সিদ্ধান্ত নেওয়ার আগে এই বিষয়গুলো জানা আপনার অনেক জরুরি ।

সিদ্ধান্ত নেওয়ার আগে এই বিষয়গুলো জানা আপনার অনেক জরুরি ।

সিদ্ধান্ত নেওয়ার আগে এই আর্টিকেল টি অবশ্যই পড়বেন মানে অবশ্যই পড়বেন । এর বাইরে আর কোনো কথা নাই । আপনি যদি সঠিক একটা সিদ্ধান্ত নিতে না পারেন তাহলে আপনার জীবনটা বৃথা যাবে । একটা সঠিক সিদ্ধান্তই পারে আপনার জীবন কে বদলে দিতে ।

আজকাল আমি শুধু বাড়তি বকবকানি করি । কাজের কাজ কিছুই করিনা , থাক আর বকবকানি না করি তাহলে আমি আসোল কথায় আসি । কথা হলো সিদ্ধান্ত নিয়ে তাই না ; আপনি যখোন কোনো ছোট খাটো সিদ্ধান্ত নিবেন তখন কিন্তু আপনাকে ওতো বেশি ভাবতে হবে না , যে সিদ্ধান্ত গুলো খুব ছোট হয় এর জন্য আপনার জীবনে কোনো পরিবর্তন আসবেনা সেগুলো নিয়ে ওতো ভাবলে হবে না , কাজ কাম ছেড়ে দিয়ে আমরা যদি শুধু এগুলো নিয়ে ভাবি তাহলে তো ভাত পাবো না ।

তাহলে কথা হলো ছোটখাটো বিষয় গুলো ওতো ভাবনার কিছু নাই । কারন আমাদের আরো কাজ আছে ।
এবার আসি বড়ো বিষয়গুলো নিয়ে । বড় কোনো বিষয় নিয়ে আপনি যদি সিদ্ধান্ত নিতে যান তাহলে আপনাকে আমার দেওয়া কথা গুলো অনুসরণ করতে হবে তাহলে সিদ্ধান্ত টা আপনার জীবনে কিছু না কিছু নিয়ে আসবেই, আর আসল কথা হলো সিদ্ধান্ত টা আপনার সঠিক হবে ।

তাহলে সঠিক সিদ্ধান্ত নিতে হলে কি করতে হবে ?

যখন আপনি বড়ো সিদ্ধান্ত নিতে যাবেন তখোন আপনি ওই বিষয়টা নিয়ে যাচাই বাছায় করুন , এর ভালো দিকগুলো এর মন্দ দিক গুলো জানার চেষ্টা করুন । যখোন আপনি এই বিষয়গুলো তখন আপনি সিদ্ধান্ত নেওয়ার জন্য ৭০-৮০% রেডি কিন্তু তারপরও আপনি সিদ্ধান্ত নিতে পারবেন না কারন আরো তো পার্সেন্ট গুলোতো পুরন করতে হবে তাই না ? এখন কি করবেন , আপনি আপনার এই বিষয়টা যদি কারো সাথে শেয়ার করার মতো হয় তাহলে আপনি শেয়ার করুন , কয়েক জনের সাথে তারপর তাদের থেকে কিছুটা নিন , আপনি আবার তাদের কথা মতো কাজ করতে যাবেন না , তাহলে বোকামি হবে । আপনি তাদের কাছ থেকে যে বুদ্ধি নিলেন , অভিজ্ঞতা নিলেন সেগুলোর সাথে আপনার মতামত, এর ভালো মন্দ দিকগুলো সংযুক্ত করে একটা সিদ্ধান্ত নিয়ে ফেলুন । এটা সবচেয়ে বেস্ট একটা পদ্বতি । তারপর সিদ্ধান্ত কাজ করবে ৯৮% , বাকি দুই পার্সেন্ট বাদ রাখলাম এই জন্য , যদি এর জন্য ।

<

এভাবেই প্রতিটি বিষয় সম্পর্কে সিদ্ধান্ত নিবেন , কাজ হবে , হবে না কে বলেছে । যারা চালাক তারা এভাবে সিদ্ধান্ত নেয়, তারাই সফলকাম ।

তাহলে আর কোনো ভুলভাল সিদ্ধান্ত নয় , শুধু বিষয় গুলো অনুসরণ করুন । এরকম ভাবে কেউ বলবে না , শুধু আমিই বলি , কারন আমি চাই সবার ভালো তাই । তো ভাই লোগ আপনারা যদি এখান থেকে উপকারিতা পান তাহলে একটা শেয়ার তো করবেন ,প্লিজ প্লিজ একটা শেয়ার করুন , টাকা লাগবেনা তো রে ভাই, শুধু শেয়ার ।

ওকে তাহলে ভালো থাকুন ভালো সিদ্ধান্ত নিন , হ্যাপি সিদ্ধান্ত নিন । জীবন বদলে ফেলুন ।

Related Posts