সাত বছরের জেল হতে পারে অভিনেত্রী শ্রাবন্তীর

আবারও আইনি জটিলতায় জড়িয়ে পড়লেন অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি। না, এবার ডিভোর্স হয়নি। বরং শেকলবন্দি  এক বেজির ছানার সঙ্গে ছবি তুলতে গেলে বিপাকে পড়েন তিনি। বন্যপ্রাণী সুরক্ষা আইনে টলিউড ডিভাকে নোটিশ পাঠানো হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে বড় সমস্যায় পড়তে পারেন তিনি।

শ্রাবন্তীর বিরুদ্ধে বন্যপ্রাণী সুরক্ষা আইন ১৯৭২-এর ৯, ১১, ৩৯, ৪৬ এ, ৪৯ এবং ৪৯ এ ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে। তাকে ১৫ ফেব্রুয়ারি একটি নোটিশ পাঠানো হয়েছিল। শ্রাবস্তীকে সল্টলেক ওয়াইল্ডলাইফ ক্রাইম কন্ট্রোল সেল এবং ডেটা ম্যানেজমেন্ট ইউনিটের সল্টলেক অফিসে রিপোর্ট করার জন্যও নির্দেশ দেওয়া হয়েছিল।

বন দফতরের এক আধিকারিক জানিয়েছেন, অভিনেত্রী শ্রাবন্তীর মত যদি কোন ব্যক্তি এমন কাজ করে তাহলে তাদের ও পাঁচজনকে উসকানি দেওয়া হবে। শ্রাবন্তীকে তদন্তে সহযোগিতা করতে বলেছে বন বিভাগ। দোষী সাব্যস্ত হলে সাত বছরের জেল হতে পারে শ্রাবন্তীর।

অভিনেত্রী শ্রাবন্তীর বেজীর সাথে ছবিটি তুমূলভাবে ফেসবুক ও অন্যান্য সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। শ্রাবন্তীর ওই ছবিতে দেখা যাচ্ছে যে সে একটি বেজির ছানা কোলে তুলে দাড়িয়ে আছে। এই ছবিটি তুলে সে তুমুল আলোচনায় রয়েছে।

সে গত কয়েকদিন আগে এই বেজীর ছানা কোলে নিয়ে একটি ছবি ফেসবুক এবং অন্যন্য সোস্যাল মিডিয়ায় পোষ্ট করেন। এবং এই পোষ্ট করা ছবিটি আলোচনায় এলে তাকে আইনি নোটিশ দেওয়া হয় বণ বিভাগ থেকে । তাকে ভারতের আইন বন্যপ্রাণী সুরক্ষা আইন ১৯৭২-এর অনুযায়ী বেশ কিছু মামলা দায়ের করা হয়। তার মধ্য ৪৯ এ আইনে মামলাটি সব্যস্ত করা হয়।

বন দফতর থেকে এক অধিকারিক জানিয়েছে, যদি কোন ব্যক্তি অভিনেত্রী শ্রাবন্তীর মত যদি কোন ব্যক্তি এমন কাজ করে তাহলে তাদের ও এমন উসকানি দেওয়া হবে।
এবং এই মামলা টি দায়ের করে দোষী সব্যস্ত করা হয়। এবং এই মামলা দায়েরে বলা হয়েছে যে অভিনেত্রী শ্রাবন্তীর ৭ বছরের জেল হতে পারে।

গত মাসে দুটি ছবি শেয়ার করেছেন শ্রাবন্তী। সেখানে তাকে সিন্ধিতে গোলাপি, সিঁদুরের ব্রেসলেট পরতে দেখা গেছে। একটি বেজী শিশুকে কোলে নিয়ে তিনি হাসছিলেন। কিন্তু বেজী শিশুটির গলায় শিকল ছিল।

ক্যাপশনে শ্রাবন্তী ছেলেটিকে তার ‘ছোট বন্ধু’ বলে উল্লেখ করেছেন। হ্যাশট্যাগগুলির সাথে, ‘অ্যানিমেল লাভ’ এবং ‘কুটিপি’। মন্তব্যে অনেকেই শ্রাবন্তীর সমালোচনা করেছেন, দাবি করেছেন ‘ভুয়া পশুপ্রেম’। তিনি পশুপ্রেম প্রচার করছেন, যখন কুকুরছানাটি তার গলায় শিকল বেঁধে রয়েছে। এতে শিশুটি ভুগছে বলে অনেকেই অভিযোগ করেছেন। কিন্তু যথারীতি কোনো মন্তব্যের জবাব দেননি শ্রাবন্তী।

ধন্যবাদ, এই ভাইরাল নিউজ টি মনোযোগ পড়ার জন্য । এরকম পোষ্ট পড়তে আমাদের সাথেই থাকুন।

Related Posts

10 Comments

মন্তব্য করুন