সম্পূর্ন ফ্রিতে আপনার ব্লগের পোস্ট এর জন্য কী-ওয়ার্ড রিসার্চ করুন।

আসসালামুআলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগণ আশা করি সকলেই অনেক ভালো আছেন। সবাই সবার স্থানে ভালো থাকুন সুস্থ্য থাকুন এই কামনা করি।

আপনার যদি একটি ব্লগ/ইউটিউব/ওয়েবসাইট থেকে থাকে যেখানে আপনি লেখালিখি অথবা ভিডিও আপলোড করে ইনকাম করতে চান সেখানে কিন্তু অবশ্যই আপনার কী-ওয়ার্ড রিসার্চ করতে হবে।কারণ আপনার কনটেন্ট এর জন্য সঠিক কীওয়ার্ড বাছাই করা ছাড়া কোনোভাবেই আপনি ভালো ট্রাফিক পাবেন না। নরমালি টুকটাক পেলেও কী-ওয়ার্ড রিসার্চ করলে এর থেকে ও বেশি পাবেন।

কারণ কী-ওয়ার্ড রিসার্চ করা মানেই হলো আপনার পাবলিশ করতে চাওয়া কন্টেন্টটি কে কি পরিমাণে এবং কিভাবে সার্চ করে সেটি বের করা।আর তাই আজকে আপনাদের সাথে কয়েকটি ওয়েবসাইট সম্পর্কে আলোচনা করবো যেগুলোর মাধ্যমে আপনি ফ্রি কী- ওয়ার্ড রিসার্চ করে নিতে পারবেন সহজেই।

কিভাবে ব্লগ কিংবা ওয়েবসাইটের জন্য সঠিক কী-ওয়ার্ড রিসার্চ করবেন?

১.Google Keyword Plenar Tools : আপনার কনটেন্ট এর জন্য সঠিক কী-ওয়ার্ড বাছাই করতে এটি সেরা একটি ওয়েবসাইট। এটি গুগল কতৃক একটি কী-ওয়ার্ড প্লেনার টুলস। যার মাধ্যমে প্রতিনিয়ত অনেক ব্লগার কীওয়ার্ড রিসার্চ করে থাকে।

প্রথমত সার্চ করুন Google Keyword Research। সার্চ করলেই পেয়ে যাবেন গুগলের এই ফ্রি সাইটটি।এখানে ফ্রি একাউন্ট খোলার মাধ্যমে আপনি কীওয়ার্ড রিসার্চ করতে পারবেন । তাছাড়াও ভালো keyword idea আপনি এখান থেকে পেতে পারেন।

২.Keyword Tools: এটিও গুগলে কী-ওয়ার্ড রিসার্চ করার জন্য ভালো একটি ওয়েবসাইট।আপনার ব্লগের টপিকের জন্য এখান থেকে কী-ওয়ার্ড বাছাই করতে পারবেন অনেক সহজে।

ওয়েবসাইটটিতে প্রবেশ করে সার্চ এর একটি অপশন আপনি দেখতে পাবেন সেটিতে আপনি আপনার কাঙ্খিত কীওয়ার্ড সার্চ করে জেনে নিতে পারবেন।তবে বিস্তারিত জনতে হলে হয়তো আপনার purchase করে নিতে নিতে হবে।কিন্তু তার কোনো দরকার নেই এমনিতেই খুব সহজে কয়েকটি মাধ্যমে সঠিক কী-ওয়ার্ড বাছাই করতে পারবেন।

৩.Ubersuggest Keyword Research tools: যার মাধ্যমেই আপনি চাইলে খুব সহজে আপনার ব্লগের জন্য কীওয়ার্ড রিসার্চ করে নিতে পারবেন।

Ubersuggest Keyword Resharch tools লিখে যেকোনো ব্রাউজারে সার্চ করলেই আপনি ওয়েবসাইটটি পেয়ে যাবেন।এখন সেখানে প্রবেশ করে সার্চ করলেই আপনি যাবতীয় সব ডিটেইলস পেয়ে যাবেন।তবে এই ওয়েবসাইটে দিনে কেবল 3বার আপনি যেকোনো বিষয়ে কীওয়ার্ড রিসার্চ করতে পারবেন।

৪.গুগলের মাধ্যমে কী-ওয়ার্ড রিসার্চ : গুগলের মাধ্যমে কী-ওয়ার্ড রিসার্চ এর মাধ্যমে আপনি অনেক ভালো আর্টিকেল আইডিয়া পেতে পারেন।

আমরা যখন ইউটিউব কিংবা গুগলের সার্চ অপশনে গিয়ে কিছু একটা লিখি তখন তার suggestion অনুযায়ী কয়েকটা কী-ওয়ার্ড অটোমেটিক চলে আসে যেটির মাধ্যমে আমর চাইলে ভালো কী-ওয়ার্ড রিসার্চ করে নিতে পারবেন।

কোন টুলস বেশি ভালো কী-ওয়ার্ড রিসার্চ করার ক্ষেত্রে?

কোন টুলস বেশি ভালো হবে কী-ওয়ার্ড রিসার্চ করার ক্ষেত্রে প্রশ্ন আসলে এক্ষেত্রে গুগল কী-ওয়ার্ড প্লেনার টুলসটি ব্যাবহার করলেই সবচেয়ে ভালো হবে।কারণ এটি গুগল কতৃক পরিচালিত একটি টুলস।

নিয়মত অনেকে keyword Resharch করে থাকছেন তাদের ব্লগ কিংবা ওয়েবসাইট এর জন্য।এর একটি কারণ সেটি হলো কনটেন্ট এর সঠিক টাইটেল বা কী-ওয়ার্ড বাছাই করা।

তো আসা করি বুঝতে পেরেছেন পুরো বিষয়টি।ধন্যবাদ।

Related Posts

10 Comments

মন্তব্য করুন