শিক্ষকতার আউটসোর্সিং এর সুযোগ সুবিধা এবং অনলাইন ব্যাংকিং জেনে নেনে

 

শিক্ষকতার আউসোর্সিং –এ  সুযোগ সুবিধা-

শিক্ষকতা পেশাটি জগতটি এখন বেশ বড়। তাই চাকরি প্রাপ্তিতে এ পেশা অনেকটা সহজ হয়েছে। শুধু একবার ঢাকার দিকে তাকান এখানে ইংলিশ মিডিয়াম , কিডারগার্ডেন , স্কুল, কলেজ , সরকারি , বেসকারি , বিশ্ববিদ্যালয় আর কোচিং সেন্টার ।সবগুলোর সঠিক হিসাব কষতে বেশ খানিকতা ভ্যাবাচেকা খাওয়া অবস্থা চলে এসেছে । এখন শুধু একবার ভাবুন ঢাকার বাইরের সারাদেশে একরকম কতগুলো প্রতিষ্টান আছে। কী হিসাবটা বেশ সহজে মনে হচ্ছে তাই না ।

আপনি ভালো কম্পিউটার চালাতে জানেন? তাহলে আর বসে আছেন কেন, আজই আপনি সিভি নিয়ে যোগযোগ করুন কোন একটি কম্পিউটার শিক্ষা প্রতিষ্টানের সাথে ।আপনার যোগ্যতা দিয়ে আপনি যোগাড় করে নিন সম্মানজনক কম্পিউটার শিক্ষক পেশা। কম্পিউটার শিক্ষকের পেশার মধ্যে বিভিন্ন ধরনের অফিস প্রোগ্রাম ,গ্রাফ্রিস, ডিজাইন, এনিমেশন , স্পেশ্যাল ইফেক্টস ইত্যাদি ভিডিও এডিটিং ইত্যাদি সহজ কোর্সগুলোর মাধ্যমে আপনি মাসে ৪০ থেকে ৬০ হাজার টাকা পর্যন্ত বেতনের চাকরি করতে পারেবন।

আউটসোর্সিং ক্ষেত্তে অনলাইন ব্যাংকিং

এ সময় সবচেয়ে স্মার্ট এবং দৃষ্টিনন্দন পেশাটির নাম ব্যাংকিং । যে পেশাটি এক সময় শুধুমাএ পেন্সিল আর কাল,লাল কালির বড় বড় লেজার বই এ আটকা থাকত –সেই পেশাটিতে এখন সময়ের পরিবর্তনে যুক্ত হয়েছে প্রযুক্তি । আজকাল অনলাইন ব্যাংকিং একটি চমৎকার আউটসোর্সিং পেশা হিসাবে সারা বিশ্বের স্বীকৃত। আমাদের দেশেও বর্তমানে এক ছোয়া লেগেছে। আপনি ব্যাক্তিতভাগে কিংবা সরাসরি এসব আউটসোর্সিং পেশার সাথে যুক্ত হয়ে উপার্জন করতে পারেন। সম্মানজনক বেতন বা ভাতা।

আধুনিকতার স্পর্শের এখন একজন কর্মকর্তার যাপিত জীবন পালে গেছে।

দেশের সরকারি বেসরকারি উদ্যেগে প্রায় ৫৩ টি ব্যাংকিং এর মধ্যে বেসরকারি ব্যাংক – এর সংখ্যা বেশি । ফলে ব্রাঞ্জ বাড়তেছে আর তাই ব্যাংকিং সেক্টরে সোগ্যতা সম্পন্ন তরুণদের প্রয়োজন পড়ছে। একটি বাণিজ্যিক ব্যাংকে শুধু যে কর্মকর্তা দরকার ,তা নয় । পুরো ব্যাংকিং সিস্টেমটিকে সহজ থেকে সহজতর করতে প্রতিটি ব্যাংকের থাকে এইচ আর বিভাগ , জনসংযোগ বিভাগ , মার্কেটিং বিভাগ, ফরেন এক্সেচেঞ্জ , অডিট , লিগ্যাল ডিভিশন । এর স্থরেও আপনি যোগ্যতা প্রমান সাপেক্ষে চাকরি করতে পারেন।

<

ব্যাংকিং পেশার লেখা পড়া

সাধারনত দ্বিতীয় শ্রেনীতে গ্রাজুয়েশন নিয়ে আপনি ব্যাংকে সম্মানজনক চাকরি পাবেন।তবে সময়ের প্রয়োজনে বিবিএ, এমবিএ ,সিএ প্রার্থীদের অধিক উচু পদে চাকরি পাওয়ার সুযোগ থাকে।ভবিষ্যৎ ব্যাংকিং পেশায় আসতে হলে দেশের তরুণদের বৈষনিকভাবে আসতে হবে।

Related Posts

9 Comments

মন্তব্য করুন