সম্পর্ক টিকিয়ে রাখতে চান তাহলে পাঁচটি জিনিস মনে রাখুন

মানুষের সম্পর্ক টিকিয়ে রাখতে হলে পাঁচটি জিনিসের উপর কেয়ারফুল থাকা অত্যন্ত দরকার।

সেটা হচ্ছে রেস্পেক্ট,স্যাক্রিফাইস, পার্সোনালিটি, ট্রাস্ট, আন্ডারস্ট্যান্ডিং।

এই গুরুত্বপূর্ণ পাঁচটি জিনিসের প্রতি খেয়াল না হলে একটা সম্পর্ক কখনোই ঠিক রাখা যায়না।

ভালোবাসা হচ্ছে ভালোলাগার মানুষকে সব সময় ভালো রাখার দায়িত্ব নেয়ার অর্থহলো ভালোবাসা।

ভালোবাসার মানুষকে সবসময় সম্মান দিতে হবে যে ভালোবাসার সম্মান নেই,যে ভালোবাসার বিশ্বাস নেই,যে ভালোবাসার একে অপরের প্রতি দায়বদ্ধতা নেই,সেই ভালোবাসা কখনো সত্যি কারের ভালোবাসা নয়।

দুজন দুজনের মধ্যেই সব সময় তাদের মতের মিল থাকতে হবে।একজনের সাথে আরেকজনের না মিললে সেখানেই সে সম্পর্কে ফাটল সৃষ্টি হয়ে যায়।

ধরুন ,কেউ রিক্সায় করে ঘুরতে পছন্দ করে আবার আরেকজন পার্কে বেড়াতে পছন্দ করে বা আপনার আরেক ইচ্ছা জাগে যে আপনি চাইনিজ রেস্টুরেন্টে বসে গল্প করবেন এক্ষেত্রে আলাদা আলাদা দুজনের মধ্যে ইচ্ছা তৈরি হয় সেগুলো মিটিয়ে নেয়া দরকার।

ব্যক্তিত্বই হলো একজন মানুষের সবচেয়ে বড় সম্পদ। ব্যক্তিত্বহীন মানুষের বেঁচে থাকাটাই উদ্দেশ্যহীন।

ভালবাসতে হলে আপনাকে সব সময় কিছু-না-কিছু সেক্রিফাইস করে যেতেই হবে ভালোবাসা মধ্যে সফল হতে হলে আপনাকে হয়তো কিছু দিতে হবে না হয় কিছু হারাতেই হবে এই প্রস্তুতি সব সময় নিজের মধ্যে থাকতে হবে।

আপনি যাকে ভালোবাসেন সেই ভালোবাসার মানুষটিকে সব সময় বিশ্বাস করতে হবে, মনে রাখবেন, ভালোবাসার শুরু হয় বিশ্বাস দিয়ে।যখন সে বলে আমি তোমাকে ভালোবাসি এই কথাটা বিশ্বাস করে কিন্তু আপনি তাকে ভালোবাসতে জান। তার প্রতি হৃদয় উজার করে দেন।

সুতরাং ভালোবাসার মানুষটিকে সবসময় বিশ্বাস করে যেতেই হবে যে যাই বলুক সত্য হোক কিংবা মিথ্যা হোক। যদি সেই ভালোবাসা দে মিথ্যা হয় অথবা মিথ্যা অভিনয় হয় তার পরেও আপনাকে বিশ্বাস করতে হবে বিশ্বাস করলে আপনার কোন ক্ষতি নেই।ক্ষতি হবে তার সে আপনাকে ঠকাতে গিয়ে, মিথ্যা ভালোবাসার অভিনয় করতে গিয়ে নিজেই সে ঠকে যাবে।

কারণ আপনি হয়তো একদিন জেনে যাবেন আপনি মিথ্যা ভালোবাসায় ডুবে রয়েছেন, আপনাকে মিথ্যা অভিনয় করে ভালোবেসেছে,একদিন নয় একদিন তাকে সত্যি ভুলতে পারবেন কিন্তু যে আপনাকে মিথ্যা ভালোবেসেছে,ভালোবাসার নামে অভিনয় করেছে সেই পুরো জীবনটাই তার তোমাকে নিয়ে ভাবতে ভাবতে কেটে যাবে সারা জীবন। সে সত্যি কারের ভালোবাসা পেয়েও অভিনয় করে হারিয়ে ফেলেছেন সেই ভুল তারই।

ভালোবাসার মানুষ আপনার সাথে যতই অভিনয় করুক,যতই খারাপ ব্যবহার করুক, আপনি কখনোই তার সাথে খারাপ আচরণ করবেন না আপনাকে যতই কষ্ট দিকনা কেন, আপনি তাকে কখনোই কষ্ট দিতে যাবেন না।সব সময় তার সাথে ভালো ব্যবহার করুন।একদিন হয়তো সে নিজের ভুল বুঝতে পেরে নিজেই আত্মসমালোচনায় ভুগবে ,আমি একি করলাম তার সাথে আমি খারাপ ব্যবহার করলাম।

সব সময় চেষ্টা করে যাবেন তাকে নিজের মত করে ভালবাসতে,তার দুঃখের দিনে একফোঁটা হাসি ফুটাতে। হয়তো একদিন সে ঠিকই তার নিজের ভুল বুঝতে পেরে আপনার কাছে আবার ফিরে আসবে ,আফসোস করবে,মৃত্যুর আগ পর্যন্ত আপনার কথায় মনে রাখবে আর আপনি নিজের অজান্তেই আনন্দ পেয়ে যাবেন।

Related Posts