সিঙ্গাপুর ভিসা চেক করার নিয়ম | ভ্রমণ সংক্রান্ত প্রশ্ন ও উত্তর

প্রতি বছর বাংলাদেশ থেকে অনেক মানুষ সিঙ্গাপুর ভ্রমণে গিয়ে থাকে। কেউ সিঙ্গাপুরে কেবল ভ্রমণের উদ্দেশ্যে গিয়ে থাকে কেউবা কাজের উদ্দেশ্যে। সিঙ্গাপুর ভিসা চেক করার নিয়ম, সিঙ্গাপুর ভ্রমণের ক্ষেত্রে আপনাদের ভিসা সংক্রান্ত বিভিন্ন প্রশ্ন থাকে। আজকের আর্টিকেল দ্বারা চেষ্টা করবো সেসব সমস্যার সমাধান করার। চলুন হবে আর্টিকেলটা শুরু করা যাক।

সিঙ্গাপুর ভিজিট ভিসা চেক করার নিয়ম?

যদি আপনি সিঙ্গাপুর যাওয়ার উদ্দেশে ভিসার আবেদন করে ফেলেছেন তবে আপনার ভিসা স্ট্যাটাস চেক করার দরকার হতে পারে। এক্ষেত্রে কিভাবে বাড়িতে বসে সহজেই আপনি আপনার সিঙ্গাপুর ভিসা স্ট্যাটাস চেক করবেন সেটি আপনাদের নিচে ধাপে ধাপে বলে দিচ্ছি। নিচের দেওয়া মেথড অনুসরণ করার মাধ্যমে আপনি আপনার ভিসাটি চেক করতে পারবেন।

১. প্রথমেই চলে যা সিঙ্গাপুরের ভিসা স্ট্যাটাস চেক করার ওয়েবসাইটে। (এখানে ক্লিক করুন)

২. ক্লিক করা মাত্র আপনাকে নিয়ে যাওয়া হবে ভিসা চেক করার সাইটে। অতঃপর Cheak work pass & application status অপশনে ক্লিক করুন।

৩. এই পর্যায়ে আপনাকে ভাষা নির্বাচন করতে বলা হবে, English বা Bangla যেকোনো একটি নির্বাচন করুন।

৪. Start অপশনে ক্লিক করে দিন।

৫. জন্মতারিখ এবং পাসপোর্ট নাম্বার দিয়ে ক্যাপচা পূরণ করে সাবমিট ক্লিক করুন।

৬. অতঃপর আপনার সামনে একটি ফরম আসবে। যেখানে কয়েকটি অপসন থাকবে, অপসন ৩ এ গিয়ে work permit number এবং Date of application বক্সে দিন। এরপর নেক্সট ক্লিক করুন।

আপনার দেওয়া তথ্যগুলো সঠিক হলে আপনি আপনার ভিসা স্ট্যাটাস দেখতে পারবেন।

সিঙ্গাপুরের ভিসার দাম কত?

সিঙ্গাপুর ভিসার জন্য আপনার খরচ হবে ৩০ সিঙ্গাপুর ডলার। এছাড়াও ভিসা ফি এর সাথে এজেন্ট এর চার্জ জমা দিতে হবে।

সিঙ্গাপুর যেতে বয়স কত লাগে?

এমনিতে যেকোনো দেশে যাওয়ার ক্ষেত্রে একটি দেশের বৈধ নাগরিক হওয়া লাগে। এক্ষেত্রে ১৮ বছর বা এর উর্দ্ধে যেকেউ সিঙ্গাপুর যেতে পারবে বৈধভাবে ইমিগ্রেশনের সকল কার্য সম্পন্ন হলে। অর্থাৎ যদি আপনার বয়স ১৮ বা এর উর্দ্ধে এবং আপনি বাংলাদেশের বৈধ নাগরিক তবেই আপনি সিঙ্গাপুর বা অন্যান্য দেশ গুলোতে ভ্রমণের অনুমতি পাবেন।

সিঙ্গাপুর থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে?

সাধারণত সিঙ্গাপুর থেকে বাংলাদেশে আসতে সময় লাগে প্রায় ৬-৭ ঘণ্টা পর্যন্ত। তবে বিভিন্ন কারণে কিছুটা সময় এদিক সেদিক হতে পারে।

সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা বেশি?

সিঙ্গাপুরে গার্ডেনিং বা বাগান করা সম্পর্কিত কাজের চাহিদা বেশি। আর তাই যদি আপনি সিঙ্গাপুরে গিয়ে একটি চাহিদামূলক কাজ খুঁজে থাকেন তবে বাগান করা, বাগান পরিষ্কার, গাছ লাগানো ইত্যাদি কাজ গুলো শিখে নিতে পারেন।

আজকে আপনাদের সিঙ্গাপুর ভিসা চেক করার নিয়ম এবং সিঙ্গাপুর ভ্রমণ সম্পর্কিত বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করেছি। যদি আপনাদের আরো কোনো প্রশ্ন থাকে এই বিষয়ে তবে মন্তব্য করে জানাবেন।

Related Posts

14 Comments

মন্তব্য করুন