সারাদেশে VOLTE (ভোল্টে) সেবা চালু করলো অত্যাধুনিক প্রযুক্তি নির্ভর গ্রামীনফোন!

অত্যাধুনিক প্রযুক্তি নির্ভর বাংলাদেশের শীর্ষস্থানীয় টেলিকম  গ্রামীণফোন সারা বাংলাদেশ জুড়ে ভিওএলটিই (ভয়েস ওভার এলটিই) পরিষেবা চালু করেছে।

জিপির এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভয়েস কলগুলির ব্যবহারকারীর অভিজ্ঞতাটি একটি আদর্শ দৃশ্যে এই নতুন পরিষেবাটি নিয়ে ৪ জি / এলটিই কভারেজের অধীনে যথেষ্ট সাড়া পড়বে বলে আশা করা হচ্ছে।

এই পরিষেবাটি উপভোগ করতে গ্রাহকদের ভিওএলটিইই সক্ষম হ্যান্ডসেট, ৪ জি সিম এবং ৪ জি কভারেজের প্রয়োজন হবে।

গ্রামীণফোনের সিএমও মোহাম্মদ সাজ্জাদ হাসিব বলেছেন,” আমরা আমাদের গ্রাহকদের জন্য বিস্তৃত ৪ জি / এলটিই কভারেজ নিশ্চিত করার জন্য অক্লান্ত পরিশ্রম করে চলেছি। এখন সারা বাংলাদেশে ভোল্টে সার্ভিস চালু করা আমাদের গ্রাহকদের ৪ জি / এলটিই নেটওয়ার্কের চেয়ে আরও ভালভাবে সেবা প্রদানের সম্ভাবনাগুলি আনলক করতে সক্ষম করেছি”। গ্রামীণফোনের সিএমও মোহাম্মদ সাজ্জাদ হাসিব বলেছেন এর কার্যকারিতা নিয়ে তারা আশাবাদী।

“আমরা বিশ্বাস করি প্রযুক্তির সুবিধা অবশ্যই দেশের প্রত্যন্ত অঞ্চলে পৌঁছাতে হবে। বিশেষত এই নতুন সাধারণ যুগে, যেখানে যোগাযোগ প্রযুক্তি আর্থ-সামাজিক উন্নতি নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে,” বলে তিনি একথাও যোগ করেন।

ভোল্টে (ভয়েস ওভার এলটিই) একটি প্রযুক্তি যা ৪ জি / এলটিই নেটওয়ার্কের মাধ্যমে ভয়েস কল সক্ষম করে।

<

এই পরিষেবাটির মাধ্যমে, ব্যবহারকারীরা দুটি ভিওএলটিই ব্যবহারকারীর মধ্যে ৫০% এরও বেশি উন্নত কল সেটআপ সময়ের সাথে এইচডি স্ট্যান্ডার্ড ভয়েস কলগুলি উপভোগ করতে পারবেন।

ভোল্টে ব্যবহারকারীদের ভয়েস কল চলাকালীন ৪জি নেটওয়ার্কে থাকতে দেয় এবং একযোগে অবিঘ্নিত উচ্চ-গতি ৪ জি ইন্টারনেট উপভোগ করতে দেয়। এটি অন্দর ভয়েসের অভিজ্ঞতাও উন্নত করবে।

জিপি ব্যবহারকারীরা নিয়মিত কল রেটে এই পরিষেবাটি পেতে পারেন বলেও তিনি জানিয়েছেন।

গ্রামীণফোন ওয়েবসাইটে যোগ্য ভিওএলটিই সমর্থিত হ্যান্ডসেটগুলির তালিকা রয়েছে এবং নতুন হ্যান্ডসেটগুলি চালিত করা হলে এটি অবিচ্ছিন্নভাবে আপডেট হবে।

গ্রাহকদের যদি প্রয়োজনীয় সেটিংস সহ ৪ জি সিম, ৪ জি কভারেজ এবং ভিওএলটিই হ্যান্ডসেট থাকে যা গ্রামীণফোনের ওয়েবসাইটে উল্লিখিত তালিকা থেকে, তারা স্বয়ংক্রিয়ভাবে ভিওএলটিই পরিষেবা উপভোগ করবে।

Related Posts