর্ট কাকে বলে

শর্ট লিংক এর নামের মাঝে লুকিয়ে আছে এর কাজ। বুঝতে পারছেন না তো। শর্ট মানে হচ্ছে ছোট আর লিংক হচ্ছে অনলাইনে কোন কিছুর ঠিকানা। তো সেই ঠিকানা কে শর্ট করাকে শর্ট লিংক বলে।

লিংক কীভাবে সংগ্রহ করবেন

লিংক কি সেটা তো জেনে গেলেন। লিংক হচ্ছে ইন্টারনেটে যা কিছু থাক না কেন ছবি, আর্টিকেল,ওয়েবসাইট,ভিডিও সবকিছুর ঠিকানা। কিন্তু প্রশ্নটা হচ্ছে এই ঠিকানা টি পাব কোথায়।চলুন সেটাও জেনে নেয়া যাক।

আমরা যখন কোন ব্রাউজার যেমন ক্রোম,ওপেরা মিনি তে যায় তখন উপরে কিছু লেখা থাকে এটিই হচ্ছে সেই সাইটের বা জায়গার ঠিকানা।

এটি তো গেল ব্রাউজারের মাধ্যমে লিংক যোগার করা। কিন্তু অন্য সব জায়গায় এই পদ্ধতিতে লিংক নেয়া সম্ভব না। যেমন ধরুন আপনি আপনার ফেসবুক প্রোফাইল এর লিংক নিবেন। তখন আাপানাকে আাপনার প্রোফাইলে গিয়ে থ্রী ডট আাইকনে ক্লিক করতে হবে। আরও একটি উপায় হচ্ছে যেখান কার লিংক নিতে চান সেখানে চাপ দিয়ে ধরে রাখুন এতে আপনি সেটার লিংক পেয়ে যাবেন।

এখন আপনার কাজ হচ্ছে এই লিংক টি কপি করে অন্য কোথাও পেস্ট করে রাখা।হয়ে গেল লিংক সংগ্রহ করা। তবে আপনারা যদি কোন ব্রাউজার ব্যবহার করেন তবে অন্য মাধ্যমে লিংক খুজতে হবে না।

এই লিংক টি শর্ট করবেন কীভাবে

লিংক টি তো সংগ্রহ করা হয়ে গেল এখন তো এই লিংক টি কে শর্ট করতে হবে।এই লিংক টি শর্ট করার কাজ কিছু সাইট করে দেয়। আপনি সে সকল সাইটে গিয়ে লিংক টি শর্ট করবেন।

আপনাদের লিংক শর্ট করার কিছু সাইট এর ঠিকানা দিয়ে দেয়া হবে আপনারা সেখানে গিয়ে লিংক শর্ট করতে পারেন।

লিংক শর্ট করার আগে আপনারা অবশ্যই সেখানে একটি অ্যাকাউন্ট করে নিবেন নয়তো টাকা পাবেন না।কারন,যেই সাইট থেকে লিংক শর্ট করবেন তারাই আপনাকে টাকা দিবে।

কিসের লিংক সংগ্রহ করবো

আপনাদের সে সকল ভিডিও,আর্টিকেল,সাইট এর লিংক শর্ট করতে হবে যেগুলো খুবই জনপ্রিয়। এমন কিছু আপনাকে খুঁজে বের করতে হবে।

লিংক শর্ট করার পর কি করবো

লিংক শর্ট করার পর আপনার কাজ হচ্ছে সেই লিংক গুলো অন্য জায়গায় শেয়ার করা।আপনার শেয়ারকৃত লিংক দিয়ে যত মানুষ সেইখানে যাবে আপনার ইনকাম ততই বাড়বে। আপনি আপনার অ্যকাউন্টে গিয়ে দেখতে পারেন আাপনার লিংক দিয়ে কতজন গিয়েছে।আপনি আপনার বন্ধুদের কেও বলতে পারেন যাতে তারা আপনার শর্ট লিংক দিয়ে সেখানে যায় এতে আপনার ইনকাম কিছুটা হলেও বৃদ্ধি পাবে।

তারা কেন আমাকে টাকা দিবে

আপনি যখন কোন কিছুর লিংক ছোট করবেন তখন সেই শর্ট লিংক দিয়ে কেউ গেলে কিছু অ্যাড দেখায়।এই অ্যাডে তাঁদের যা ইনকাম হয় তার কিছু টাকা আপনাকে দেয়।

মাসে কত টাকা ইনকাম করা যায়

এখামে কোন নির্দিষ্ট ধরা- বাধা নেই। আপনি যত ইচ্ছা লিংক শর্ট করতে পারবেন এবং সেই শর্টকৃত লিংক দিয়ে যত ইচ্ছা ভিজিটর আসতে পারে।এখন আপনি মাসে কত টাকা ইনকাম করবেন সেটা আপনার উপর নির্ভর করে। আপনি লিংকটি শেয়ার করার মাধ্যমে যত ভিজিটর আনতে পারবে ততই আপনার ইনকাম।

লিংক শর্ট করার দুটি সাইট

১.adf.ly

২.ally.com

Adf.ly

এটি হচ্ছে সবচেয়ে বিশ্বস্ত ও পুরোনো লিংক শর্ট করার সাইট। এখানে ১০০০ ভিজিটর এর জন্য ৫ ডলার দেয়া হয়ে থাকে।

ally.com

এই সাইট টিও পুরাতন সাইট গুলোর মধ্য পরে। এখানে ১০০০ ভিজিটর এর জন্য ৩-৪ ডলার পেয়ে যাবেন।

লিংক শর্ট করে ইনকাম করতে গেলে কি কোন সমস্যা হবে

না বন্ধুরা তেমন কোন সমস্যা হবে না। সমস্যা হচ্ছে এই লিংক গুলোতে মাঝে মাঝে অ্যাড একটু বেশী দিয়ে দেয় যার কারণে ভিজিটর এর পরিমাণ করে যায়।আর একটি সমস্যা হচ্ছে এই লিংক আপনি আপনি ফেসবুকে শেয়ার করতে পারবেন না। তাছাড়া আর কোন সমস্যা নেই

এখনি শুরু করে দিন আপনার অনলাইন ইনকাম।আশা করি আপনারা অনলাইন ইনকাম যাত্রায় সফল হন।

Related Posts

9 Comments

মন্তব্য করুন