সিএসএস এ নিজেকে ভালো হওয়ার কিছু রিসৌর্স

আস্সালামুআলাইকুম। আমরা জানি CSS লেখা কঠিন। যদিও এটি নিয়ে প্রায়ই মজা করা হয় এবং একটি প্রোগ্রামিং ভাষা হিসাবে দেখা হয় না, তবে যে যাই বলুক সামঞ্জস্যপূর্ণ এবং সুন্দর CSS লেখা সত্যিই কঠিন। এবং একজন স্ব-শিক্ষিত ওয়েব ডেভেলপার হিসাবে আমার যাত্রায়, আমি প্রায়শই লক্ষ্য করেছি যে অনলাইন ক্লাস এবং টিউটোরিয়ালগুলি প্রায়শই CSS এর সাথে আপনার অ্যাপ ডিজাইন করার অংশটি এড়িয়ে যায় এবং CSS সেরা অনুশীলন এবং আরও অনেক কিছু সম্পর্কে গভিরে যায় না।

এবং আমি মনে করি যে অন্যান্য অনেক ফ্রন্ট-এন্ড ডেভেলপাররা এই সমস্যাটির সাথে লড়াই করে যদি আমি সেখানে বেশিরভাগ পোর্টফোলিও দেখি। সিএসএস ট্রানজিশন বা বক্স-শ্যাডো অ্যাট্রিবিউটগুলিকে একটি সাধারণ বোতাম স্টাইল করার জন্য কীভাবে সঠিকভাবে ব্যবহার করতে হয় তা শেখার আগে আমরা কীভাবে একটি নরমাল API তৈরি করতে হয় তা শিখি।

১. ফ্রন্টএন্ড মেন্টর 

ফ্রন্টএন্ড মেন্টর এইখানে সেরা রিসৌর্স গুলোর মধ্যে একটি। আপনার বাস্তব-বিশ্বের প্রকল্প ধারণা এবং বিনামূল্যে প্রজেক্ট তৈরি করার জন্য প্রমাণ করা, এই সংস্থানটির সাহায্যে আপনার CSS দক্ষতা তীক্ষ্ণ করার অর্থ হল আপনার পোর্টফোলিওতে আরও বেশি প্রজেক্ট থাকবে!

  • ২. 100 ডেইস অফ সিএসএস

100 দিনের CSS রিসৌর্স অনেকেই সহায়ক কারণ আপনি দেখতে পাচ্ছেন অন্যরা কী তৈরি করেছে এবং আপনি যদি নিজের কোড জমা দিবেন , তাহলে আপনাকে  চ্যালেঞ্জ সাইটেও দেখাবে! এটিও ভাল যদি আপনি CSS নিয়ে ঝামেলায় থাকেন এবং মাস্টার হওয়ার লড়াই করছেন, এবং শুধুমাত্র অন্য লোকেদের সমাধান থেকে কিছু ইঙ্গিত নিতে চান।

৩. ফ্রন্টএন্ড চ্যালেঞ্জ ক্লাব 

ফ্রন্ট-এন্ড চ্যালেঞ্জস ক্লাবে পিকালিলির 8টি চ্যালেঞ্জ এবং তাদের নিজ নিজ সমাধান রয়েছে। কিছু চ্যালেঞ্জ প্রজেক্ট সাথে আসে যদি সেগুলি প্রয়োজন হয়, তাই আপনি সরাসরি সেইগুলু দেখতে পারেন এবং প্রাক্টিস করতে পারেন !

৪. ডেইলি ইউআই 

ডেইলিইউআই ফ্রন্ট-এন্ড ডেভেলপারদের তুলনায় ডিজাইনারদের জন্য আরও বেশি প্রাধান্য দেয় , কিন্তু তবুও, আমি মনে করি এটি উল্লেখ করার মতো। আমি প্রায়ই আমার ক্লায়েন্টদের দ্বারা আমার নিজের ডিজাইন নিয়ে আসতে বা সুপারিশ দেওয়ার জন্য জিজ্ঞাসা করি, তাই আমি মনে করি যে কোনও ফ্রন্ট-এন্ড ডেভেলপারদের অন্তত কিছু ডিজাইন ধারণা জানা উচিত! আপনি নিশ্চিতভাবে আপনার CSS দক্ষতার উপর প্রভাব লক্ষ্য করবেন!

৫. css ব্যাটেল 

CSS ব্যাটেল সম্প্রতি খুব জনপ্রিয় হয়ে উঠেছে কিছু বড় ওয়েব ডেভেলপার ইউটিউবার তাদের ভিডিওতে একে অপরের সাথে লড়াই করছে। চ্যালেঞ্জের পরিসর একেবারে শিক্ষানবিস থেকে খুব উন্নত এবং গেম ফ্যাক্টরটি অনুপ্রাণিত করে, কিন্তু দ্রুত সমাধান লিখলে আপনি পরিষ্কার এবং সামঞ্জস্যপূর্ণ সমাধানের পরিবর্তে আরও বেশি পয়েন্ট পাবেন… তবুও, মজা এবং এক সাথে শেখা!

Related Posts