সবাইকে পেছনে ফেলে বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি এখন এলন মাস্ক।

আসসালামু আলাইকুম। আমার প্রাণপ্রিয় ভাই ও বোনেরা। নতুন বছরে সবাই কেমন কাটাচ্ছেন। আশা করি সবাই ভাল আছেন। আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আজ আমি আপনাদের কোন টিপস দিতে আসেন। আজ আমি এসেছি একটি নতুন ঘটনা নিয়ে। যা আপনারা হয়তো অনেকেই জানেন না আবার অনেকেই জানেন। আপনারা কি জানেন বিশ্বের শীর্ষ ধনী এখন কে?

অনেকেই হয়তো জানেন বিল গেটস আবার অনেকেই হয়ত জানেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। কিন্তু না সেই ধারণা এখন বদলেছে। জেফ বেজোস এবং বিলগেটস কে পেছনে ফেলে এখন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি হলেন স্পেস এক্স এবং টেসলা কোম্পানির মালিক এলন মাস্ক। হ্যাঁ বন্ধুরা আপনারা ঠিকই শুনেছেন। এটা অবিশ্বাস্য হলেও সত্যি যে এক বছর আগে যার অবস্থান ছিল শীর্ষ ধনী মধ্যে 50 নম্বরের তালিকা সেটা 12 মাসের ব্যবধানে সেই তালিকাটা এখন প্রথমে উঠে এসেছে।

জেফ বেজোস, বিল গেটস এবং ওয়ারেন বাফেট কে ছাড়িয়ে সবার শীর্ষে এখন এলন মাস্ক। বর্তমানে এলন মাস্কের মোট সম্পদের পরিমাণ ১৯ হাজার ৫০০ কোটি ডলার। গত বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি জেফ বেজোস এর সাথে এখন তার সম্পদ এর পরিমাণ সাড়ে নয়শো কোটি ডলার। বিখ্যাত ফোর্বস ম্যাগাজিনের তথ্য অনুসারে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস এবং তৃতীয় অবস্থানে রয়েছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস।

করোনারি মহামারীতে লকডাউন এরমধ্যে জেফ বেজোস এর থেকেও তার সম্পদের পরিমাণ অনেক গুণ বেড়েছে। জুলাই মাসে ওয়ারেন বাফেটকে ছাড়িয়ে সপ্তম ধনীর জায়গা দখল করে নেয় এলন মাস্ক। গত বছর তার টেসলা কোম্পানির জন্য শেয়ার বাজারে লোকসান গুনতে হয়েছিল কিন্তু এই বছর তার কোম্পানির লাভ হু হু করে বাড়ছে। তার সম্পদের ধারে কাছেও এখন কেউ নেই।

তার কোম্পানির ব্যবসা এখন যেরকম ভাবে বাড়ছে তারপরে সে এখন বিশ্বের শীর্ষ ধনীর স্থান ধরে রাখতে পারবে। চলতি বছরে তার গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানটি টেসলার শেয়ার বাজারের মূল্য দাঁড়িয়েছে ৭০০০০ কোটি ডলার। সম্পদ টয়োটা, হন্ডাই তাদের বাজার মূল্যের সমান। এক টুইট বার্তায় তিনি বলেন তার মোট সম্পদের অর্ধেক তিনি ব্যয় করবেন পৃথিবীর সকল সমস্যার সমাধান এবং বাকি অর্ধেক ব্যয় করবেন মঙ্গল গ্রহের আবাস নির্মাণে।

পোস্টটি পড়ার জন্য আপনাদেরকে অনেক অনেক ধন্যবাদ। আপনারা হয়তো এখন জেনে গেছেন যে এখন বিশ্বের শীর্ষ ধনী কে হয়েছে। ভালো লাগলে পোস্টটি শেয়ার করতে পারেন। আসালামুআলাইকুম

<

Related Posts