শান্তনার জয় পেল ভারত। ভারত বনাম অস্ট্রেলিয়ার সিরিজ এর সর্বশেষ আপডেট।

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ

চলছে ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যকার ODI match. তৃতীয় ম্যাচ এর চূড়ান্ত ফলাফল নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। প্রথম এ ব্যাট করতে নামে ভারত। দারুণ শুরু করেন দুই অপেনার দাওয়ান ও গিল। দাওয়ান করেন ১৬ রান এবং গিল করেন ৩৩ রান। দলের রান বড় এক জায়গায় নিয়ে যায় বিরাট কোহলি, হার্দিক পান্ডে ও জাদেজা।

বিরাট কোহলি করেন ৭৮ বলে ৬৩ রান। জাদেজা করেন ৬০ বলে ৬৬ রান। দলের হয়ে সবচেয়ে বড় স্কোর করেন হার্দিক পান্ডে। ৭৬ বলে ৯২ রানের দারুন স্কোর করেন এই হিটার ব্যাটসম্যান। অস্ট্রেলিয়ার হয়ে এস্টন এগার ১০ ওবারে ৪৪ রানে ২ উইকেট নেন। আর কেউ উল্লেখযোগ্য বোলিং করতে পারেননি। সর্বশেষ দলিয় রান ৩০২ এ থামে ইন্ডিয়ার ইনিংস।

এরপর ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেন নি অস্ট্রেলিয়ার ওপেনাররা। মাএ সাত রান এ ফেরেন লেবাসচেন্জ। একপ্রান্ত আগলে রাখেন আরেক অপেনার ফিন্স। দলিয় অধিনায়ক ৮২ বলে ৭৫ রানের চমৎকার ইনিংস খেলেন। এলেক্স চারি আর ম্যাক্সওয়েল ছাড়া আর তেমন কেউ উল্লেখযোগ্য রান করতে পারেননি।

ম্যাক্সওয়েল করেন ৩৮ বলে ৫৯ রানের এক দারুণ ইনিংস। চারি করেন ৪২ বলে ৩৮ রান। শেষ পযন্ত ম্যাচটা ছিল ম্যাক্সওয়েল এর উপর। কিন্তু তিনি ও বোমরার বলে বোল্ড হয়ে সাজগড়ে ফিরেন। এর
পর আর কেউ তেমন সুবিধা করতে না পারায় ৪৩.৩ ওভারে ২৮৯ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া।

ভারত এর হয়ে ১০ ওভারে ৫১ রান দিয়ে ৩ উইকেট নেয় সার্দুল ঠাকুর। বোমরা ৯ ওভার ৩ বলে ৪৩ রান দিয়ে ২ উইকেট। নটোরাজন ১০ ওভারে ৭০ রান দিয়ে ২ উইকেট নেয়।

খেলা শেষে ১৩ রানের জয় লাভ করে ভারত। এর আগে ৩ ম্যাচ সিরিজ এর দুটি ম্যাচ হেরে সিরিজ থেকে ছিটকে পড়ে ভারত। এটা ছিল তাদের তৃতীয় ম্যাচ।

যেহতু এটা তাদের শেষ ম্যাচ তথা সিরিজ এর শেষ ম্যাচ ছিল তাই আরো কিছু ইনফরমেশন শেয়ার করছি। এই ম্যাচ এ দারুন খেলা হার্দিক পান্ডে হয়েছেন ম্যান অব দ্যা ম্যাচ। এছাড়াও পুরো টুর্নামেন্ট এর মধ্যে প্রথম দুই ম্যাচ ভালো খেলা স্টিবেন স্মিথ হয়েছেন ম্যান অব দ্যা টুর্নামেন্ট।

প্রথম ২ ম্যাচ এ স্বাগতিক অস্ট্রেলিয়ার সাথে বিশাল ব্যাবধান এ হেরে যায় তারা। এটা ছিল তাদের সন্তনার জয়। প্রথম দুই ম্যাচ এর মধ্যে প্রথম ম্যাচ এ ৬৬ রান এর বড় ব্যাবধান এ হেরে যায় ভারত। এর ধারাবাহিকতায় দ্বিতীয় ম্যাচ এ ৫১ রানে হারে ভারত।

আশা করি ম্যাচ সম্পর্কে এবং সিরিজ সম্পর্কে সকলকে ধারণা দিতে পেরেছি। এর পর ৪ ও ৬ ডিসেম্বর তাদের মধ্যে দুটি T20 ম্যাচ অনুষ্ঠিত হবে। সে ম্যাচ সম্পর্কে যদি জানতে চান তাহলে কমেন্ট বলবেন। ভালো থাকবেন সবাই। আল্লাহ হাফেজ।

 

Related Posts

17 Comments

মন্তব্য করুন