সহজে দূর করুন চোখের বলিরেখা

আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই?আশা করি সকলে ভালো আছেন এবং সুস্থ আছেন।আমাদের তরুন প্রজন্মের ক্ষেত্রে রাতজাগা খুব সাধারণ অভ্যেস হয়ে দাঁড়িয়েছে।যার ফলে প্রায় সবারই চোখের নিচে বলি রেখা দেখা দিচ্ছে।শুধু যে তরুণ প্রজন্মের বলিরেখা হচ্ছে তা কিন্তু নয়।বরং এই বলিরেখার প্রভাব ছোট বড় সকলেরই মাঝেই প্রতিয়মান হয়।অনেকে আবার এই বলিরেখা দূর করার জন্য নানান ধরণের ক্রিম ব্যবহার করে থাকে।কিন্তু অনেকে উপকার পেলেও অনেকে আবার পাচ্ছেন না।যারা উপকারীতা পাচ্ছেন না তাদের কথা চিন্তা করে আজ আমি দেখাবো খুবই ঘরোয়া উপায়ে কিভাবে চোখের বলিরেখা দূর করা যায়। আশা করি আপনারা সকলে খুবই মনোযোগ দিয়ে পড়বেন।

চোখের বলিরেখা আমাদের কমবেশি ছোট বড় সকলের রয়েছে।এই বলিরেখার ফলে চোখের নিচে একধরণের দাগ দেখা দেয় যার ফলে আমাদের চোখের সৌন্দর্য নষ্ট হয়ে যায়। তাই আজ আমি আপনাদের সামনে এমন কিছু উপায় তুলে ধরব যার ফলে আপনি খুব সহজে আপনার চোখের বলিরেখা দূর কর‍তে পারবেন। চলুন দেরি না করে শুরু করা যাক।

চোখের বলিরেখা দূর করার জন্য আমি আপনাদের একটি আইপ্যাক বানিয়ে দেখাবো।আশা করি এটি নিয়মিত ব্যবহার করলে আপনারা চোখের বলিরেখার মত সমস্যা থেকে মুক্ত হতে পারবেন। আইপ্যাকটি বানাতে আমাদের যে যে উপকরণ লাগবে তা সম্পর্কে নিচে আলোচনা করা হলো।

উপকরণসমূহঃ

১.আলু(১টি)
২.গ্রিণটি ব্যাগ(২টি)
৩.মধু/রোজ ওয়াটার/দুধ(১টেবিল চামচ)
৪.কটন পেড(৪টি)

এখন আইপ্যাক তৈরির ধাপসমূহ আলোচনা করবঃ

<

প্রথম ধাপঃ

প্রথমে ২ টি গ্রিনটি ব্যাগ নিতে হবে।মনে রাখবেন গ্রিন টিতে প্রচুর পরিমাণে এন্টি অক্সিডেন্ট থাকে যা আমাদের চোখের বলিরেখা দূর করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।গ্রিন টি ছাড়া অন্যকোন টি ব্যাগ এতটা ভূমিকা পালন করবে না যতটা ভূমিকা গ্রিনটি পালন করবে।তাই যদি গ্রিনটি না থাকে অন্য কোন টি ব্যাগ ব্যবহার করবেন না।২ টি গ্রিনটি ব্যাগ হালকা গরম পানির মধ্যে কিছুক্ষণ চুবিয়ে রাখতে হবে।

দ্বিতীয় ধাপঃ

অন্য একটি পাত্রে একটা আলুকে পরিষ্কার করে চামড়া ছুলে রাখতে হবে।পরবর্তীতে সেই আলুকে সালাতের মেশিন দিয়ে কাটতে হবে।যেম খুব রস বের করতে খুব সুবিধা হয়। আলু কাটা হলে সেই আলুর থেকে ছাকুনি নিয়ে রস আলাফা করে বের করতে হবে।সেই রসের সাথে গ্রিন টি ব্যাগের যে হালকা রস রয়েছে সেই রস মিশিয়ে নিতে হবে।

তৃতীয় ধাপঃ

পরবর্তীতে সেই রসের মিশ্রনকে ভালোভাবে চামচ দিতে মিশিয়ে নিতে হবে।সেই মিশ্রণের সাথে দুই টেবিল চামচ মধু /রোজ ওয়াটার/দুধ আপনার যেটা খুশি মিশিয়ে নিতে পারেন। তবে আমি মধু ব্যবহার করার জন্য বলব।কারণ মধু খুবই প্রাকৃতিক গুণ সম্পন্ন মস্টরাইজার। এটি ব্যবহারে ত্বক যেমন নরম থাকবে তেমনি বলিরেখা দূর করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

চতুর্থ ধাপঃ

পুরো মিশ্রনটিকে ভালোমতো মিশিয়ে নিয়ে কয়েকটি কটন পেড তার মধ্যে ছেড়ে দিতে হবে।কটন পেড গুলোকে ডিফ ফ্রিজ এর মধ্যে নিয়ে ৫ মিনিটের মতো ঠান্ডা করতে হবে।

অন্যদিকে আপনি আপনার ত্বককে পরিষ্কার করে নিবেন। খেয়াল রাখবেন যাতে ত্বকে কোন ধরণের ক্রিম দেওয়া না থাকে।৫ মিনিট পর ঠান্ডা হওয়া সেই কটন পেড গুলো নামিয়ে চোখের নিচে দিতে হবে।প্রতিটি দিন এভাবে আইপ্যাক বানিয়ে দিলে আপনার চোখের ফোলা ভাব যেমন দূর হবে সেই সাথে চোখের বলিরেখার মতো সমস্যা থেকে আপনি মুক্তি পেতে পারেন।

আশা করি আপনারা বাসায় সকলে এই প্যাকটি তৈরি করবেন। নিয়মিত ব্যবহারে ভালো ফল পাবেন আশা করি।ধন্যবাদ সবাইকে।

ঘরে থাকুন
সুস্থ থাকুন

Related Posts

9 Comments

মন্তব্য করুন