সঠিক অ্যাফিলিয়েট নেটওয়ার্ক সম্পর্কে জানুন।

বিসমিল্লাহির রাহমানির রাহীম

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ,

অ্যাফিলিয়েট মার্কেটিং বা নেটওয়ার্ক সম্পর্কে জেনে নিন।

আপনার প্রচারমূলক প্রচেষ্টা থেকে যারা উপকৃত হবেন তারা আপনার এবং বণিকদের মধ্যে উপযুক্ত হতে হবে বা আর না হয় এটি কার্যকর হবে না। অনুমোদিত বিপণন দিয়ে শুরু করার সহজ উপায় হল একটি অনুমোদিত নেটওয়ার্ক নির্বাচন করা। অনেক অধিভুক্ত নেটওয়ার্ক বিদ্যমান, যার মধ্যে কয়েকটি অ্যামাজন, গুগল এবং অ্যাপল এর মতো সুপরিচিত সংস্থাগুলির সাথে আবদ্ধ, অন্যরা নির্দিষ্ট ধরণের পণ্য এবং পরিষেবাদিতে বিশেষীকরণ করে।

আপনি প্রাচীন ব্যাংক ও জনপ্রিয় অ্যাফিলিয়েট নেটওয়ার্কগুলির মধ্যে একটি ক্লিকব্যাঙ্কের কথা শুনে থাকতে পারেন। বিলিয়ন ডলারের একটি সংস্থা, ক্লিকব্যাঙ্ক ই-বুকস এবং সফ্টওয়্যার, পাশাপাশি সদস্যপদ সাইটগুলির মতো ডিজিটাল পণ্যগুলিতে বিশেষজ্ঞ। আপনি যদি ডিজিটাল তথ্য পণ্য বিক্রয় বিবেচনা না করে থাকেন, তবে আপনার সমস্ত সুবিধা বিবেচনা করে আপনার গুরুত্ব সহকারে এটি করা উচিত। ডিজিটাল তথ্য পণ্য শারীরিক পণ্যগুলির তুলনায়  অনেক বেশি কমিশন দেয় যা সাধারণত ৫% হয়ে থাকে। এছাড়াও ডিজিটাল তথ্য পণ্য এবং বিক্রি অনেক ক্ষেত্রে সহজ হতে পারে কারণ ডিজিটাল তথ্য পণ্য কেনার সময় লোকেরা তাত্ক্ষণিকভাবে অ্যাক্সেস এবং তাত্ক্ষণিক তৃপ্তি পেতে পারে।

গুরুতরভাবে ডিজিটাল তথ্য পণ্যগুলি একটি অনুমোদিত হিসাবে বিক্রয় বিবেচনা করুন, কারণ তারা প্রায়শই শারীরিক পণ্যের চেয়ে অনেক বেশি কমিশন সরবরাহ করে।

অনুমোদিত সংস্থা হিসাবে পণ্যগুলি প্রচার করার ক্ষেত্রে আপনার অন্য একটি নেটওয়ার্ক বিবেচনা করা উচিত। আপনি ইতিমধ্যে জানতে পারেন যে কোনও শারীরিক পণ্য Amazon.com এ বিক্রি করা যায়। যদিও অ্যামাজনে পণ্যগুলি তাদের ডিজিটাল পণ্য সমকক্ষদের তুলনায় কম কমিশন সরবরাহ করে, অ্যাফিলিয়েট হিসাবে অ্যামাজনে পণ্য বিক্রয় করা অনেক বেশি পরিমাণের ব্যবসায় হতে পারে এবং বেশিরভাগ লোকজন একটি ব্যবসায়ীর হিসাবে আমাজনকে বিশ্বাস করে। অনুমোদিত হিসাবে পণ্য বিক্রয় সহজ করে তোলে।

অবশেষে, কিছু ক্ষেত্রে আপনি কোনও সংস্থা বা স্বতন্ত্রের সাথে সরাসরি অনুমোদিত হিসাবে কাজ করতে পারেন। বরং একটি নেটওয়ার্ক মাধ্যমে যেতে হবে। উদ্যোক্তা বা সংস্থাগুলি তাদের নিজস্ব অনুমোদিত প্রোগ্রাম চালাতে পারে এবং আপনি তাদের পণ্য এবং পরিষেবাদি প্রচারের জন্য সরাসরি তাদের কাছে আবেদন করতে পারেন। আপনি যদি এমন কোনও পণ্য দেখেন যা আপনি সত্যিকার অর্থে অনুমোদিত হিসাবে প্রচার করতে চান এবং সংস্থাটি কোনও আনুষ্ঠানিক অনুমোদিত প্রোগ্রাম অফার করে না, আপনি সর্বদা তাদের কাছে প্রাইভেট ডিল কাজ করার জন্য পৌঁছাতে পারেন।

Related Posts

13 Comments

মন্তব্য করুন