সুপার কাপ স্পেন সেমিফাইনাল ২- এতলেটিকো মাদ্রিদ বনাম বার্সেলোনা

  1. শেষ হয়ে গেল স্পেনিশ সুপার কাপের ২য় সেমিফাইনাল বার্সেলোনা বনাম এতলেটিকো মাদ্রিদ।গুরুত্বপূর্ণএ ম্যাচের শুরু থেকেই দু’পক্ষই একে অন্যকে ফাউল করা শুরু করে, যার ফলে ইনজুরীতে দেখা যায় অনেকজনকেই।   ম্যাচের ১৩ মিনিটের সময় ফাউলের স্বীকার হন এতলেটিকোর কোরেয়া।এরপরেই ডি বক্সে আসা বল ধরতে গিয়ে সামান্য আঘাত পান এতলেটিকোর ক্যাপ্টেন গোলকিপার অবলাক।হাফ টাইমের মাঝামাঝিসময় বল পুরাটাই দকল করে নেয় বার্সা,পিকে উমতিতিরা ডিফেন্স থেকে উঠে এসে এটাক করতে থাকে,বেশ কয়টা সহজ সুযোগ মিস করে গ্রীজম্যান যার মাঝে একটা ওয়ান অন ওয়ান ও ছিল।তবুও শেষ পর্যন্ত অবলাকের আতিমানবীয় পারফরমেন্সে ৬৯% বল দখল রাখার পরেও হাফ টাইমে গোল করতে ব্যর্থ হয় বার্সা।
  2. হাফ টাইমের বাশি বাজার পর বার্সেলোনার আলবা এতলেটিকো মাদ্রিদের ফেলিক্সকে আঙ্গুল দিয়ে ইঙ্গিত করে অশোভনীয় আচরণ করে,পরে ফেলিক্সও সেই ক্ল্যাশে জড়িয়ে যায়,পরে মেসির সাথে ফেলিক্সের কিছুটা বাকবিতন্দা হয়।এভাবেই ফার্স্ট হাফ শেষহয়।
  3. ২য় হাফের শুরুতেই কোরেয়ার চোখ জুরানো এসিস্টে গোল করে বসেন Koke.
  4. কিন্তু সে লীড বেশ সময় ধরে রাখতে পারে নি এতলেটিকো। ৫১ মিনিটেই সুয়ারেজের ডিবক্সের ভেতর থেকে দেয়া ব্যাকপাসে ডান পায়ে গোল করে বসেন মেসি।এরপর যেন বার্সা পুরা দমে এটাকিং শুরু করে ফল পেতেও দেরী হয় নি,৫৮ মিনিটেই চমকপ্রদ একটা গোল দিয়ে বসেন মেসি আবারো।কিন্তু দুর্ভাগ্য বশত গোলটি মেসির হ্যান্ডবল হিসেবে বাতিল হয়ে যায়।কিম্তু সে আফসোস স্থায়ী হয়নি,৬০ মিনিটের গ্রীজম্যানের দুর্দান্ত হেডে এগিয়ে যায় বার্সা,স্কোরলাইন ২-১।
  5. ৭১ মিনিটের দিকে দূরপাল্লার একটা থ্রু বল ক্রস করে ভিদাল এবং সুয়ারেজ সেটা গোলে পরিণত করে।কিন্তু ভাগ্য এবারো হোচট খেল এবং অফসাইডের কারণে গোল বাতিল।বার্সা যখন প্রায় নিশ্চিত ফাইনালে এক পা দিয়ে দিয়েছে এমন সময়ে গোলকিপার নেতো ডিবক্সে করে বসেন ফাউল,ফলাফল পেনাল্টি।আর সেই পেনাল্টি জালে জড়াতে ভুলেননি এতলেটিকোর মোরাতা। এরপর মুহুর্তেই যেন প্রেসিং করে বসে এতলেটিকো।৮৬ মিনিটে মোরাতার জাদুকরি পাসে বল পায় কোরেয়া। সেই বল ১ টু ১ সিচুয়েশনে পরে গোলে পরিণত করেন তিনি। স্কোরলাইন তখন ৩-১। শেষ সময় পর্যন্ত বার্সা আর কামব্যাক করতে পারেনি। এ জয়ের মধ্য দিয়ে ফাইনালে চলে যায় এতলেটিকো মাদ্রিদ।ফাইনাল হবে ১৩ জানুয়ারী এবং সেটা একটি মাদ্রিদ ডার্বি।

<

Related Posts

15 Comments

মন্তব্য করুন