সহজে শিখে ফেলুন যেকোনো ভাষা

আসসালামু আলাইকুম  কেমন আছেন সবাই? আশা করি সকলে ভালো আছেন।বর্তমানে উদ্ভুত  পরিস্থিতির কারণে সকলে লকডাঊনে রয়েছেন।কেউই জানেন না ওই পরিস্থিতি কবে, কখন এবং কিভাবে ঠিক হবে।ভেকসিন আবিষ্কার হবার আগ অবধি আমরা কেউ কিন্তু শংকামুক্ত নয়। তাই হাতের এই সময়টুকু কাজে লাগালে অন্তন্ত হতাশা কিছুটা হলেও কমানো যাবে।

আজ আমি আপনাদের কাছে খুবই একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করব।আশা করি আপনারা মনোযোগ দিয়ে শুনবেন।ভাষা একটি দেশের  যোগাযোগ এর প্রথম এবং প্রধান মাধ্যম।ভাষার মাধ্যমে আমরা একে অন্যের সাথে যোগাযোগ করতে পারছি।বিশ্বের বিভিন্ন দেশের মানুষ বিভিন্ন ভাষায় কথা বলে। কেউ বাংলায়,কেউ ইংরেজিতে, কেউ হিন্দিতে।প্রত্যেক দেশ যেমন আলাদা প্রত্যেকের ভাব প্রকাশের মাধ্যম আলাদা।তাই শুধু নিজের মাতৃভাষা নয়, শিখতে হবে অন্যান্য সকল ভাষা।

যখন কোন শিক্ষার্থী বাইরের দেশে পড়াশোনা করতে যায় কিংবা বাইরের দেশে চাকুরী করতে কিংবা কাজ করতে যায় প্রায় প্রত্যেকটি মানুষই ভাষা জটিলতায় পড়তে হয়।আর সেই জন্য সবার আগে ভাষা শিক্ষা খুবই গুরুত্বপূর্ণ। আজ আমি এমন একটি এপস এর কথা বলবো যার মাধ্যমে খুব সহজে আপনি যেকোন ভাষা খুব সহজে আয়ত্ত করতে পারবেন।এটি শুধু তিনমাস ব্যাপি একটি কোর্স। কুইজের আলোকে মজার ছলে আপনি চাইলে শিখতে পারেন বিভিন্ন দেশের ভাষা।

আমাদের আজকের এপটির নাম রোজেটা স্টোন। এই এপটি মূলত ভাষা শিক্ষার এপ। এই এপের মাধ্যমে বিভিন্ন দেশের ভাষা আপনি শিখতে পারবেন। এছাড়া এই ভাষার মাধ্যমে শুধু আপনি ভাষা শিখতে পারবেন তা কিন্তু নয় বরং এই ভাষার মাধ্যমে আপনি চাইলে আপনার উচ্চারণ শুদ্ধু করতে পারবেন। তবে সেই জন্য আপনাকে আপনার মোবাইল ফোনে মাইক্রোফোন কানেক্টেড রাখতে হবে।

প্রতিষ্ঠানটি  ১৯৯২ সালে তৈরি হয় মানুষের বিভিন্ন ভাষায় শিক্ষিত করাই এই ভাষার প্রধান লক্ষ্য। এই এপে সাধারণত ত্রিশটি ভাষার শিক্ষা কোর্স  চালু রয়েছে।সস্প্রতি করোনা মহামারীর জন্য এপটিতে চব্বিশটি ভাষা উন্মুক্ত করে দিয়েছে। তবে এই সুযোগ শুধুমাত্র তিনমাস মেয়াদি বিদ্যমান থাকবে।

বিনা নোটিশে যেকোন সময়ে কোর্সটি বন্ধ হয়ে যেতে পারে। তাই আর দেরি না করে আজই আপনি ডাউনলোড করতে পারেন এপটি।এখন আসি এই এপে কি কি ভাষা সম্পর্কে আপনি জ্ঞান অর্জন করতে পারবেন।
১.স্পেনীয় (লাতিন আমেরিকা)
২.ইংরেজি (আমেরিকান)
৩.ফরাসি
৪.জার্মান
৫.ইতালীয়
৬.আরবি
৭.ফিলিপিনো
৮.আইরিশ
৯.স্পেনীয়
১০.ফার্সি
১১.হিন্দি
১২.ভিয়েতনামি
১৩.রাশিয়ান
১৪.ইংরেজি
১৫.তুর্কি
১৬.পুর্তগিজ
১৭.কোরিয়ান
১৮.হিব্রু
১৯.ডাচ
২০.সুইডিশ
২১.পোলিশ
২২.জাপানি
২৩.গ্রিক
২৪.চীনা (ইত্যাদি)

এখন আপনি চাইলে শিখতে পারেন আপনার পছন্দের যেকোনো ভাষা। সেই জন্য আপনাকে এপটি ডাইনলোড করতে হবে।ডাইনলোড লিংকটি তুলে ধরা হলোঃ

কোর্স লিংকঃ https://lnkd/gM-rrwk

অনেকের ক্ষেত্রে আবার লিংক এ ডুকে এনরোল করতে সমস্যা হতে পারে।সেই জন্য আপনি নিচের লিংকের ভিডিও দেখে এনরোল করে নিতে পারেন।
https://lnkd.in/gajGq73

ধন্যবাদ সবাইকে। পোস্টটি মনোযোগ সহকারে পড়ার জন্য। ধন্যবাদ সবাইকে। ভালো থাকবেন।

ঘরে থাকবেন
সুস্থ থাকবেন

Related Posts

7 Comments

  1. ব্রডব্যান্ড রাউটারে পিং এবং স্পিড সমস্যার সমাধান। https://grathor.com/%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a1%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%b0%e0%a6%be%e0%a6%89%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%82/

মন্তব্য করুন