সাওমি ফোন বাজারে নিয়ে আসছে ৬০০০ টাকার স্মার্টফোন!

শুধু মাত্র ৬০০০ টাকায় শাওমি স্মার্টফোন! অবিশ্বাস্য মনে হলেও সত্যি।

সাওমি খুব দ্রুত এক বিশাল বাজার গড়ে তুলেছে ইন্ডিয়া ও বাংলাদেশে। আর এর প্রধান কারণ হচ্ছে কম মূল্য ভালো ভালো ফোন। আর এবার একেবারে লো বাজেটের ইউজারদের ধরতে শাওমি বের করলো শাওমি রেদমী গো!

যেহেতু বাংলাদেশ বাজারে ফোনটি নতুন। ধারণা করা হচ্ছে ফোনটির দাম আরো কিছু কমবে।

ফোনটিতে রয়েছে ১ জিবি র্যাম ও ৮ জিবি রম। আর ফোনটি অপারেট করার জন্য রয়েছে এন্ড্রোয়েড এর লাইট ভার্সন অ্যান্ড্রয়েড গো। ফোনটিতে ব্যাবহার করতে পারবেন দুটি সিম কার্ড। এই দাম বিবেচনা করলে ফোনটি প্রিমিয়াম। এই ৮ জিবি রোমের এই ফোনটিতে ১২৮ জিবি প্রযন্ত এক্সটার্নাল মেমোরি কার্ড ব্যবহার করা যায়। ফোনটিতে রয়েছে ৩০০০ এম এইচ এর ব্যাটারি। এবং ফোনটির সাথে থাকছে একটি ৫ ভল্টের চার্জার। যা দিয়ে ফোন চার্জ হতে সময় নিবে প্রায় ২ ঘণ্টা।

ফোনটিতে রয়েছে ৫ ইঞ্চির আইপিএস এলসিডির এইচডি ডিসপ্লে। অর্থাৎ ৭২০ পি রেজুলেশনের ডিসপ্লে। ফোনটির পিছনের বড় প্লাস্টিক। তবে প্লাস্টিক হলেও গ্লাসি লুক।

ফোনটির ডান পাশে আছে ভলিউম আপ ডাউন বাটন ও লক বাটন। নিচের দিকে থাকছে মাইক্রো ইউএসবি চার্জিং পোর্ট ও স্পিকার। আর বাম পাশে থাকছে ডেডিকেটেড ডুয়াল সিম স্লট এবং মেমোরি কার্ডের স্লট। ফোনটির ওজন মাত্র ১৩৭ গ্রাম। ফোনটির পিছনে রয়েছে ২.০ এপাচারের সিংগেল কেমেরা যা ৮ মেগা পিক্সেলের। আর ফোনটির সামনে পাচ্ছেন ৫ মেগা পিক্সেলের কেমারা। সেলফি ক্যামেরা খুবই ভালো। আর ফোনটিতে ভিডিও করা যাবে ১০৮০ পি রেজুলেশনে। এবং ভিডিও তে রয়েছে ইয়াইএস ওয়াইএস সুবিধা। যা এই বাজেটের অন্য ফোনে ভাবাই যায় না।

হার্ডওয়্যার ও সফটওয়্যার সেকশনে ফোনটিকে পাওয়ার দেওয়ার জন্য ব্যাবহার করা হতেছে স্নাপড্রাগণের ৪২৫ প্রসেসর। আর এতে জিপিও হিসেবে রয়েছে এড্রেনো ৩০৮। ফোনটির ওএস হিসেবে থাকছে কাস্টম এন্ড্রয়েড এর লাইট ভার্সন। যার কারণে এই প্রসেসরে ফোনটি খুব স্মুথলি চলবে। আর ফোনটিতে রয়েছে এন্ড্রোয়েড অরিও। আর যেহেতু স্টক এন্ড্রোয়েড, রেগুলার আপডেট আসবে। সাধারণ গেমগুলো স্মুথলি খেলা যাবে ফোনটিতে। তবে এটি গেমিং ফোন না।

আর এর ৩০০০ এম এইচ এর ব্যাটারি ব্যাকআপ খুবই ভালো। নরমাল ব্যাবহার ১০ ঘণ্টা আর হেভি ব্যবহারে ৫/৬ ঘণ্টা ব্যাকআপ পাওয়া যাবে।

সুতরাং ফোনটিকে বলা যায় এই বাজেটের মধ্য সব থেকে ভালো ফোন গুলোর মধ্য একটি। আপনার বাজেট কম অথবা সেকেন্ডারি মোবাইল অথবা বাবা মায়ের জন্য এটি পারফেক্ট চয়েজ হবে।

Related Posts

7 Comments

  1. নতুন সাইট ভালো ইনকাম ঘুরে আসার আমন্ত্রন রইলো রেজিস্টার করলেই পাবেন ২৩০ টাকা বোনাস ৩০০ টাকা হলে পেমেন্ট নিতে পারবেন । লিংক এ গিয়ে দেখে আসুন ভালো লাগলে করবেন । ধন্যবাদ
    https://blog.jit.com.bd/earning-site-3778

মন্তব্য করুন