সাস্থ্য বিষয় নিয়ে ব্লগিং করে ইনকাম করতে চান? তার আগে অবশ্যই আর্টিকেলটা পড়ুন।

আসসালামুআলাইকুম, কেমন আছেন আপনারা সবাই? আসা করি সবাই অনেক ভালো আছেন।

বরাবরের মত আরো একটি নতুন আর্টিকেল নিয়ে আপনাদের সামনে হাজির হলাম।অনলাইন থেকে ইনকাম করার জন্য সেরা মাধ্যমগুলোর মধ্যে একটি হলো ব্লগিং।কিন্তু ব্লগিং এর শুরুতে যদি আপনি সঠিক বিষয় বাছাই করে ব্লগিং শুরু করতে না পারেন তাহলে আপনি ব্লগিং করে কখনোই সফল হতে পারবেন না।

তাই সঠিক ব্লগিং এর সঠিক বিষয়বস্তু বেছে নেওয়া অত্যন্ত জরুরি একটি বিষয়।এমন একটি বিষয় হচ্ছে সাস্থ্য। সাস্থ্য নিয়ে প্রতিনিয়তই অনেক মানুষ সার্চ করে যার কারণে সাস্থ্য বিষয়টি ব্লগিং এর ক্ষেত্রে লাভজনক একটি বিষয়।কিন্তু সাস্থ্য বিষয়টি নিয়ে ব্লগিং করার আগে অবশ্যই আপনার কিছু বিষয় মাথায় রাখতে হবে।

কারণ লাভের আশায় যদি আপনি এই বিষয় নিয়ে ব্লগিং শুরু করে দেন তাহলে আপনার পাশাপাশি অন্য কারো ক্ষতি হতে পারে।

ধরুন আপনি আপনার ব্লগে লিখেছেন যে, পেট ব্যাথা হলে কি ওষুধ খাওয়া উচিত এটা সম্পর্কে।এখন আপনি ভালো ভাবে না জেনে যেকোনো একটি ওষুধের নাম লিখে দিলেন আপনার ব্লগ কিংবা ওয়েবসাইটে।

তাহলে এখন গুগলে কেও সার্চ করে যদি আপনার পোস্টটি দেখে আর সে অনুযায়ী ওষুধ খায়,তাহলে তার কি সমস্যা হবে একবার ভেবে দেখুন?

আপনি ভালো ট্রাফিক পাওয়ার উদ্দেশ্যে একটি আর্টিকেল লিখে ফেললেন, কিন্তু যে আপনার আর্টিকেল পড়বে সে তো তার প্রয়োজন হয়েছে বলেই পড়বে তাই না।সুতরাং অবশ্যই সাস্থ্য নিয়ে কিছু লিখার আগে দক্ষ হয়ে নেবেন,না জেনে বুঝে কিছু লিখবেন না

তাহলে ধরুন আপনি সাস্থ্য বিষয় নিয়ে ব্লগিং করতে চান কিন্তু তেমন দক্ষতা নেই তাহলে কি করবেন?

১.আপনার আশেপাশে কোনো বিশেষজ্ঞ ডক্টর থাকলে তার থেকে আপনি যে সাস্থ্য বিষয়ে লিখতে চান সেটি সম্পর্কে জেনে নিতে পারেন।এরপর। এরপর জেনে নিজেই লিখে ফেলবেন।

২. সাস্থ্য নিয়ে অনেক ভিডিও আপলোড করা হয় ইউটিউবে।সেখানে অনেক ডক্টর অনেক ধরনের উপদেশ দিয়ে থাকে।সেগুলো থেকে ধারণা নিয়ে লিখতে পারেন।

৩.বিভিন্ন ব্লগাররা বিভিন্ন সাস্থ্য বিষয়ে অনেক আর্টিকেল লিখে রেখেছে।আপনি গুগলে সার্চ করে একটি বিষয়ের উপর কয়েকটি ব্লগে লিখা আর্টিকেলগুলো পড়বেন,এতে আপনার মধ্যে ভালো ধারণা চলে আসবে।তারপর আপনি লিখতে পারেন।

৪. সাস্থ্য বিষয়ে অনেক বই থাকে, যেগুলো পড়ার মাধ্যমে আপনি জ্ঞান লাভ করার পাশাপাশি সেগুলো থেকে লিখতে পারেন।

মোটকথা আপনি বুঝে গেছেন যে সাস্থ্য নিয়ে ব্লগিং করতে হলে অবশ্যই আগে সাস্থ্য সম্পর্কে দক্ষ হতে হবে,সেটা না হলে আপনার ভুল লিখাটি পড়ে হয়তো অনেক বিপদে পড়তে পারে।

তবে যেহেতু আপনি সাস্থ্য নিয়েই ব্লগিং করবেন ভাবছেন তাহলে উপরের দেওয়া টিপসগুলো মেনে আপনি আর্টিকেল লিখতে পারেন।

আসা করি আর্টিকেলটা উপকারে আসবে।ভালো থাকবেন সবাই,ধন্যবাদ

Related Posts