শিক্ষা সফর এর উদ্দেশ্য রওনা দিলাম জাতীয় স্মৃতিসৌধ এ।

আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন ? আশা করি সবাই ভালো আছেন। আপনাদের দোয়াই ও আল্লাহর রহমতে আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে আমাদের স্কুল বা বিদ্যালয়ের একটি শিক্ষা সফর সম্পর্কে সম্পর্কে বলতে চাই।

আজকে আমরা শিক্ষা সফর এর উদ্দেশ্য রওনা দিলাম জাতীয় স্মৃতিসৌধ সাভার  এ।বন্ধুরা আর কথা না বারিয়ে চলুন আমরা শিক্ষা সফর এর প্রথম পর্যায়ে চলে যায়। তো বন্ধুরা প্রথম হলো আমাদের স্কুল থেকে আমরা এবং আমাদের স্কুল এর শিক্ষক দের সাথে আমরা শিক্ষা সফর এ যাওয়ার জন্য আমরা প্রস্তুত হলাম। আর আমরা শিক্ষা সফর এ যাওয়ার জন্য আমরা শিক্ষা সফর উদ্দেশ্য রওনা হবো এখন। তো আমাদের কে শিক্ষা সফর এ যাওয়ার জন্য খুব সকালে রওনা দিতে হবে। এজন্য আমরা খুব সকালে অর্থাৎ ফজর এর আযানের সময় রওনা দিবো। তখন আমি এবং আমার বন্ধু মিলে একসাথে রওনা দিলাম স্কুল এর দিকে। তখন স্কুল এ যাওয়া মাত্র ই বলছে যে এখন ও নাকি আমাদের প্রিন্সিপাল স্যার আসে নাই। তখন সবাই প্রিন্সিপাল স্যার এর জন্য অপেক্ষায় আছে।
হঠাৎ এসে গেলেন স্যার। তখন আমরা শিক্ষা সফর এর উদ্দেশ্য রওনা দিবার আগে শিক্ষক ও ছাত্র ছাত্রী কতজন তা একটা খাতাই লিস্ট করলো। তখন প্রেজেন্ট করলো সবাইকে কারন হঠাৎ করে যদি কেও হারিয়ে যায়। এজন্য। তো এখন আমরা রওনা দিলাম স্কুল থেকে সিএনজি দিয়ে। তখন আমরা বন্ধুরা মিলে এক সিএনজি দিয়ে যাবো। তখন আমরা সিএনজি দিয়ে রওনা দিলাম বাস ষ্টেন্ড এর দিকে। তখন আমরা বাস স্টেন্ড এ যাওয়ার পর সবাই সিএনজি দিয়ে আসে।
তখন আমরা এবং আমাদের সবারই ক্ষুধা লেগেছে, কারণ আমরা কেও ই সকালের নাস্তা খেতে না পারাই আমাদের ক্ষুধা লেগেছে। তখন স্যার এরা মিলে খাবার এর ব্যবস্তা করে। তখন আমরা সকলেই সকালের ব্রেকফাস্ট করা হয়েছে। তখন সবাই বাসে গিয়ে বসলাম। আর আমাদের শিক্ষা সফর এর জন্য ৩ টি বাস এর ড্রাইভার কে বলেছিল। তখন আমরা এক বাসে বসেছিলাম। সবাই সবার বাসে বসে পড়লো তখন আমাদের স্কুল এর একজন হুজুর শিক্ষক আছে তিনি যাবার পথে বা রওনা দিবার সময় কুরআন তিলাওয়াত করলেন। তখন ড্রাইভার কে বললো গাড়ি স্টার্ট করতে। তখন গাড়ি ছেড়ে দিলেন তখন আমরা সকলে মিলে বাসের ভিতরে হৈ হল্লুর করছি। এবং সবাই গান গাই আবার কেও গান শুনে।
তখন আমাদের স্কুল এর শিক্ষক দের মধ্যে একজন শিক্ষক আছে যিনি খুব ভালো গান পারেন তখন তিনি গান বলা শুরু করলো।তখন তার গান শুনতে শুনতে ঘুমিয়ে পরলাম বাসের সিটের ওপর। তখন হঠাৎ আমাকে কে যেন ডেকে বলল যে আমরা আমাদের শিক্ষা সফর এর জায়গাই এসে গেছি অর্থাৎ জাতীয় স্মৃতিসৌধ সভার এ এসে গেছি আমরা।  তখন আমাদের সবার ভিষন আনন্দ লাগছে কারণ আমরা যে জায়গার উদ্দেশ্য রওনা দিলাম সেই জাইগায় আমরা সহিহ ভাবে এসে গেছি।
তো বন্ধুরা আজ আর নয় আজকে আমি আপনাদের কে বল্লাম যে কিভাবে আমরা আল্লাহর রহমতে শিক্ষা সফর এ গিয়ে পৌছালাম। তো আজকে এই টুকুই তো বাকি গল্প আবার অন্য সময় আপনাদের মাঝে নিয়ে আসবো। তো আপনারা এই পর্যন্ত আমাদের সাথে থাকবেন এবং সুস্থ থাকবেন।

!!!!!!আল্লাহ হাফেজ!!!!!!

Related Posts

8 Comments

মন্তব্য করুন