সফল বেক্তিরা যেই কথাগুলো বলতে লজ্জা পায় না।

আশা করি সবাই ভালো আছেন।আপনি হয়তো লক্ষ করে থাকবেন।সফল বেক্তিরা অনেক বেশি বিনয়ী হয়।তারা অন্যকে অন্যকে সম্মার্ন করে থাকে।তারা কোনো কাজকেই ছোট করে দেখে না।কিন্তু আমরা সাধারণ মানুষরা এত ভালো কখনোই হতে পারি না।আমরা অন্যার সমলোচনা করি।এই দিকদিয়েই সফল মানুষদের সাথে আমাদের পার্থক্য।তাহলে আমরা এমন কিছু কথা বা কাজ যেইকাজগুলো করতে অনেক লজ্জাবোধ করি কিন্তু সফল মানুষরা সেইগুলো আনন্দের সাথে করে থাকে।তাই চলুন সেই কথাগুলো জেনে নেই;

১.সফল বেক্তিরা ভুল হলে ক্ষমা চেয়ে নে।তারা যদি নিজের কোনো দুষ না থাকে তারপরও ঝামেলা না বারিয়ে ক্ষমা চেয়ে নে।অন্যদিকে সাধারণ মানুষরা ক্ষমা চাওয়ার পরির্বতে তর্ক করা শুরু করে দে।এটা আসলে আপনার পার্সোনালিটিকে অনেক ছোট করে দে।

২.তারা অন্যর মতামতকে সম্মার্ন কররে থাকে।তারা অন্যর মতামতে যদি ভুল থাকে৷ তাহলে তাকে ভালোভাবে বুঝায়।কিন্তু সাধারণ মানুষেরা তো অন্যর মতামতকে সবসময় উপেক্ষা করে থাকে।এই জন্য সাধারণ মানুষদের কোনো মানুষ প্রছন্দ করে না।

৩.সব-শ্রেনির লোককে সম্মার্ন করে থাকে।তারা কোনো কাজকে ছোট করে দেখে না।অন্যদিকে সাধারণ মানুষরা ছোট কাজ করা মানুষদেরকে দাম দে না।তাদের কথার কোনো মূলো দে না।

৪.মানুষের সাথে বিনয়ী হয় তাদের৷ কথার মানসম্মত জবাব দে।আর সাধারন মানুষরা মানুষের সাথে অনেক খারাপ ব্যবহার করে।মানুষকে বিরক্ত মনে করে।তারা একমাত্র লাভটাই বুঝে।

৫.সফল মানুষরা মনে করে এই বিশ্ব সম্পর্কে তাদের খুব কম জানা।আর সাধারণ মানুষরা মনে করে তারা সবকিছু জানে।তাদের জানার পরিধি যে সফল বেক্তিদের এক-পাসেন্ট  ও না তারা সেইটা মানতেই চাই না।

এই ৫ টি বিষয় সাধারণ ভাবে দেখে বিধায় তারা সাধারণ মানুষই৷ থেকে যায়।আর সফল মানুষেরা গুরুত্ব দে তাই জীবনে তারা সফল মানুষে পরিনত হয়েছেন।

আর এখন সবাই বাসায় থাকবেন, করোনা ভাইরাসে যাতে আক্রান্ত না হয়ে যান তাই সাবান দিয়ে হাত ধুবেন প্রতিদিন।

 

 

Related Posts

13 Comments

মন্তব্য করুন