সম্পর্কের ক্ষেত্রে কীভাবে ভাঙা বিশ্বাস ফিরে পাবেন

বিশ্বাস হ’ল সেই শিলা যার উপরে সমস্ত সম্পর্ক বিদ্যমান। যদি সেই শিলাটি ছলচাতুরী করে ফেলে দেওয়া হয়, সময়ের সাথে সাথে বিশ্বাসের পাহাড়টি ভেঙে যায়।

যখন আরও মারাত্মক কিছু ঘটে যেমন একটি বিবাহের মধ্যে বিশ্বাসঘাতকতা, ততক্ষণে বিশ্বাস এবং ভিত্তি ভেঙে যায়। বিশ্বাস পুনর্নির্মাণ করা সহজ নয় তবে এটি সম্ভব।

বন্ধুত্ব বা বিবাহের মধ্যে বিশ্বাস ভেঙে দেওয়া হোক না কেন, ভাঙা আস্থা কাটিয়ে উঠার পদক্ষেপ এবং সূত্রটি একই রকম। যে কোনও সম্পর্কের ক্ষেত্রে বিশ্বাস ভেঙে যায়, উভয় পক্ষকে সম্পর্ক নিরাময়ের জন্য অবশ্যই ভাঙনের মধ্য দিয়ে কাজ করতে রাজি থাকতে হবে। এটি একতরফা প্রক্রিয়া নয়।

যে পক্ষটি আঘাত পেয়েছে তারা যখন পুনর্মিলন করতে চায় না কারণ আঘাতটি খুব গভীর, তখন সম্পর্ক পুনরুদ্ধার করা যায় না। তেমনি, যদি আপত্তিজনক পক্ষ তাদের ভুল কাজটি করে যাতে বিশ্বাস ভেঙে যায় না, তবে সম্পর্কটিও সেই পরিস্থিতিতে পুনরুদ্ধার করা যায় না।

উভয় পক্ষকে অবশ্যই টেবিলে আসতে ইচ্ছুক থাকতে হবে এবং মুক্ত, সৎ এবং দুর্বল হতে হবে। সম্পর্কের পুনরায় কাজ করার জন্য যে প্রচেষ্টা প্রয়োজন তা অবশ্যই প্রকাশ করতে তাদের তাদের যথেষ্ট যত্ন নিতে হবে। এটি একতরফা প্রক্রিয়া নয়।

আসলে এটির জন্য জড়িত উভয় পক্ষের একটি দুর্দান্ত চুক্তি প্রয়োজন। সম্পর্কের পুনরুদ্ধার করার আগে আপনাকে একটি প্রশ্ন জিজ্ঞাসা করতে হবে: “যে ব্যক্তি এবং সম্পর্কটি আপনার ছিল সেই মানসিক প্রচেষ্টার পক্ষে কি মূল্য ছিল?” এটি কেবল একটি প্রশ্ন যা আপনি নিজের পক্ষে উত্তর দিতে পারেন।

<

যদি আপনি হ্যাঁ উত্তর দিয়ে থাকেন, এবং অন্য পক্ষটিও হ্যাঁ বলেছে, তবে নীচের সূত্রটি উভয় পক্ষকে ভাঙা আস্থার মাধ্যমে কাজ করতে সহায়তা করবে যাতে সম্পর্ক পুনরুদ্ধার করা যায়।

সুসংবাদটি হ’ল এই সূত্রটি ব্যবহার করার সময় উভয় পক্ষই আবেগগতভাবে আরও সুস্থ হয়ে উঠতে পারে এবং সম্পর্কটি আরও দৃঢ় হতে পারে।

যখন বিশ্বাস ভেঙে যায় এবং উভয় পক্ষই সম্পর্কের কাজটি করার জন্য এই সূত্রে যা লাগে তা করতে আগ্রহী হয়, তখন সেই সম্পর্কটি আরও দৃঢ় এবং উন্নত হয়।

কিছু উন্নতিতে আরও ঘনিষ্ঠতা, উন্নত স্বচ্ছতা, আন্তরিক দুর্বলতা এবং মুক্ত যোগাযোগ যা আরও ভাল, দীর্ঘস্থায়ী সম্পর্ক তৈরি করে।

যে ব্যক্তি আপনার আস্থা ভঙ্গ করেছে তাকে ধাক্কা দেওয়া থেকে বিরত থাকুন।

তাদের পিছনে পিছনে যান এবং তাদের ঘৃণা করা বা তাদের সম্পর্কে খারাপ কথা বলা শুরু করবেন না কারণ এটি আপনাকে ক্ষমা করার হৃদয় এবং মন থেকে বাধা দেবে।

আপনার অনুভূতিগুলি প্রক্রিয়া করার জন্য একজন আত্মবিশ্বাসীর সাথে কী হয়েছিল সে সম্পর্কে কথা বলা ঠিক আছে।

অন্য পক্ষকে আঘাত করা বা গসিপ করার উদ্দেশ্যে কারও সাথে এটি সম্পর্কে কথা বলা ঠিক নয়।

Related Posts

23 Comments

মন্তব্য করুন