শীর্ষ 10 টি গোপন ওয়েবসাইট যা আপনার জানা উচিত যদি আপনি একজন ছাত্র হোন ।

কোটি কোটি ওয়েবসাইট সহ ইন্টারনেট একটি বিশাল জায়গা। । আপনার জন্য, আমি আপনাকে  সেরা 10 ওয়েবসাইট দেখাব যা আমরা মনে করি সবচেয়ে দরকারী। এগুলির সবই আপনার অনলাইন জীবনকে আরও সহজ করার জন্য বুকমার্কের যোগ্য।  নিবন্ধটি পড়ুন, নাহয় আপনি গুরুত্বপূর্ণ কিছু মিস করবেন।
1) PRIVNOTE
এটি সেই সময়ের জন্য আপনার কোনও সহকর্মী, পরিবার বা বন্ধুকে গোপনীয় তথ্য প্রেরণ করা দরকার। সাইটটি আপনাকে এমন নোট তৈরি করতে দেয় যা স্বয়ংক্রিয়ভাবে নিজেকে বিভ্রান্ত করবে। আপনার নিজের নোটটি লিখতে হবে এবং এটি সংরক্ষণ করতে হবে তবে এটি আপনাকে একটি লিঙ্ক দেবে কেবল আপনার ইমেল বা তাত্ক্ষণিক ম্যাসেঞ্জারে লিঙ্কটি ADD করুন।

2) HEMINGWAY
এই অ্যাপ্লিকেশনটি আপনার লেখাকে স্পষ্ট করে তুলে। অ্যাপটি দীর্ঘ, জটিল বাক্য এবং সাধারণ ত্রুটিগুলি হাইলাইট করে। যদি আপনি একটি হলুদ হাইলাইট বাক্য দেখতে পান তবে এটি ছোট করুন বা বিভক্ত করুন। যদি আপনি একটি লাল হাইলাইট বাক্যটি দেখেন তবে আপনার বাক্যটি এত ঘন এবং জটিল। এডিট করুন বা নতুন কিছু রচনা করুন।

3) CANVA.COM
এই ফ্রি ওয়েবসাইটটি দিয়ে এক মিনিটের মধ্যে ডিজাইন প্রো হয়ে উঠুন। এটি ব্যবহার করা খুব খুব সহজ এবং আমি এটি আমার টোন সোশ্যাল মিডিয়া ব্যানার বা গোষ্ঠী প্রকল্প ইত্যাদির জন্য ব্যবহার করি অনেক সহায়ক সরঞ্জাম রয়েছে এবং এগুলি সবই নিখরচায়। অনলাইন ভিডিও প্রকল্পগুলির জন্য, এটি একটি দুর্দান্ত ওয়েবসাইট।

4) KEEP ME OUT .COM
আপনি যদি সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকার জন্য সংগ্রাম করে থাকেন এবং নিজেকে পড়াশুনা করার কথা বলতে গিয়ে নিজেকে সামাজিক মিডিয়ায় স্ক্রোল করতে দেখেন তবে এটি আপনার জন্য একটি দুর্দান্ত ওয়েবসাইট। সুতরাং আপনারা সমস্ত কিছু কেবল ওয়েবসাইটগুলি টাইপ করুন যা আপনি জানেন যে পড়াশোনার সময় আপনার থাকা উচিত এবং এটি প্রতিবার সামাজিক মিডিয়া সাইটগুলিতে প্রবেশ করার সময় আপনাকে সতর্ক করে। এটি আপনাকে আপনার পড়াশোনায় মনোনিবেশ করতে সহায়তা করবে।

5) THE BOOK POND
ওয়েবসাইটটি এমন কিছু যা আমি কিছু সময়ের জন্য ব্যবহার করেছি। এটি আপনাকে আপনার পুরাতন বইগুলি বিক্রয় করতে বা অন্য শিক্ষার্থীদের কাছ থেকে আপনার প্রয়োজনীয় বইগুলি কিনতে দেয়। যা অর্থ সাশ্রয় এবং অর্থোপার্জনের একটি দুর্দান্ত উপায়।

6) TED ED
আমি এই ওয়েবসাইটের একটি বড় ভক্ত। এটি শিক্ষামূলক ভিডিওগুলি হোস্ট করে ।

7) GOOGLE SCHOOLER
এটি প্রায় উইকিপিডিয়ায় অনুরূপ। এটি আপনাকে বিষয়গুলির বিস্তৃত রূপরেখা দেয় । অনলাইন গবেষণার জন্য আপনাকে সহায়তাকারক।

8) CODE.ORG
এটি সম্পূর্ণ নিখরচায় এবং অলাভজনক অনলাইন স্কুল। এটি অনলাইনে কোডিং এর মৌলিক শিক্ষা দিয়ে মানুষকে সাহায্য করে। আপনি কোডিংয়ে আগ্রহী হলে এটি আপনার জন্য সেরা ওয়েবসাইট।

9) MTOPENCOURSEWARE
আপনার এই সাইটের অফারগুলি দেখা উচিত। এটি সম্পূর্ণ বিনামূল্যে। কোর্স সন্ধান করা এই ওয়েবসাইটে খুব সহজ এবং এটি যে কারও জন্য উপলব্ধ।

10) DISCOVER
আপনি যদি বিজ্ঞানের প্রতি আগ্রহী হন বা আপনার বিজ্ঞানের উপর কোনো প্রজেক্ট রয়েছেে তবে এটি আপনার জন্য ।

Related Posts

25 Comments

মন্তব্য করুন