সবাই চায় একটি ভালো ব্লগ ওয়েবসাইটে লিখতে, গ্রোথর ডট কম হতে পারে তার উজ্জ্বল উদাহরণ।

আমরা যারা লিখি, তারা সবাই কোনো-না-কোনো ভালো ওয়েবসাইটে লিখতে চাই! লেখালেখি অনেকেরই ভালো লাগে। তবে লেখার আগ্রহ টা তখনই বেড়ে যায় যদি লেখার জন্য কোন ভালো প্ল্যাটফর্ম থাকে।অনেক লেখকই আছেন যারা ইচ্ছে করলেই নিজেরাই একটি ব্লগ সাইট তৈরি করে লেখা একদম অসম্ভব। অথবা অনেকেই কোন ঝামেলা নিতে চান না। তারা সবাই চান খুব ভালো মানের একটি ওয়েবসাইটে লিখতে। লেখালেখি তাদের প্রাণ।

লেখালেখি যাদের রক্তে মিশে আছে, তারা না লিখে থাকতে পারবেন না। আমরা অনেকেই আছি কোথায় লিখব এটা নিয়ে আমরা অনেক কনফিউশন এর মধ্যে থাকি।অনেকেই আবার গুগোল এ হাজার হাজার বার সার্চ করে অনেক অপশন বের করে ফেলি। কিন্তু শেষমেশ দেখা যায় আমরা আমাদের গন্তব্য সঠিক ভাবে নির্বাচন করতে পারিনা। এখন কথা হচ্ছে আমরা কোথায় লিখব। আবার অনেকেই লেখার আগে সেই লেখার জন্য ভালো মানের একটি মূল্যায়ন চান।

অনেকেই হয়তো অনেক ভালো লেখেন। কেউবা লিখছেন টাকার জন্য, আবার কেউ বা মনের খোরাক মেটাবার তাগিদে লিখে যাচ্ছেন। এখন কথা হচ্ছে আপনি যেখানে ইচ্ছা সেখানেই কিন্তু লিখতে পারবেন না। এর জন্য কিছু নিয়ম এবং কিছু নীতিমালা অবশ্যই রয়েছে।আপনারা যেখানেই লেখালেখি করেন না কেন তার পূর্বে সেখানকার নিয়ম এবং নীতিমালা গুলো খুব ভালো করে পড়ে নিবেন। তাহলে আপনারা অহেতুক ঝামেলায় পড়বেন না। অনেকেই আছেন যারা লেখালেখির মাধ্যমে প্রচুর পরিমাণে ইনকাম করে থাকেন। আবার অনেকেই আছেন সেটা করতে পারছেন না। তো যারা নতুন তাদের কে বলব আপনি যদি সত্যিই সত্যিই লিখতে ভালোবাসেন তাহলে নিচের এই ওয়েবসাইটটিতে লিখতে পারেন।

grathor.com:- এই ওয়েবসাইটটিতে আপনি আপনার সকল লেখাগুলো পোস্ট করতে পারবেন। সুবর্ণ কিছু সুযোগ-সুবিধা সম্বলিত এই ওয়েবসাইটটির সাথে আপনি পরিচিত হলে আপনার অবাক হওয়া ছাড়া কিছুই থাকবে না।

এখন প্রশ্ন হলো আপনি কেন লিখবেন?

আপনি যদি মনে করেন যে আপনি এমনি এমনি লিখছেন তাহলে আপনার না লেখাই ভাল। আপনি এমনভাবে লিখুন যাতে আপনার লেখা পড়ে আপাতত দুজন মানুষের উপকার হয়। জেলেখা মানুষের উপকারে আসে না সে লেখা আসলে কোন লেখাই নয়। লিখবেন তবে সেটা মানুষের জন্য। অবশ্যই সে লেখা থেকে যাতে মানুষ উপকৃত হতে পারে সেই চেষ্টা কি করবেন।

অন্যসব ওয়েবসাইট থাকতে কেন এখানে লিখবেন?

আসলেই অটোমেটিক্যালি  প্রশ্নটি সবার মাঝে চলে আসে। এখন স্বাভাবিকভাবেই ভেবে দেখা যাক কেন আমরা এই সাইডে লিখব। একটু খেয়াল করে দেখুন এই ওয়েবসাইটটির টাইটেল বারের নিচে সুন্দর একটি লেখা রয়েছে। যে লেখাটি দেখলে যেকোন লেখক এর প্রেমে পড়ে যাবে। লেখা ঠিক হচ্ছে,লাল সবুজের লেখক, লেখাটি পড়তেই কেমন জানি নিজেকে বাঙালি বাঙালি মনে হয়। অবশ্য টাইটেলটি যিনি দিয়েছেন তিনি ধন্যবাদ পাওয়ার যোগ্য।

<

এখন পর্যন্ত ব্যক্তিগত অভিজ্ঞতায় অন্য কোন ওয়েবসাইডে এমন টাইটেল নেম আমি খুঁজে পাইনি। এই টাইটেল নিয়মটি সর্বপ্রথম আকর্ষিত করেছিল এই সাইটের অগণিত লেখকদের এবং পাঠকদের। ওয়েবসাইটটিতে অন্যরকম একটি ব্যাপার আছে,যা এই ব্লক ওয়েবসাইট থেকে অন্য সব ওয়েবসাইট থেকে একটু আলাদা মর্যাদা দিয়েছে। এই ওয়েবসাইটের আলাদা মর্যাদা গুলো কি কি আমি সেগুলো পয়েন্ট আকারে দিয়ে দিচ্ছি।

  • প্রথমত ওয়েবসাইটের ডিজাইন এবং লোগোটি অসাধারণ।
  • ওয়েবসাইটটি যে কোন মানুষকে আকৃষ্ট করার মত যোগ্যতা রাখে।
  • ওয়েবসাইটটি খুব সুন্দর ক্যাটাগরিতে সাজানো, যেখানে আপনি অতি সহজে সবকিছু নিজে নিজেই করতে পারবেন।
  • ওয়েবসাইটটি বর্তমান সময়ে তুমুল জনপ্রিয় অবস্থানে থাকার একটি কারণ তা হচ্ছে স্বচ্ছতা।
  • ওয়েবসাইটটিতে যেকোনো পোস্ট মোটামুটি ধরনের হলে অ্যাপ্রুভ করে নেওয়া হয়।
  • ওয়েবসাইটটিতে সকল ধরনের লেখক তাদের লেখা লিখতে পারে।
  • অন্যান্য ওয়েব সাইট থেকে এর ওয়ার্ল্ড লিমিটেড একটু গ্রহণযোগ্য ও সহজলভ্য। অনায়াসে যেকোনো ব্যক্তি 350 ওয়ার্ডের একটি আর্টিকেল সহজে লিখে ফেলতে পারে।
  • ওয়েবসাইটটিতে আপনার লেখা অ্যাপ্রুভ হবার সাথে সাথে আপনার লেখা অনুযায়ী আপনাকে পেমেন্ট দিয়ে দেওয়া হয়।
  • প্রতিদিনের আপডেট গুলো আপনি এখানকার অপশনগুলো থেকে জেনে নিতে পারবেন।
  • অন্যান্য ওয়েব সাইট থেকে এই ওয়েবসাইটটির ড্যাশবোর্ড অনেক সুন্দর।
  • এই ওয়েবসাইটে যতগুলো লেখার বিভাগ আছে, তা অন্য কোন ওয়েবসাইটে পাওয়া প্রায় অসম্ভব।
  • ওয়েবসাইটটিতে সুন্দর এবং গ্রহণযোগ্য দুটি পেমেন্ট মেথড রয়েছে। যা প্রতিটা মানুষের কাছেই একদম সহজ ও সরল।
  • ওয়েবসাইটটি প্রতিমাসে প্রতিযোগিতার আয়োজন করে, এবং সেই প্রতিযোগিতাগুলো এখানকার সদস্যদের প্রতিনিয়ত উৎসাহ প্রদান করে। যা ভাল মানের লেখক তৈরীর একটি অন্যতম উপায়।
  • এখানে আপনি একটি নির্দিষ্ট পরিমাণ সংখ্যার আর্টিকেল এর মালিক হলে আপনাকে দেওয়া হয় গোল্ডেন বোনাস। যা অন্য কোন ওয়েবসাইটে তেমন একটি গুরুত্বের সহকারে দেখা যায় না।
  • এখানকার সদস্যরা প্রেমেন্ট পাচ্ছে কি পাচ্ছে না সে জন্য রয়েছে পেমেন্ট প্রুফ অপশন। যেখানে আপনি দেখতে পাবেন কে বা কারা এখান থেকে কত ইনকাম করছে এবং সেগুলো উইথড্র করছে। খুব সুন্দর ভাবে ইউনিক ভাবে সেগুলো দেখা যায়।
  • এখানে অন্যসব ওয়েবসাইট থেকে অতি দ্রুত লেখা পোস্ট এবং অ্যাপ্রভাল হয়ে যায়।
  • পেন্ডিং নামক প্যারা এখানে খুব বেশি লক্ষণীয় নয়।
  • এই ওয়েবসাইটটি আপনাকে শুধু লেখার জন্য টাকা দেয় তা নয়/আপনি এখান থেকে বিভিন্ন লেখকদের লেখা পড়ার মাধ্যমে একটি পকেট মানি পেয়ে যাবেন। এমনকি এখানে কমেন্টস করলেও টাকা পাবেন। সেই সাথে লগইন করলেও রয়েছে একটি ভালো মানের বোনাস।
  • ওয়েবসাইটটি প্রতিদিন আপনাকে নির্দিষ্ট পরিমাণ কমেন্টস এর জন্য নির্দিষ্ট পরিমাণ বোনাস দিয়ে থাকেন/সেই সাথে রয়েছে আপনার লেখা বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় কিংবা অনলাইনে যে কোন জায়গায় ভিউ এন্ড শেয়ারিং কমিশন।
  • এখানে প্রতিটি পোস্টের জন্য অন্যান্য ওয়েবসাইট থেকে মোটামুটি কম অংকের টাকা দেওয়া হয় না। যা আপনি খুব ভালোভাবেই মেনে নিতে পারবেন।

আসলে প্রকৃতপক্ষে এই ওয়েবসাইটের সুযোগ এবং সুবিধা গুলো লিখে শেষ করা খুব কঠিন। তাই আমি সব সময় বলে থাকি লেখালেখির একটি উত্তম প্ল্যাটফর্ম এই ওয়েবসাইটটি। মোটামুটি ভাবে এটি এখন বাংলাদেশের একমাত্র টপ টেন ওয়েবসাইটের মধ্যে একটি।তবে এই ওয়েবসাইটের যে অগ্রযাত্রা এবং যে স্বচ্ছতা তাতে হয়তো অদূর ভবিষ্যতে এটি আমাদের দেশের একমাত্র বাংলা ব্লগ ওয়েবসাইট হিসেবে স্বীকৃতি পাবে সেই সময়টা বেশি দূরে নয়।

তাই আপনি অন্য কোন ওয়েবসাইটের খোঁজ না রেখে আপনি চোখ বন্ধ করে এই ওয়েবসাইটে চলে আসতে পারেন। কারণ এখানে নতুন লেখকদের অনেক চাহিদা এবং প্রতিদিন নতুন নতুন কনটেন্ট যোগ হচ্ছে। সুতরাং আপনি আপনার লেখালেখির ক্যারিয়ার শুরু করতে পারেন এখান থেকেই। হতে পারে এক সময়ে আপনারা নিজেরাই বলবেন এই ওয়েবসাইটটি আসলেই সবার চেয়ে উত্তম।

পোস্টটি ভাল লাগলে সবাই কমেন্ট করে জানাবেন। ভাল থাকবেন সুস্থ থাকবেন।

Related Posts

15 Comments

মন্তব্য করুন