সাকিব চান এখনি, পাপন চান কিছুটা পরে

যুক্তরাষ্ট্রে থাকা অবস্থায়ই নিশ্চিত হওয়া গিয়ে ছিলো সাকিব আল হাসানের আঙ্গুলে অস্প্রােপাচার করতে হবে। ত্রিদেশী সিরিজের ওই চোট এখনো ভয়ে বেড়াচ্ছেন সাকিব।

ক্যারিবিয় জয় শেষে দেশে ফিরেছেন সাকিব। যদিও তার দেশে না ফেরার কথা ছিলো। যুক্তরাষ্ট্রে সিরিজ শেষে শ্বশুড় বাড়ীতে ছুটিতে যাওয়ার কথা ছিলো। কিন্তুু সাকিব ফিরে আসায় অনেকেই ধরে নেন তিনি আঙ্গুলের অপারেশন দ্রুতই করাতে চান।

বিমান বন্দরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সাকিব নিজেও জানিয়েছেন তিনি এখনি অপারেশন করাতে চান। আর সেজন্য আগামি মাসে অনুষ্টিতব্য এশিয়া কাপ মিস করতে হবে সাকিবকে। সাকিব জানিয়েছেন, কোরবানীর ঈদের পরেই তিনি অস্প্রোপাচারের প্রস্তুুতি নিচ্ছেন।

তবে সাকিব চাইলে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন এখনি সাকিবের অপারেশন চাচ্ছেন না। তিনি এশিয়া কাপের মতো বড় আসরে সাকিবকে মিস করতে চান না।

বোর্ড সভাপতির মতো এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে সাকিবকে দলের প্রয়োজন। এমন গুরুত্বপূর্ণ সিরিজে সাকিবের দলে না থাকা মানে দল দুর্বল হয়ে পড়া। বৃহস্পতিবার সাংবাদিকদের পাপন বলেন, ‘সাকিব আমাকে ফোন করে বলেছে অস্ত্রোপচার করাতে হবে। হেড কোচও জানিয়েছে হাতে যে স্ট্রেংথ ওর (সাকিব) দরকার, সেটা পাচ্ছে না ব্যাটিংয়ে। অপারেশন হলে অন্তত ছয় সপ্তাহের বিরতি দরকার। এশিয়া কাপের আগেও হতে পারে, আবার পরেও হতে পারে। মানে জিম্বাবুয়ে সিরিজের সময়ও হতে পারে। আজকে কোচের সঙ্গে যে কথা হয়েছে। সেও বলেছে এশিয়া কাপের কথাই। আমি বলেছি, এশিয়া কাপের চেয়ে ভালো হয় আমরা জিম্বাবুয়ে সিরিজের সময় করি। নতুন কিছু ক্রিকেটারও দেখতে পারব আমরা। ওটাতে আমার মনে হয় ভালো হবে।’

এবারের এশিয়া কাপ বাংলাদেশের জন্য ‘কঠিন’ পরীক্ষা জানিয়ে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘এশিয়া কাপ এমনিতেই এবার কঠিন হবে। তার ওপর সাকিবের মতো একজন ক্রিকেটার না খেললে দলের মোরাল আরও উইক হয়ে যেতে পারে। তারপরও আরও কথা হবে। আজ-কালের মধ্যে সাকিবের সঙ্গে কথা বলব। আমার মনে হয়, এশিয়া কাপের আগে না করে অন্য সময় করাটাই ভালো হবে।

<

Related Posts

10 Comments

মন্তব্য করুন