সাকিবুল হাসানের জন্ম এবং তার খেলার রেকর্ডগুলি।

সাকিব আল হাসান; জন্ম ২৪ শে মার্চ 1987 একজন বাংলাদেশি আন্তর্জাতিক ক্রিকেটার যিনি 10 বছরের জন্য ওয়ানডে (ওয়ানডে) ফরম্যাটে অলরাউন্ডার হিসাবে প্রথম স্থান অর্জনের রেকর্ড রাখেন এবং এখনও তিনটি ফর্ম্যাটে সর্বোচ্চ র‌্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন is খেলা (টেস্ট, টি-টোয়েন্টি এবং

২০১২ সালে ইএসপিএন ‘ওয়ার্ল্ড ফেম 100′ দ্বারা তিনি বিশ্বের অন্যতম বিখ্যাত ক্রীড়াবিদ হিসাবে স্থান পেয়েছিলেন। [৪] মিডল অর্ডারে তাঁর আক্রমণাত্মক বাঁ-হাতি ব্যাটিং শৈলী, নিয়মিত ধীর বাম হাতের গোঁড়া বোলিং এবং অ্যাথলেটিক ফিল্ডিং তাকে বিশ্বজুড়ে শীর্ষ লিগে ট্রফি জিততে সহায়তা করেছে।

২০১৫ সালে, সাকিব ইতিহাসের প্রথম এবং একমাত্র ক্রিকেটার হয়ে আইসিসির দ্বারা খেলোয়াড়ের তিনটি ফরম্যাটে (টেস্ট, টি-টোয়েন্টি এবং ওয়ানডে আন্তর্জাতিক) ফরম্যাটে প্লেয়ার|’প্রথম অলরাউন্ডার’ স্থান পেয়েছেন। তিনি বর্তমানে ওডিসে প্রথম স্থান এবং টেস্ট এবং টি-টোয়েন্টিতে দ্বিতীয় নম্বরে রয়েছেন। ১৩ ই জানুয়ারী, ২০১ টেস্টে একজন বাংলাদেশী ব্যাটসম্যান দ্বারা সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ২১7 নিবন্ধিত করেছেন। ৮ B নভেম্বর 2018 সালে, তিনি টেস্টে 200 উইকেট শিকারকারী বাংলাদেশের হয়ে প্রথম বোলার হয়েছিলেন। 9B জুন ২০১৯-এ সাকিব দ্রুততম খেলোয়াড় হয়ে 6,০০০ রান করেছেন এবং ওয়ানডেতে মাত্র ১৯৯ ম্যাচে 250 উইকেট শিকার করেছেন। ১০ তিনি সর্বোচ্চ রান সংগ্রহের পাশাপাশি বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারী।  তিনি একমাত্র ক্রিকেটার যিনি 1000 রান করেছেন এবং বিশ্বকাপে 30 উইকেট অর্জন করেন। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে সাকিব প্রথম ক্রিকেটার হয়ে 600 রানের স্কোর করেছিলেন এবং একক বিশ্বকাপে ১০ উইকেট নিয়েছিলেন।

 

Related Posts